শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৬:০৯ অপরাহ্ন
সর্বশেষ :
অসহায় পরিবারের নিরুপায় নির্মমতা! চুরি ঠেকাতে ৩ বছর শেকল বন্দি কিশোর শিমুল তুলা পাড়তে গিয়ে শিক্ষকের করুণ মৃত্যু শব্দদূষণ বন্ধে সেবা সংগঠন এর পক্ষ থেকে শান্তিপূর্ণ অবস্থান কর্মসূচি এবং স্মারকলিপি প্রদান  দেশের উন্নয়ন ও শান্তির জন্য সকলকে ঐক্যবদ্ধ হতে হবে- রাঙ্গামাটির সাংগ্রাই উৎসবে পার্বত্য প্রতিমন্ত্রী প্রধানমন্ত্রী যার যার কৃষ্টি ও সংস্কৃতি পালন করার স্বাধীনতা দিয়ে অসাম্প্রদায়িক বাংলাদেশ নিশ্চিত করেছেন-পার্বত্য প্রতিমন্ত্রী রাজধানীতে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের উদ্যোগে পাহাড়ি প্রাণের উৎসব বৈসাবি পালিত ঝিনাইদহে শেষ মুহুর্তে জমে উঠেছে ঈদের বাজার ঝিনাইদহে ঈদ উপলক্ষে অস্বচ্ছল পরিবারের মাঝে ঈদ সামগ্রী বিতরণ ঝিকরগাছায় সেবা’র চার শতাধিক ব্যক্তির মাঝে ঈদ উপহার সামগ্রী বিতরণ গরীব অসহায় ও দুস্থদের মাঝে কোটচাঁদপুর ব্লাড ব্যাংকের উদ্দ্যোগে ঈদ সামগ্রী বিতরণ

দুর্গম হাওর এলাকায় সমকাল সুহৃদ সমাবেশ ও আল খায়ের ফাউন্ডেশনের কম্বল বিতরণ

Reporter Name
  • Update Time : বুধবার, ২ ফেব্রুয়ারী, ২০২২
  • ২৫৪ Time View

স্টাফ রিপোর্টার : সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার দুর্গম হাওর এলাকা শ্রীপুর দক্ষিণ ইউনিয়নের রাজধরপুরে ৫০ দুস্থ ও অসহায় শীতার্ত পরিবারের মাঝে কম্বল বিতরণ করা হয়েছে। মঙ্গলবার বেলা ১১ টার দিকে উপজেলার রাজধরপুর গ্রামে ‘শীতার্তদের জন্য ভালোবাসা’ এই স্লোগান নিয়ে সারাদেশের শীতবস্ত্র বিতরণের অংশ হিসেবে সমকাল সুহৃদ সমাবেশ ও আল-খায়ের ফাউন্ডেশনের যৌথ উদ্যোগে এই কম্বল বিতরণ করা হয়। বিতরণকৃত গ্রামগুলো হলো রাজধরপুর,রামজীবণপুর,কান্ডবপুর,পৈন্ডুপ ও মারালা।

 

নতুন কম্বল পেয়ে আনন্দ প্রকাশ করেন দুর্গম হাওরের শীতার্ত মানুষেরা। কম্বল নিতে আসা কান্ডবপুর গ্রামের নির্বালা বর্মন(৭০) বলেন, বলেন, ‘অভাবের সংসার। টাকা-পয়সা নাই। গরম কাপড়-চোপড় কিনতে পারিনি। তাই শীতে খুবই কষ্টে করেছি। কম্বল পাইয়া খুব উপকার অইছে। ভগবানে যেন তুমরারে ভালায় রাখইন। রাজধরপুর গ্রামের ৮০ বছরের বৃদ্ধ নজরুল ইসলাম বলেন, ‘শীতে হারা রাইত ফুততে পারিনি। গরম কাপড়ের লাগি শীতে কষ্ট করি। এখন আরামে ফুততে পারমু।তিনি আরো বলেন,আফনারার মতন মানুষ আমরার এইখানে হগল সময় আইলে বালা অইত।’ পৈন্ডুপ গ্রামের দৃষ্টি প্রতিবন্ধী চন্দনা সরকার বলেন,‘আমি অন্ধ মানুষ,হাওর এলাকাতে আমরার বসবাস।

 

এই এলাকাতে কোন সরকারী সাহায্য খুবই কম আসে। এবছর শীত খুবই বেশী। আপনাদের এই কম্বল পেয়ে আমি খুবই খুশী,এবারের শীতটি আরামে কাটাতে পারবো। আপনাদের জন্য দোয়া করি,প্রতি বছরই যেন আপনারা সহায্য সহযোগীতা নিয়ে আমাদের এখানে আসতে পারেন।’ শ্রীপুর দক্ষিণ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বিশ্বজিত সরকার বলেন, এমন উদ্যোগ সচারাচর দেখা যায় না। এটি খুব ভালো উদ্যোগ। অসহায় মানুষের পাশে দাঁড়ানোর জন্য সমকাল ও আল-খায়ের ফাউন্ডেশনকে তিনি ধন্যবাদ জানান। কম্বল বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন তাহিরপুর উপজেলা সহকারী শিক্ষা কর্মকর্তা বিপ্লব সরকার,আল খায়ের ফাউন্ডেশনের কান্ট্রি ডিরেক্টর তারেক মাহমুদ সজিব,সমকাল তাহিরপুর উপজেলা প্রতিনিধি আমিনুল ইসলাম,সমকাল সুহৃদ সমাবেশ তাহিরপুর উপজেলা শাখার সহ সভাপতি সময়ের আলো তাহিরপুর উপজেলা প্রতিনিধি শঙ্কর চন্দ,সহ সাধারন সম্পাদক সৌরভ চন্দ,অর্থ সম্পাদক নাঈম আহমদ নিশাত প্রমূখ।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2023 SN BanglaNews
কারিগরি সহযোগিতায়: