শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১২:৪৯ অপরাহ্ন
সর্বশেষ :
শব্দদূষণ বন্ধে সেবা সংগঠন এর পক্ষ থেকে শান্তিপূর্ণ অবস্থান কর্মসূচি এবং স্মারকলিপি প্রদান  দেশের উন্নয়ন ও শান্তির জন্য সকলকে ঐক্যবদ্ধ হতে হবে- রাঙ্গামাটির সাংগ্রাই উৎসবে পার্বত্য প্রতিমন্ত্রী প্রধানমন্ত্রী যার যার কৃষ্টি ও সংস্কৃতি পালন করার স্বাধীনতা দিয়ে অসাম্প্রদায়িক বাংলাদেশ নিশ্চিত করেছেন-পার্বত্য প্রতিমন্ত্রী রাজধানীতে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের উদ্যোগে পাহাড়ি প্রাণের উৎসব বৈসাবি পালিত ঝিনাইদহে শেষ মুহুর্তে জমে উঠেছে ঈদের বাজার ঝিনাইদহে ঈদ উপলক্ষে অস্বচ্ছল পরিবারের মাঝে ঈদ সামগ্রী বিতরণ ঝিকরগাছায় সেবা’র চার শতাধিক ব্যক্তির মাঝে ঈদ উপহার সামগ্রী বিতরণ গরীব অসহায় ও দুস্থদের মাঝে কোটচাঁদপুর ব্লাড ব্যাংকের উদ্দ্যোগে ঈদ সামগ্রী বিতরণ ঝিকরগাছা ফেমাস ক্লিনিক কাগজে কলমে বন্ধ, ভেতরে চলছে অপারেশন সহ সবকিছু বেনাপোলের কিশোরীর মরদেহ যশোরে উদ্ধার

কৃষকদের ফসলহানী ঘটলে দুর্নীতিবাজ আমলাদের লুটেরা বর্গীদের মতোন বিতাড়িত করা হবে

Reporter Name
  • Update Time : বুধবার, ২৩ মার্চ, ২০২২
  • ২৩৭ Time View

আমির হোসেন,স্টাফ রিপোর্টার: কৃষকদের ফসলহানী ঘটলে দুর্নীতিবাজ আমলাদের লুটেরা বর্গীদের মতোন বিতাড়িত করা হবে সুনামগঞ্জের দোয়ারাবাজার উপজেলায় হাওর বাঁচাও আন্দোলনের ব্যানারে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে। চলমান হাওর রক্ষা বাঁধের ব্যাপক অনিয়ম ও দুর্নীতির প্রতিবাদে মঙ্গলবার বিকাল তিনটায় উপজেলা পরিষদ প্রাঙ্গনে এ মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে।

দোয়ারাবাজার উপজেলা প্রেসক্লাবের সভাপতি মুহাম্মদ হাবীবুল্লাহ হেলালীর পরিচালনা মানববন্ধনে বক্তব্য রাখেন হাওর বাঁচাও আন্দোলনের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক বিজন সেন রয়, সাংগঠনিক সম্পাদক একে কুদরত পাশা, জেলা কমিটির সাধারণ সম্পাদক একে মিলন, আওয়ামীলীগ নেতা তাজুল ইসলাম, কৃষক মিজানুর রহমান প্রমুখ। এসময় বক্তারা দোয়ারাবাজার উপজেলার হাওরের ফসল রক্ষা বাঁধের কাজ নিয়ে উদ্বেগ প্রকাশ করে বলেন, ‘যেখানে ২৮ ফেব্রুয়ারি হাওরের ফসল রক্ষা বাঁধের কাজ শেষ হওয়ার কথা সেখানে কানলার হাওরের ১ নম্বর পিআইসির কাজ এখন শুরু হয়েছে। বাঁধের গোড়া থেকে মাটি কেটে কাদামাটি দিয়ে বাঁধ নির্মাণ করা হচ্ছে। অনেক জায়গায় অপরিকল্পিত ও অপ্রয়োজনীয় বাঁধ নির্মিত হচ্ছে।

 

উপজেলা প্রশাসন ও পাউবোর কর্মকর্তারা নির্বিকার। এবার কৃষকদের ফসলহানী ঘটলে দুর্নীতিবাজ আমলাদের লুটেরা বর্গীদের মতোন বিতাড়িত করা হবে।’ তাঁরা আরো বলেন, ‘হাওরের ফসল রক্ষা বাঁধের পিআইসি সিন্ডিকেটের নাম এখলাস ফরাজী। প্রতিটি পিআইসিতে তাঁর নাম শোনা যাচ্ছে। অনেক পিআইসির সভাপতি ও সদস্য সচিব তাঁরা নিজেরাই তাদের পিআইসি সম্পর্কেই জানেন না। সবাই বলছেন এখলাস ফরাজীর নাম। প্রশাসনকে এবিষয়ে তদন্ত করতে হবে।’ এরআগে হাওর বাঁচাও আন্দোলনের কেন্দ্রীয় কমিটির নেতৃবৃন্দ সরেজমিনে গিয়ে সুরমা ইউনিয়নের কানলার হাওরের বিভিন্ন ফসলরক্ষা বাঁধের কাজ পরিদর্শন করেন।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2023 SN BanglaNews
কারিগরি সহযোগিতায়: