শনিবার, ১৫ জুন ২০২৪, ০৯:৪৮ পূর্বাহ্ন
সর্বশেষ :
ঝিনাইদহে ২৭ মণ ওজনের দুদরাজের দাম হাকা হচ্ছে ১০ লাখ টাকা ঝিনাইদহের সংসদ আনার হত্যার চাঞ্চল্যকর তথ্য, ছবি ও ভিডিও প্রকাশ ঝিনাইদহে ট্রাক চাপায় এক যুবকের মৃত্যু ঝিনাইদহে টেবিল টেনিস প্রতিযোগিতা অনুষ্ঠিত খুলনা রেঞ্জের শ্রেষ্ঠত্বের পুরস্কার পেলেন বেনাপোল পোর্ট থানার তিন অফিসার দির্ঘ ৯ বছরেও পূর্ণতা পায়নি ঝিনাইদহ সরকারি বাক ও শ্রবণ প্রতিবন্ধি স্কুলটি ঝিকরগাছায় ধর্ষিতা কিশোরীর ইজ্জতের দাম নির্ধারণ হলো ৩০ হাজার টাকা! দেশের দক্ষিনাঞ্চলে রেণু পোনা উৎপাদনে এক সমৃদ্ধ ভান্ডার ঝিনাইদহের বলুহর কেন্দ্রীয় মৎস্য হ্যাচারি ঝিনাইদহে প্রতিবন্ধী শিশুদের শিক্ষায় অর্ন্তভুক্তি বৃদ্ধির লক্ষ্যে অ্যাডভোকেসি সভা ঝিনাইদহের মহেশপুরে এক ব্যক্তিকে গলা কেটে হত্যা করেছে দুর্বৃত্তরা

ইন্জিনিয়ার শেখ মজিবুর রহমান এম,পি, (সাবেক ) করোনাভাইরাস থেকে মুক্তির জন্য দোয়া ও সুস্থতা কামনা করেন ২৪ ঘন্টা টেলিভিশন পরিবার

Reporter Name
  • Update Time : বৃহস্পতিবার, ২০ জানুয়ারী, ২০২২
  • ২৬৭ Time View

এসএন বাংলা নিউজ ডেস্ক : সাতক্ষীরা জেলার কৃতি সন্তান আলহাজ্ব ইন্জিনিয়ার শেখ মুজিবুর রহমান বাংলাদেশ আওয়ামী লীগের একজন রাজনীতিবিদ এবং সাতক্ষীরা-১ (তালা-কলারোয়া) আসনের সাবেক সংসদ সদস্য ও যোগাযোগ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সাবেক সভাপতি। এছাড়া তিনি বাংলাদেশ আওয়ামী লীগের সাতক্ষীরা জেলা শাখার সাবেক সভাপতি ছিলেন।

আলহাজ্ব ইন্জিনিয়ার শেখ মুজিবুর রহমানের শৈশব, তিনি সাতক্ষীরা জেলার তালা উপজেলার সরুলিয়া ইউনিয়নের বড় কাশিপুর গ্রামে ১৯৪৩ সালের ৩ ডিসেম্বর মুসলিম পরিবারে তিনি জন্মগ্রহণ করেন। তার পিতার নাম শেখ মোকছেদ আলী এবং মাতার নাম মোছাঃ আমিরুন্নেছা বেগম। আলহাজ্ব ইন্জিনিয়ার শেখ মুজিবুর রহমান তিনি প্রাথমিক শিক্ষা জীবনে, কুমিরা বহুমুখী মাধ্যমিক বিদ্যালয় থেকে ১৯৬০ সালে ম্যাট্রিকুলেশন পরীক্ষায় ১ম বিভাগ অর্জন করেন। এরপর ১৯৬২ সালে রাজশাহী সরকারী কলেজ থেকে বিজ্ঞান বিভাগ থেকে ২য় শ্রেণীতে এইস.এস.সি পাশ করেন তিনি।

পরবর্তীকালে তৎকালীন পাকিস্থান প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (বর্তমান বুয়েট) ঢাকা থেকে ১৯৬৮ সালে বিএসসি ইঞ্জিনিয়ার (সিভিল) ২য় শ্রেণীতে উত্তীর্ন হন তিনি। আলহাজ্ব ইন্জিনিয়ার শেখ মুজিবুর রহমানের ব্যক্তিগত জীবনে তিনি ১৯৭৮ সালের ১৫ জানুয়ারি রাশিদা রহমান (মিনুর) সাথে সংসার জীবনে আবদ্ধ হন।

সংসার জীবনে তিনি দুই সন্তানের জনক (এক কন্যা ও এক পুত্র)। তার কন্যার নাম সাবরিনা রহমান ও পুত্রের নাম মোস্তাহিদুর রহমান (চঞ্চল)। আলহাজ্ব ইন্জিনিয়ার শেখ মুজিবুর রহমানের রাজনৈতিক জীবনে তিনি ১৯৬২ সালে ছাত্রলীগে যোগদান করেন। ১৯৬৬ সালে ছয়দফা আন্দোলনে অংশগ্রহণ করেন। ১৯৬৬ হতে ১৯৬৯ সাল পর্যন্ত তৎকালীন পাকিস্থান প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শেরেবাংলা হলে ছাত্রলীগের সিনিয়র সহ-সভাপতি নির্বাচিত হন। ১৯৬৯ সালে আগরতলা ষড়যন্ত্র মামলায় বঙ্গবন্ধুসহ অন্য আসামিদের মুক্তির দাবিতে গড়ে তোলা আন্দোলনে অংশগ্রহণ করেন।

পূর্ব পাকিস্থানের স্বাধিকার আন্দোলনে গনঅভ্যুত্থানে অংশগ্রহণ করেন। ১৯৭১ সালে মুক্তিযুদ্ধ চলাকালে তৎকালীন সাতক্ষীরা মহাকুমার (বর্তমান সাতক্ষীরা জেলা) মুজিব বাহিনীর প্রধান হিসাবে দায়িত্ব পালন করেন।তিনি ১৯৮৯ সাল থেকে ২০০০ সাল পর্যন্ত সাতক্ষীরা জেলা আওয়ামীলীগের সহ – সভাপতির দায়িত্ব পালন করেন। ২০০০ সাল থেকে ২০০৫ সাল পর্যন্ত তিনি সাতক্ষীরা জেলা আওয়ামীলীগের আহবায়ক কমিটির সভাপতির দায়িত্ব পালন করেন এবং ২০০৫ সাল থেকে ২০১৫ সাল পর্যন্ত সাতক্ষীরা জেলা আওয়ামীলীগের সভাপতির দায়িত্ব পালন করেন। বর্তমানে তিনি সাতক্ষীরা জেলা আওয়ামীলীগের এক নং সদস্য হিসেবে দায়িত্ব পালন করছেন।

তিনি ২০০১ সালের ৮ম জাতীয় সংসদ নির্বাচনে সাতক্ষীরা-১ (তালা-কলারোয়া) আসনে বাংলাদেশ আওয়ামীলীগের মনোনীত প্রার্থী হিসেবে নৌকা প্রতীক নিয়ে প্রতিদ্বন্দ্বিতা করেন এবং চার দলীয় ঐক্য জোটের প্রার্থী হাবিবুল ইসলাম হাবিবের কাছে পরাজিত হন। ২০০৮ সালে ২৯ শে ডিসেম্বর নবম জাতীয় সংসদ নির্বাচনে তিনি আওয়ামী লীগের প্রার্থী হিসাবে একই আসন থেকে প্রতিদ্বন্দ্বিতা করে বিএনপির হাবিবুল ইসলাম হাবিব কে পরাজিত করে সংসদ সদস্য নির্বাচিত হন তিনি।সংসদ সদস্য হওয়ার পর তিনি যোগাযোগ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি সভাপতির দ্বায়িত্বপ্রাপ্ত হন । আলহাজ্ব ইন্জিনিয়ার শেখ মজিবুর রহমান তিনি সহপরিবারে মহামারী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন,তাই দেশবাসীর কাছে সুস্থতার জন্য দোয়া প্রার্থনা করেন,২৪ ঘন্টা টেলিভিশন এর ব্যাবস্থাপনা পরিচালক শেখ জাকির হোসেন ও প্রধান প্রশাসনিক কর্মকর্তা শেখ সেলিম রেজা,নিউজ এডিটর তুষার আহাম্মেদ,সিনিয়র স্টাফ রিপোর্টার মিলন কবির,নিউজ উপাস্থাপক হেলালি চৌধুরী দিপা, বিশেষ প্রতিনিধি হাফছা আহম্মেদ মিতু,জেলা প্রতিনিধি মোহাম্মদ আলী, স্টাফ রিপোর্টার এলিজা পারভীন লিজা, ফয়সাল আহাম্মেদ,মিনহাজ সহ সকল কর্মচারী,প্রতিনিধি ও ২৪ ঘন্টা টেলিভিশন এর সকল পরিবার, তার পরিবারের সকল সদস্যদের জন্য সুস্থতা ও দোয়া কামনা করেন।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2023 SN BanglaNews
কারিগরি সহযোগিতায়: