শুক্রবার, ০১ ডিসেম্বর ২০২৩, ০৭:৫৫ অপরাহ্ন
সর্বশেষ :
ঝিনাইদহে প্রথম আলো পত্রিকার নিজস্ব প্রতিবেদক আজাদ রহমানের মায়ের ইন্তেকাল, শোক প্রকাশ ঝিনাইদহ জেলা আইনজীবী সমিতির নির্বাচনে আওয়ামী আইনজীবী পরিষদের নিরংকুশ বিজয় পার্বত্য চট্টগ্রাম শান্তি চুক্তি ও পার্বত্য জনপদে চোখ ধাঁধানো উন্নয়ন- মো. রেজুয়ান খান ঝিনাইদহে ৩ হাজার ১’শত ৫০ জন কৃষকের মাঝে বিনামূল্যে ধান বীজ বিতরণ শার্শা আসনে মনোনয়ন জমা দিলেন শেখ আফিল উদ্দিন শার্শা সাংবাদিক কন্যা আরিশার ১১তম শুভ জন্মদিন পালন ঝিনাইদহবাসীর ভালোবাসায় সিক্ত হলেন নৌকার মাঝি সমি ঝিনাইদহে স্বতন্ত্র প্রার্থী ও নৌকার সমর্থকদের মধ্যে সংঘর্ষে আহত-৪ ঝিনাইদহে অসংক্রামক রোগ প্রতিরোধে শরীরচর্চা নিশ্চিতে আলোচনা সভা মহেশপুরে ব্রীজের পাশ থেকে এক নবজাতক শিশুর লাশ উদ্ধার

দুর্গম হাওর এলাকায় সমকাল সুহৃদ সমাবেশ ও আল খায়ের ফাউন্ডেশনের কম্বল বিতরণ

Reporter Name
  • Update Time : বুধবার, ২ ফেব্রুয়ারী, ২০২২
  • ২১০ Time View

স্টাফ রিপোর্টার : সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার দুর্গম হাওর এলাকা শ্রীপুর দক্ষিণ ইউনিয়নের রাজধরপুরে ৫০ দুস্থ ও অসহায় শীতার্ত পরিবারের মাঝে কম্বল বিতরণ করা হয়েছে। মঙ্গলবার বেলা ১১ টার দিকে উপজেলার রাজধরপুর গ্রামে ‘শীতার্তদের জন্য ভালোবাসা’ এই স্লোগান নিয়ে সারাদেশের শীতবস্ত্র বিতরণের অংশ হিসেবে সমকাল সুহৃদ সমাবেশ ও আল-খায়ের ফাউন্ডেশনের যৌথ উদ্যোগে এই কম্বল বিতরণ করা হয়। বিতরণকৃত গ্রামগুলো হলো রাজধরপুর,রামজীবণপুর,কান্ডবপুর,পৈন্ডুপ ও মারালা।

 

নতুন কম্বল পেয়ে আনন্দ প্রকাশ করেন দুর্গম হাওরের শীতার্ত মানুষেরা। কম্বল নিতে আসা কান্ডবপুর গ্রামের নির্বালা বর্মন(৭০) বলেন, বলেন, ‘অভাবের সংসার। টাকা-পয়সা নাই। গরম কাপড়-চোপড় কিনতে পারিনি। তাই শীতে খুবই কষ্টে করেছি। কম্বল পাইয়া খুব উপকার অইছে। ভগবানে যেন তুমরারে ভালায় রাখইন। রাজধরপুর গ্রামের ৮০ বছরের বৃদ্ধ নজরুল ইসলাম বলেন, ‘শীতে হারা রাইত ফুততে পারিনি। গরম কাপড়ের লাগি শীতে কষ্ট করি। এখন আরামে ফুততে পারমু।তিনি আরো বলেন,আফনারার মতন মানুষ আমরার এইখানে হগল সময় আইলে বালা অইত।’ পৈন্ডুপ গ্রামের দৃষ্টি প্রতিবন্ধী চন্দনা সরকার বলেন,‘আমি অন্ধ মানুষ,হাওর এলাকাতে আমরার বসবাস।

 

এই এলাকাতে কোন সরকারী সাহায্য খুবই কম আসে। এবছর শীত খুবই বেশী। আপনাদের এই কম্বল পেয়ে আমি খুবই খুশী,এবারের শীতটি আরামে কাটাতে পারবো। আপনাদের জন্য দোয়া করি,প্রতি বছরই যেন আপনারা সহায্য সহযোগীতা নিয়ে আমাদের এখানে আসতে পারেন।’ শ্রীপুর দক্ষিণ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বিশ্বজিত সরকার বলেন, এমন উদ্যোগ সচারাচর দেখা যায় না। এটি খুব ভালো উদ্যোগ। অসহায় মানুষের পাশে দাঁড়ানোর জন্য সমকাল ও আল-খায়ের ফাউন্ডেশনকে তিনি ধন্যবাদ জানান। কম্বল বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন তাহিরপুর উপজেলা সহকারী শিক্ষা কর্মকর্তা বিপ্লব সরকার,আল খায়ের ফাউন্ডেশনের কান্ট্রি ডিরেক্টর তারেক মাহমুদ সজিব,সমকাল তাহিরপুর উপজেলা প্রতিনিধি আমিনুল ইসলাম,সমকাল সুহৃদ সমাবেশ তাহিরপুর উপজেলা শাখার সহ সভাপতি সময়ের আলো তাহিরপুর উপজেলা প্রতিনিধি শঙ্কর চন্দ,সহ সাধারন সম্পাদক সৌরভ চন্দ,অর্থ সম্পাদক নাঈম আহমদ নিশাত প্রমূখ।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2023 SN BanglaNews
কারিগরি সহযোগিতায়: