শনিবার, ১৫ জুন ২০২৪, ০১:৪১ পূর্বাহ্ন
সর্বশেষ :
ঝিনাইদহে ২৭ মণ ওজনের দুদরাজের দাম হাকা হচ্ছে ১০ লাখ টাকা ঝিনাইদহের সংসদ আনার হত্যার চাঞ্চল্যকর তথ্য, ছবি ও ভিডিও প্রকাশ ঝিনাইদহে ট্রাক চাপায় এক যুবকের মৃত্যু ঝিনাইদহে টেবিল টেনিস প্রতিযোগিতা অনুষ্ঠিত খুলনা রেঞ্জের শ্রেষ্ঠত্বের পুরস্কার পেলেন বেনাপোল পোর্ট থানার তিন অফিসার দির্ঘ ৯ বছরেও পূর্ণতা পায়নি ঝিনাইদহ সরকারি বাক ও শ্রবণ প্রতিবন্ধি স্কুলটি ঝিকরগাছায় ধর্ষিতা কিশোরীর ইজ্জতের দাম নির্ধারণ হলো ৩০ হাজার টাকা! দেশের দক্ষিনাঞ্চলে রেণু পোনা উৎপাদনে এক সমৃদ্ধ ভান্ডার ঝিনাইদহের বলুহর কেন্দ্রীয় মৎস্য হ্যাচারি ঝিনাইদহে প্রতিবন্ধী শিশুদের শিক্ষায় অর্ন্তভুক্তি বৃদ্ধির লক্ষ্যে অ্যাডভোকেসি সভা ঝিনাইদহের মহেশপুরে এক ব্যক্তিকে গলা কেটে হত্যা করেছে দুর্বৃত্তরা

সৌদিতে আটকে পড়া নারীদের দ্রুত দেশে ফিরিয়ে আনার দাবিতে মানববন্ধন

Reporter Name
  • Update Time : বুধবার, ২৩ মার্চ, ২০২২
  • ২৬৫ Time View

আমির হোসেন,স্টাফ রিপোর্টার: মানব পাচারকারী চক্রের প্রলোভনে পড়ে পরিবারের স্বচ্ছলতা ফিরে আসবে এমন স্বপ্ন নিয়ে কাজের সন্ধানে দেশের বিভিন্ন এলাকা থেকে সৌদি আরব গিয়ে আটকে পড়া নারী ও যুবতী কর্মীদের দ্রুত দেশে ফিরিয়ে আনার দাবিতে সমাবেশ এবং মানববন্ধন কর্মসুচী পালিত হয়েছে। সুনামগঞ্জের তাহিরপুরের সীমান্তজনপদ চারাগাঁও এলাকায় সমাবেশ ও মানববন্ধন কর্মসুচী পালিত হয় সোমবার বিকেলে।

 

মানবিক ফাউন্ডেশনের আয়োজনে প্রায় ঘন্টাব্যাপী মানববন্ধন কর্মসুচী পালন কালে এক সমাবেশে বক্তারা বলেন, দেশি বিদেশি আন্ত:র্জাতিক মানব পাচারকারী চক্রের সাথে যোগসাজস করে সুনামগঞ্জের তাহিরপুরে বিভিন্ন এলাকায় গত কয়েকবছর ধওে গড়ে উঠেছে কয়েকটি মানব পাচারকারী চক্র। চক্রের সদস্যরা প্রত্যন্ত গ্রামের দরিদ্র পরিবারের নারীদের টার্গেট করে বিদেশে মোটা বেতনে চাকুরির লোভ দেখিয়ে ফুসলিয়ে সৌদি আরব সহ মধ্যপ্রাচ্যের বিভিন্ন দেশে কয়েক শতাধিক নারী ও যুবতীদের পাচার করেছে। বিভিন্ন গণমাধ্যমের উদৃতি দিয়ে বক্তারা আরো বলেন, পরে জেনেছি বা ভোক্তভোগী পরবারগুলোর মাধ্যমে জানতে পেরেছি সৌদি আরব ও মধ্যপ্রাচ্যে যাওয়া নারী ও যুবতীগণ সেখানকার স্থানীয়দের দ্বারা দিনের পর দিন , মানের পর মাস নানারকম শারিরীক , মানসিক, যৌন নির্যাতনের শিকার হয়ে মানবেতর জীবন যাপন করছেন।

 

তাহিরপুরের সীমান্ত জনপদের এমনই এক আটকে পড়া নারীকে সৌদি আরব থেকে মানবিক ফাউন্ডেশন দেশে ফিরিয়ে এসে সম্প্রতি তার পরিবারের নিকট ফিরিয়ে দিয়েছে। তাহিরপুর সহ সারাদেশ হতে যেসব নারী ও যুবতী কর্মী ষৌদি সহ মধ্যপ্রাচ্যের বিভিন্ন দেশে আটকে রয়েছেন তাদেরকে দ্রুত দেশে ফিরিয়ে এসে চিকিৎসাসেবা দিয়ে সূস্থ্য কওে পরিবারের নিকট ফিরিয়ে দেওয়া হোক একই সাথে সারাদেশে গড়ে উঠা আন্ত:র্জাতিক মানব পাচারকারী চক্রের সদস্যদের স্বপ্রণোদিত হয়ে আইনশৃখলা বাহিনী গ্রেফতারপূর্বক আইনি হেফাজতে নিয়ে রাষ্ট্রের প্রচলিত আইনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি তুলেন বক্তারা সরকারের নিকট।, বিভিণœ শ্রেণিপেশার মানুষজনের অংশ গ্রহনে মানববন্ধন চলাকালে সমাবেশে বক্তব্য রাখেন, মানববিক ফাইন্ডেশনের সংগঠক মোস্তফা কামাল, জয়নাল আবেদীন ইদ্রস আলী ফকির, সুলতান আহমদ, সংরক্ষিত ওয়ার্ডের ইউপি সদস্য মিনারা বেগম, ওয়ার্ড ইউপি সদস্য রাশেদ কবির প্রমুখ।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2023 SN BanglaNews
কারিগরি সহযোগিতায়: