শনিবার, ১৫ জুন ২০২৪, ০২:২৩ অপরাহ্ন
সর্বশেষ :
ঝিনাইদহে ২৭ মণ ওজনের দুদরাজের দাম হাকা হচ্ছে ১০ লাখ টাকা ঝিনাইদহের সংসদ আনার হত্যার চাঞ্চল্যকর তথ্য, ছবি ও ভিডিও প্রকাশ ঝিনাইদহে ট্রাক চাপায় এক যুবকের মৃত্যু ঝিনাইদহে টেবিল টেনিস প্রতিযোগিতা অনুষ্ঠিত খুলনা রেঞ্জের শ্রেষ্ঠত্বের পুরস্কার পেলেন বেনাপোল পোর্ট থানার তিন অফিসার দির্ঘ ৯ বছরেও পূর্ণতা পায়নি ঝিনাইদহ সরকারি বাক ও শ্রবণ প্রতিবন্ধি স্কুলটি ঝিকরগাছায় ধর্ষিতা কিশোরীর ইজ্জতের দাম নির্ধারণ হলো ৩০ হাজার টাকা! দেশের দক্ষিনাঞ্চলে রেণু পোনা উৎপাদনে এক সমৃদ্ধ ভান্ডার ঝিনাইদহের বলুহর কেন্দ্রীয় মৎস্য হ্যাচারি ঝিনাইদহে প্রতিবন্ধী শিশুদের শিক্ষায় অর্ন্তভুক্তি বৃদ্ধির লক্ষ্যে অ্যাডভোকেসি সভা ঝিনাইদহের মহেশপুরে এক ব্যক্তিকে গলা কেটে হত্যা করেছে দুর্বৃত্তরা

নির্বাচনকালে স্বরাষ্ট্র-প্রতিরক্ষার দায়িত্ব ইসিকে দেওয়ার প্রস্তাব জমিয়তের

Reporter Name
  • Update Time : বৃহস্পতিবার, ৬ জানুয়ারী, ২০২২
  • ৩৯৩ Time View

আতিকুর রহমান কামালী : জমিয়ত মহাসচিব আল্লামা মঞ্জুরুল ইসলাম আফেন্দী বলেন, সংবিধানে নির্বাচন কমিশন গঠনে আইন প্রণয়নের কথা বলা আছে। তাই সব মহলে গ্রহণযোগ্য আইন প্রণয়ন করে তার অধীনে নির্বাচন কমিশন গঠনের কথা বলেছি। রাষ্ট্রপতির সঙ্গে সংলাপে নির্বাচনের সময় প্রশাসনের বিভিন্ন স্তরে রদবদলের ক্ষমতা নির্বাচন কমিশনকে দেয়াসহ ৬ প্রস্তাব তোলে ধরেছে জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ।

 

বুধবার রাত ৮টায় সংলাপ শেষে বঙ্গভবন থেকে বেরিয়ে সাংবাদিকদের এমন কথা জানান দলের মহাসচিব আল্লামা মঞ্জুরুল ইসলাম আফেন্দী। এর আগে সন্ধ্যা ৭টায় রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদের সঙ্গে সংলাপে অংশ নিতে বঙ্গভবনে যায় জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশ। দলের মহাসচিব আল্লামা মঞ্জুরুল ইসলাম আফেন্দী সাত সদস্যের ওই প্রতিনিধি দলের নেতৃত্ব দেন। দলটির সহ-সভাপতি আল্লামা আব্দুর রব ইউসুফী, মাওলানা আব্দুল কুদ্দুস তালুকদার, এডভোকেট মাওলানা শাহীনূর পাশা চৌধুরী, মাওলানা আব্দুল কুদ্দুস মানিকনগরী, যুগ্ম মহাসচিব বাহাউদ্দিন জাকারিয়া ও অর্থ সম্পাদক মুফতী জাকির হোসেন কাসেমী ছিলেন প্রতিনিধি দলে। বঙ্গভবন থেকে বেরিয়ে আল্লামা মঞ্জুরুল ইসলাম আফেন্দী সাংবাদিকদের বলেন, সংবিধানে নির্বাচন কমিশন (ইসি) গঠনে আইন প্রণয়নের কথা বলা আছে।

 

তাই সব মহলে গ্রহণযোগ্য আইন প্রণয়ন করে তার অধীনে নির্বাচন কমিশন গঠনের কথা বলেছি। একটি গ্রহণযোগ্য নির্বাচন অনুষ্ঠানের জন্য নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের বিকল্প নেই। তাই বিষয়টি বিবেচনায় আনা হোক। তিনি বলেন, অভিজ্ঞতাসম্পন্ন ব্যক্তিদের নিয়োগ দিলে বিশ্বস্ততা ও গ্রহণযোগ্যতা নিয়ে প্রশ্ন উঠবে না। নির্বাচনকালীন প্রশাসনের বিভিন্ন স্তরে রদবদলের ক্ষমতা নির্বাচন কমিশনের থাকবে এটা নিশ্চিত করা দরকার। প্রতিটি জাতীয় নির্বাচনে প্রয়োজনে সেনাবাহিনী মোতায়েন করার ক্ষমতা নির্বাচন কমিশনকে দেয়ার দাবি জানিয়েছি। এছাড়া নির্বাচনকালীন স্বরাষ্ট্র, জনপ্রশাসন ও প্রতিরক্ষা মন্ত্রণালয়ের দায়িত্ব নির্বাচন কমিশনের ওপর ন্যস্ত করারও দাবি করেছি। গত ২০ ডিসেম্বর নির্বাচন কমিশন গঠনে রাজনৈতিক দলগুলোর সঙ্গে সংলাপ শুরু করেছেন রাষ্ট্রপতি। প্রথম দিন সংলাপে অংশ নেয় জাতীয় পার্টি।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2023 SN BanglaNews
কারিগরি সহযোগিতায়: