শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০২:০০ অপরাহ্ন
সর্বশেষ :
শিমুল তুলা পাড়তে গিয়ে শিক্ষকের করুণ মৃত্যু শব্দদূষণ বন্ধে সেবা সংগঠন এর পক্ষ থেকে শান্তিপূর্ণ অবস্থান কর্মসূচি এবং স্মারকলিপি প্রদান  দেশের উন্নয়ন ও শান্তির জন্য সকলকে ঐক্যবদ্ধ হতে হবে- রাঙ্গামাটির সাংগ্রাই উৎসবে পার্বত্য প্রতিমন্ত্রী প্রধানমন্ত্রী যার যার কৃষ্টি ও সংস্কৃতি পালন করার স্বাধীনতা দিয়ে অসাম্প্রদায়িক বাংলাদেশ নিশ্চিত করেছেন-পার্বত্য প্রতিমন্ত্রী রাজধানীতে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের উদ্যোগে পাহাড়ি প্রাণের উৎসব বৈসাবি পালিত ঝিনাইদহে শেষ মুহুর্তে জমে উঠেছে ঈদের বাজার ঝিনাইদহে ঈদ উপলক্ষে অস্বচ্ছল পরিবারের মাঝে ঈদ সামগ্রী বিতরণ ঝিকরগাছায় সেবা’র চার শতাধিক ব্যক্তির মাঝে ঈদ উপহার সামগ্রী বিতরণ গরীব অসহায় ও দুস্থদের মাঝে কোটচাঁদপুর ব্লাড ব্যাংকের উদ্দ্যোগে ঈদ সামগ্রী বিতরণ ঝিকরগাছা ফেমাস ক্লিনিক কাগজে কলমে বন্ধ, ভেতরে চলছে অপারেশন সহ সবকিছু

নেগেভ মরুভূমিতে গাছ রোপণকে কেন্দ্র করে ইসরায়েলি বাহিনী ও আরব বেদুঈনের সংঘর্ষ

Reporter Name
  • Update Time : বৃহস্পতিবার, ১৩ জানুয়ারী, ২০২২
  • ২৭৭ Time View

নেগেভ মরুভূমিতে গাছ রোপণকে কেন্দ্র করে সংঘাতে জড়ালো ইসরায়েলি নিরাপত্তা বাহিনী এবং আরব বেদুঈনরা। বুধবারের সংঘর্ষে আহত ২ সেনাসদস্য; আটক কমপক্ষে ১৮ জন।

গত মঙ্গলবার (১১ জানুয়ারি) থেকেই দখলকৃত এলাকাটিতে সরকারের বৃক্ষরোপণ কর্মসূচি নিয়ে বিক্ষোভ করছিলেন বেদুঈনরা। বিক্ষোভের অংশ হিসেবে আটকে দেয়া হয় বীরশেবা এলাকার রাস্তা। রেললাইনেও ধর্মঘটে বসেন বিক্ষোভকারীরা। সেখানে গাড়ি লক্ষ্য করে পাথর ছুঁড়ছিলেন তারা। কয়েকটি যানবাহনে অগ্নিসংযোগের ঘটনাও ঘটে এ সময়।

ইসরায়েলি নিরাপত্তা বাহিনী ও বেদুইনদের সংঘর্ষ।
গেলো কয়েক দশক ধরে, বেদুঈন জনগোষ্ঠীকে সুনির্দিষ্ট জায়গায় বসতি স্থাপনের জন্য চাপ দিয়ে আসছে ইহুদি সরকার। তাদের দাবি, তাতে জনসেবা দেয়াটা সহজ হয়। কিন্তু বেদুঈনরাও জানায় পাল্টা অভিযোগ। তাদের দাবি, এর মাধ্যমে ইহুদি প্রশাসন কেড়ে নিতে চাচ্ছে তাদের ঐতিহ্য। একইসাথে বেদুঈনদের শঙ্কা, তাদের ভূমি দখলের পাঁয়তারাও করছে ইহুদিরা। ইসরায়েলের দক্ষিণাঞ্চলের নেগেভ মরুভূমিতেই অবস্থিত বেদুঈনদের সবচেয়ে বড় গ্রাম।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2023 SN BanglaNews
কারিগরি সহযোগিতায়: