শনিবার, ২৭ জুলাই ২০২৪, ১০:২৭ পূর্বাহ্ন
সর্বশেষ :
ঢাকায় পুলিশের গুলিতে নিহত ঝিনাইদহের সাব্বিরের বাড়িতে চলছে শোকের মাতম দাদার লাশ দেখে ফেরার পথে ট্রাকের ধাকায় নাতি নিহত ঝিনাইদহে কোটা বিরোধী আন্দোলনের শিক্ষার্থীদের উপর ছাত্রলীগের হামলা, আহত-১০ মা হতে চলেছেন কণ্ঠ ও অভিনয়শিল্পী মেহা ঝিনাইদহ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের মুক্তির দাবীতে মানববন্ধন ঝিনাইদহে বিএম সভা অনুষ্ঠিত শার্শা যুব উন্নয়ন অধিদপ্তরের উদ্যোগে ঋণের চেক বিতরণ ঊষার আলো সমাজ কল্যাণ সংস্থার উদ্যোগে ঘর পেলো এতিম বালক জাহিদ হাসান নির্দিষ্ট সময়ের মধ্যে কাজ শেষ হবে কি না তা নিয়ে সাধারণ মানুষের মাঝে প্রশ্ন উঠেছে ৪৭ ঘণ্টা পর বাংলাদেশির মরদেহ ফেরত দিল বিএসএফ

বেনাপোলে অনির্দিষ্ট কালের জন্য আমদানি-রপ্তানি বন্ধ

Reporter Name
  • Update Time : সোমবার, ৩১ জানুয়ারী, ২০২২
  • ৩৩১ Time View

কয়েক দিন ধরে দ্বন্দ্বের পর গত শনিবার বন্দর অচল হওয়ার উপক্রম হয়। তবু কয়েক ঘণ্টা চলার পর আবার চালু হলেও সোমবার সকাল থেকে অনির্দিষ্ট কালের জন্য বন্ধ রয়েছে বলে জানিয়েছেন বেনাপোল শুল্ক ভবনের কাস্টমস কার্গো শাখার পরিদর্শক গোলাম মোস্তফা।

 

ভারতের বনগাঁ গুডস ট্রান্সপোর্ট অ্যাসোসিয়েশনের যুগ্ম সম্পাদক বুদ্ধদেব বিশ্বাস বলেন, তারা তাদের সংগঠনের পরিচয়পত্র নিয়ে বন্দরে কাজকর্ম করে আসছিলেন।

“গত ১৫ জানুয়ারি বিএসএফ থেকে বলা হয়, ভারতীয় কাস্টমস, পেট্রাপোল বন্দর কর্তৃপক্ষ, সিঅ্যান্ডএফ এজেন্ট স্টাফ ও ট্রান্সপোর্ট অ্যাসোসিয়েশনের যৌথ স্বাক্ষরে তৈরি পরিচয়পত্র ব্যবহার করতে হবে। অন্যথায় কাউকে পেট্রাপোল বন্দর এলাকায় ঢুকতে দেওয়া হবে না।”

এই দ্বন্দ্বে শনিবার আমদানি-রপ্তানি আট ঘণ্টা বন্ধ থাকে বলে তিনি  জানিয়েছেন, পরে এক বৈঠকে আলোচনার পর আবারও বাণিজ্য চালু হয়।“তারা আমাদের সোমবার পর্যন্ত সময় দেয়। কিন্তু দুই দিনের মধ্যে চারটি সংস্থার যৌথ স্বাক্ষরে পরিচয়পত্র তৈরি করা কঠিন। এ কারণে বাধ্য হয়ে আমরা বন্দর এলাকায় যাওয়া বন্ধ করে দিয়েছি। আমাদের কোনো উপায় নেই।”এ কারণে ভারত থেকে বাংলাদেশে পণ্য রপ্তানি হচ্ছে না। একই কারণে বাংলাদেশ থেকেও ভারতে রপ্তানি হচ্ছে না।

মিলন কবির/এসএনবিএন

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2023 SN BanglaNews
কারিগরি সহযোগিতায়: