শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১২:০৯ পূর্বাহ্ন
সর্বশেষ :
শব্দদূষণ বন্ধে সেবা সংগঠন এর পক্ষ থেকে শান্তিপূর্ণ অবস্থান কর্মসূচি এবং স্মারকলিপি প্রদান  দেশের উন্নয়ন ও শান্তির জন্য সকলকে ঐক্যবদ্ধ হতে হবে- রাঙ্গামাটির সাংগ্রাই উৎসবে পার্বত্য প্রতিমন্ত্রী প্রধানমন্ত্রী যার যার কৃষ্টি ও সংস্কৃতি পালন করার স্বাধীনতা দিয়ে অসাম্প্রদায়িক বাংলাদেশ নিশ্চিত করেছেন-পার্বত্য প্রতিমন্ত্রী রাজধানীতে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের উদ্যোগে পাহাড়ি প্রাণের উৎসব বৈসাবি পালিত ঝিনাইদহে শেষ মুহুর্তে জমে উঠেছে ঈদের বাজার ঝিনাইদহে ঈদ উপলক্ষে অস্বচ্ছল পরিবারের মাঝে ঈদ সামগ্রী বিতরণ ঝিকরগাছায় সেবা’র চার শতাধিক ব্যক্তির মাঝে ঈদ উপহার সামগ্রী বিতরণ গরীব অসহায় ও দুস্থদের মাঝে কোটচাঁদপুর ব্লাড ব্যাংকের উদ্দ্যোগে ঈদ সামগ্রী বিতরণ ঝিকরগাছা ফেমাস ক্লিনিক কাগজে কলমে বন্ধ, ভেতরে চলছে অপারেশন সহ সবকিছু বেনাপোলের কিশোরীর মরদেহ যশোরে উদ্ধার

তাহিরপুরে দুই গ্রুপের সংঘর্ষ পুলিশের গুলিতে শিশু ও নারীসহ ১৫ জন আহত

Reporter Name
  • Update Time : বুধবার, ২৩ ফেব্রুয়ারী, ২০২২
  • ৩৩৭ Time View

আমির হোসেন, স্টাফ রিপোর্টার:: সুনামগঞ্জ জেলার তাহিরপুর উপজেলায় সাংবাদিক নির্যাতনের ঘটনায় মানববন্ধন কে কেন্দ্র করে উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি আবুল বাশার ও সাধারণ সম্পাদক তানসেন তালুকদার তুষার গ্রুপের মধ্যে সংঘর্ষে পুলিশের গুলিতে ১৫ জন আহত হয়েছে। তাহি সদর বাজারে দুই গ্রুপের সংঘর্ষ থামাতে তাহিরপুর থানা পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ৭ রাউন্ড গুলি ছুড়ে ।

এ সময় শিশু ও নারী সহ ১৫ জান আহত হয়েছে। তবে দুই গ্রুপের সংঘর্ষ থামাতে গিয়ে আহত ৩/৪ জন পুলিশ সদস্য নাম জানা না গেলেও আহত হওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন এসপি তাহিরপুর সার্কেল সাজিদুর রহমান। গুলিবিদ্ধ হয়ে আহত হলেন শিশু অংকন গণি (১২), আনাছ (১০), তানসেন তালুকদার তুষার এর আম্মা সুমি আক্তার (৪০), আঞ্জু মিয়া (৩৫), রুসেল মিয়া (২৫),বর্ষা ( ১৬), রুনা (৪০), অনিক মিয়া (১২),মেজারুল (৪০), রাসেল মিয়া (৩৫),মাছুম (২০) ও ভাটি তাহিরপুর গ্রামের মাফিক মিয়ার স্ত্রী। আহতদের বর্তমানে তাহিরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেওয়া হচ্ছে।

এ ঘটনাটি ঘটেছে আজ(২২ ফেব্রুয়ারী মঙ্গলবার) বিকাল ৫ টার সময় তাহিরপুর উপজেলা সদর বাজারে। প্রত্যপক্ষদর্শীরা ও পুলিশ ও আহতদের পরিবার সূত্রে জানাযায়, তাহিরপুর উপজেলা প্রেসক্লাব সভাপতি সাংবাদিক রমেন্দ্র নারায়ণ বৈশাখে নির্যাতনের ঘটনায় আজ মঙ্গলবার দুপুরে তাহিরপুর সদর পশ্চিম বাজারে তাহিরপুর উপজেলা প্রেসক্লাব ও নাগরিক সমাজের আয়োজনে মানববন্ধন করা হয়। পরে বিকালে সাংবাদিক রাজনকে নিয়ে সাবে ছাত্রলীগের সাধারণ সম্পাদক তানসেন তালুকদার তুষার বাজারে ঘুরাঘুরি করলে এতে ক্ষিপ্ত হয়ে তাহিরপুর উপজেলা যুবলীগের আহবায়ক হাফিজ উদ্দিনে ভাতিজা সাবেক ছাত্রলীগ সভাপতি আবুল বাশার, আবু শামা, আবু হানিফ,জোসেফ মিয়া সহ ১৫/২০ জনের একটি গ্রুপ তানসেন তালুকদার তুষার এর উপর হামলা চালায়। পরে এই খবর পেয়ে তানসেন তালুকদার তুষার এর পরিবারের লোকজন বাজারে আসলে দুই গ্রুপের লোকজন দেশীয় অস্ত্রসস্ত্রসহ নিয়ে সংঘর্ষে জড়িয়ে পরে।

এই খবর পেয়ে পুলিশ ঘটনার স্থলে গিয়ে সংঘর্ষ থামাতে গেলে এসময় সংঘর্ষকারীদের হামলায় ৩/৪ জন পুলিশ সদস্য আহত হয়। পরে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ ৭ রাউন্ড গুলি ছুড়ে এ সময় সংঘর্ষে জড়িত দুই গ্রুপের লোকজন ছত্রভঙ্গ হয়ে গেলে পরিস্থিতি নিয়ন্ত্রণে আসে। এতে দুই পক্ষের প্রায় ১২ আহত হয়। পরে স্থানীয় লোকজন আহতদের উদ্ধার করে তাহিরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে ভর্তি করে। হামলায় গুলিবিদ্ধ অঞ্জু মিয়া বলেন, উপজেলার উজান তাহিরপুর গ্রাম থেকে হঠাৎ ২০/৩০ জন ছাত্রলীগ নেতা তানসেন তালুকদার তুষার এর উপর অতর্কিত হামলা চালায়।

 

এ তানসেন তালুকদার তুষার এর পক্ষের লোকজন প্রতিহত করতে চাইলে অপরদিক থেকে ছিটা গুলি করা হয়। এ সময় ভাটি তাহিরপুর গ্রামের গৃহবধূ তানসেন তালুকদার তুষার এর আম্মা সুমি আক্তার (৪৫) গুরুতর আহত হয়। এ ব্যাপারে সাবেক ছাত্রলীগ সভাপতি আবুল বাশার বলেন, মানববন্ধনকে নিয়ে সংঘর্ষ হওয়ার বিষয়টি অশিকার করে বলেন, আমাদের প্রতিপক্ষের লোকজন যা বলছে তা সম্পূর্ণ মিথ্যা। বিকালে তুষার মোটরসাইকেল যোগে লোকজন নিয়ে মহড়া দিয়ে আমাদের গালাগালি করে। পরে তা আমাদের লোকজন তুষারকে গালাগালির কারণ কি জানতে চাইলে তুষার ও তার লোকজন আমাদের লোকজনের উপর হামলা চালায়। এ ব্যাপারে সহকারী পুলিশ সুপার (তাহিরপুর সার্কেল) সাজিদুর রহমান বলেন, সাংবাদিক রাজান ও হাফিজ উদ্দিন এই দুজনের মধ্যে রোববার একটা সমস্যা হইছিল। মুলত একটা নিয়েই আজ দুই পক্ষ সংঘর্ষ হয়। পরে পুলিশ গিয়ে সংঘর্ষের পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ৭ রাউন্ড গুলি ছুড়ে। এতে সংঘর্ষ থামাতে গিয়ে কয়েকজন পুলিশ সদস্যও আহত হয়। তবে পরিস্থিতি এখন সম্পুর্ন নিয়ন্ত্রণে আছে।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2023 SN BanglaNews
কারিগরি সহযোগিতায়: