শনিবার, ১৫ জুন ২০২৪, ০২:১৫ অপরাহ্ন
সর্বশেষ :
ঝিনাইদহে ২৭ মণ ওজনের দুদরাজের দাম হাকা হচ্ছে ১০ লাখ টাকা ঝিনাইদহের সংসদ আনার হত্যার চাঞ্চল্যকর তথ্য, ছবি ও ভিডিও প্রকাশ ঝিনাইদহে ট্রাক চাপায় এক যুবকের মৃত্যু ঝিনাইদহে টেবিল টেনিস প্রতিযোগিতা অনুষ্ঠিত খুলনা রেঞ্জের শ্রেষ্ঠত্বের পুরস্কার পেলেন বেনাপোল পোর্ট থানার তিন অফিসার দির্ঘ ৯ বছরেও পূর্ণতা পায়নি ঝিনাইদহ সরকারি বাক ও শ্রবণ প্রতিবন্ধি স্কুলটি ঝিকরগাছায় ধর্ষিতা কিশোরীর ইজ্জতের দাম নির্ধারণ হলো ৩০ হাজার টাকা! দেশের দক্ষিনাঞ্চলে রেণু পোনা উৎপাদনে এক সমৃদ্ধ ভান্ডার ঝিনাইদহের বলুহর কেন্দ্রীয় মৎস্য হ্যাচারি ঝিনাইদহে প্রতিবন্ধী শিশুদের শিক্ষায় অর্ন্তভুক্তি বৃদ্ধির লক্ষ্যে অ্যাডভোকেসি সভা ঝিনাইদহের মহেশপুরে এক ব্যক্তিকে গলা কেটে হত্যা করেছে দুর্বৃত্তরা

এই শীতে ফ্লোরোনা থেকে সাবধান, আক্রান্ত হওয়ার লক্ষণ

Reporter Name
  • Update Time : শুক্রবার, ৭ জানুয়ারী, ২০২২
  • ২৯৫ Time View

ফ্লোরোনার প্রথম রোগী শনাক্ত হয়েছে ইসরায়েলে। ফ্লোরনায় আক্রান্ত নারী করোনার টিকা নেননি বলে জানা গেছে। দেশটিতে করোনার টিকার চতুর্থ ডোজ প্রয়োগ করছে। শীতে বাড়তে পারে এর প্রকোপ। তাই সাবধান থাকতে জেনে নিন ফ্লোরোনা কী, এর উপসর্গ কী এবং কীভাবে সংক্রমিত হয়?

ফ্লোরোনা কী

ফ্লোরোনা করোনাভাইরাসের মিউট্যান্ট রূপ নয়। করোনা ও শীতকালীন ফ্লুর জীবাণুতে যদি কেউ একসঙ্গে আক্রান্ত হন, তাহলে তার দেশে ফ্লোরোনা শনাক্ত হয়েছে বলা হচ্ছে। করোনাভাইরাসের মিউট্যান্ট রূপ আলফা, বিটা, ডেল্টা, ওমিক্রন থেকে সম্পূর্ণ ভিন্ন এই ফ্লোরোনা।

ফ্লোরোনার লক্ষণগুলো কী

ইনফ্লুয়েঞ্জা এবং করোনা উভয়েই শ্বাসযন্ত্রে সংক্রমণ ঘটায়। দুটি জীবাণুর ক্ষেত্রে কম-বেশি একই উপসর্গ দেখা যায়।ফ্লোরোনাতে আক্রান্ত হলে গলা ব্যথা, সর্দি, জ্বর, ক্লান্তি, মাথা ব্যথার মতো প্রাথমিক উপসর্গগুলো দেখা দেয়। তবে করোনা আক্রান্ত হলে স্বাদ, গন্ধ চলে যাওয়ার বিষয়টি ফ্লোরোনাতে ঘটে না। এমনকি করোনা সংক্রমণের ফলে যে শারীরিক জটিলতা দেখা দেয়, সেগুলো ফ্লোরোনার বৈশিষ্ট্য নয়।

ফ্লোরোনার সংক্রমণ হতে পারে যেভাবে

ফ্লোরোনা সংক্রমিত ব্যক্তির হাঁচি-কাশি থেকেই মূলত এই রোগটি ছড়াতে পারে। ফ্লোরোনা ভাইরাসে আক্রান্ত হওয়ার ২ থেকে ১০ দিন সময় লাগে লক্ষণ প্রকাশ পেতে।

সূত্র: টাইমস অব ইন্ডিয়া, আনন্দবাজার

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2023 SN BanglaNews
কারিগরি সহযোগিতায়: