বুধবার, ৩০ নভেম্বর ২০২২, ০৫:৩১ অপরাহ্ন

তাহিরপুরে ৭টি ইউনিয়নে ৪৮ জন চেয়ারম্যান প্রার্থীর মনোনয়ন দাখিল

Reporter Name
  • Update Time : শনিবার, ১৫ জানুয়ারী, ২০২২
  • ৭৯ Time View

আমির হোসেন,স্টাফ রিপোর্টার: সুনামগঞ্জ জেলার তাহিরপুর উপজেলায় আগামী ৭ ফেব্রুয়ারী স্থানীয় সরকার (ইউপি) নির্বাচনে গত ১২ জানুয়ারি মনোনয়ন দাখিলের শেষ দিন পর্যন্ত ৭ ইউনিয়নে ৪৮ জন চেয়ারম্যান প্রার্থীর মনোনয়ন দাখিল। উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, নির্বাচন কমিশন কর্তৃক তফসিল অনুযায়ী আগামী ৭ ফেব্রয়ারী তাহিরপুর উপজেলার ৭ ইউনিয়নে সহ দেশে মোট ১৩৮ টি ইউনিয়নে অনুষ্ঠানিকভাবে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

এবং প্রার্থীদের মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ ছিল ১২ জানুয়ারি, মনোনয়নপত্র বাছাই ১৫ জানুয়ারি, প্রার্থীতা প্রত্যাহার ২২ জানুয়ারি। নির্বাচন অফিস সূত্রে জানাযায়, তাহিরপুর উপজেলার সবচেয়ে গুরুত্বপূর্ণ ইউনিয়ন ৫ নং উত্তর বাদাঘাট। এই ইউনিয়নে চেয়ারম্যান প্রার্থী হিসেবে ৮ জন মনোনয়ন দাখিল করেছেন। এর মধ্যে বাংলাদেশ আওয়ামী লীগের দলীয় প্রার্থী হিসেবে নৌকা প্রতীকে মনোনয়ন দাখিল করেছেন বাদাঘাট ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম আহবায়ক ও উপজেলা আওয়ামীলীগ সদস্য সুজাত মিয়া।

এবং আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী হয়ে বাদাঘাট ইউনিয়নের বর্তমান চেয়ারম্যান ও এই ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম আহবায়ক আফতাব উদ্দিন, আওয়ামী লীগ নেতা ও সাবেক চেয়ারম্যান নিজাম উদ্দিন, ও বাংলাদেশ ইসলামী আন্দোলনে দলীয় প্রার্থী হয়ে হাতপাখা প্রতীকে এম সালমান আহমদ সুজন, এবং সাবেক চেয়ারম্যান নিজাম উদ্দিনের আপন ফুপাত ভাই বুরহান উদ্দিন, তারই চাচাতো ছোট ভাই সোহাগ মিয়া,গোলাম রব্বানী, সোহাগ মিয়া।

সীমান্ত ঘেঁষে ১ নং শ্রীপুর উত্তর ইউনিয়নে ৭জন চেয়ারম্যান প্রার্থী মনোনয়ন দাখিল করেছেন। এর মধ্যে আওয়ামী লীগ দলীয় প্রার্থী হিসেবে নৌকা প্রতীকে সুনামগঞ্জ জেলা স্বেচ্ছাসেবকলীগের সহ সভাপতি ও বিশিষ্ট কয়লা ও চুনাপাথর ব্যবসায়ী আবুল খায়ের, এবং বিদ্রোহী প্রার্থী হয়ে তাহিরপুর উপজেলা আওয়ামীলীগ সভাপতি আলহাজ্ব আবুল হোসেন খান, এবং অপর চেয়ারম্যান প্রার্থী হিসেবে মনোনয়ন দাখিল করেছেন সালেহ আহমদ, আলী হায়দার, মো. সামছুল হক, খায়রুল বাশার, আবুল কালাম খাঁ। ৩ নং বড়দল উত্তর ইউনিয়নে ৯ জন চেয়ারম্যান প্রার্থী মনোনয়ন দাখিল করেছেন। আওয়ামী লীগ দলীয় প্রার্থী হয়ে নৌকা প্রতীকে বড়দল উত্তর ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি সাবেক চেয়ারম্যান জামাল উদ্দিন, এবং আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী হয়ে ইউনিয়ন যুবলীগ সভাপতি মোঃ মাসুক মিয়া, ও বিএনপি সর্মথীত স্বতন্ত্র প্রার্থী হয়ে বর্তমান চেয়ারম্যান আবুল কাশেম, তারই আপন ছোট ভাই ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক রুহুল আমিন, ও মোঃ এ কে নূর মিয়া, মলু হোসেন, মোঃ সাহাব উদ্দিন, মোঃ হোসেন আলী, মোঃ সিরাজ মিয়া।

৪ নং বড়দল দক্ষিণ ইউনিয়নে ৭ জন প্রার্থী মনোনয়ন দাখিল করেছেন। তার হলেন, আওয়ামী লীগ দলীয় নৌকা প্রতীকে বড়দল দক্ষিণ ইউনিয়ন যুবলীগ সভাপতি সাইফুল ইসলাম। এবং বিদ্রোহী প্রার্থী হিসেবে উপজেলার আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক হাজ্বী ইউনুস আলী, সাবেক চেয়ারম্যান আবুল কালাম আজাদ, সালেহ আহমদ, বিএনপির সমর্থীত স্বতন্ত্র প্রার্থী হয়ে সাবেক চেয়ারম্যান সবুজ আলম, মোঃ ইলিয়াছ আহমদ ও মোঃ মাসুক মিয়া। ২ নং শ্রীপুর দক্ষিণ ইউনিয়নে ৯জন চেয়ারম্যান প্রার্থী মনোনয়ন দাখিল করেছেন। এর মধ্যে আওয়ামী লীগের দলীয় প্রার্থী হয়ে নৌকা প্রতীকে বর্তমান চেয়ারম্যান ও যুবলীগ নেতা বিশ্বজিত সরকার, এবং বিএনপি সমর্থীত স্বতন্ত্র প্রার্থী হয়ে আলী আহমদ মুরাদ।

ও মহসিন রেজা মানিক, লুৎফুর রহমান লিটন, মোঃ বাবুল মিয়া, মহিবুর রহমান রুবেল, মোফাজ্জল হোসেন, মোঃ আলম, কৃষ্ণ গোপাল তালুকদার মানব। এবং ৬নং তাহিরপুর সদর ইউনিয়নে ৬ জন চেয়ারম্যান প্রার্থী মনোনয়ন দাখিল করেছেন। এর মধ্যে আওয়ামী লীগের দলীয় প্রার্থী হয়ে নৌকা প্রতীকে সুনামগঞ্জ জেলা আওয়ামীলীগ সদস্য ও সাবেক ইউপি চেয়ারম্যান মোতাহার হোসেন আখঞ্জি শামীম। বর্তমান চেয়ারম্যান বোরহান উদ্দিন, আতিকুর রহমান আতিক, বিএনপি সমর্থীত স্বতন্ত্র প্রার্থী হয়ে উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক জুনাব আলী, মোঃ হোসাইন শরীফ বিপ্লব, মো. বাচ্চু মিয়া।

ও ৭নং বালিজুরী ইউনিয়নে সবচেয়ে কম মাত্র ২ জন চেয়ারম্যান প্রার্থী মনোনয়ন দাখিল করেছেন। আওয়ামী লীগ দলীয় প্রার্থী হয়ে নৌকা প্রতীকে মনোনয়ন দাখিল করেছেন বালিজুরী ইউনিয়ন আওয়ামীলীগ সভাপতি ও সাবেক ইউপি চেয়ারম্যান আতাউর রহমান, বিদ্রোহী প্রার্থী হয়ে অপর মনোনয়ন দাখিলকারী হলেন বাংলাদেশ স্থলবন্দর শ্রমিকলীগের সাধারণ সম্পাদক আজাদ মিয়া।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2021 SN BanglaNews
কারিগরি সহযোগিতায়: