মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১১:৩৪ অপরাহ্ন
সর্বশেষ :
ঝিনাইদহ জেলা আনসার অফিসে ভোরের কাগজের সাংবাদিক অবরুদ্ধ, লাঞ্ছিত ঝিকরগাছা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স যেন ভোগান্তির আরেক নাম, জনমনে তীব্র অসন্তোষ ঝিনাইদহে আগুনে পুড়লো ৫ বিঘা পানের বরজ ও বসত বাড়ি ঝিনাইদহে তীব্র তাপদাহে দেখা দিয়েছে পানির সংকট, হাজার হাজার নলকূপে উঠছে না পানি প্রধানমন্ত্রীর স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে ত্রিপুরা সম্প্রদায়কে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান পার্বত্য প্রতিমন্ত্রী আ.লীগ মনোনীত চেয়ারম্যান,ভাইস চেয়ারম্যানগণের নোমিনেশন জমা অসহায় পরিবারের নিরুপায় নির্মমতা! চুরি ঠেকাতে ৩ বছর শেকল বন্দি কিশোর শিমুল তুলা পাড়তে গিয়ে শিক্ষকের করুণ মৃত্যু শব্দদূষণ বন্ধে সেবা সংগঠন এর পক্ষ থেকে শান্তিপূর্ণ অবস্থান কর্মসূচি এবং স্মারকলিপি প্রদান  দেশের উন্নয়ন ও শান্তির জন্য সকলকে ঐক্যবদ্ধ হতে হবে- রাঙ্গামাটির সাংগ্রাই উৎসবে পার্বত্য প্রতিমন্ত্রী

সুনামগঞ্জের পুরান লক্ষণশ্রী গ্রামে এক সংখ্যালঘু কৃষকের খড়ের ঘরে আগুন,একলাখ টাকার ক্ষয়ক্ষতি

Reporter Name
  • Update Time : মঙ্গলবার, ১২ এপ্রিল, ২০২২
  • ২৭৫ Time View

স্টাফ রিপোর্টার: সুনামগঞ্জ সদর উপজেলার গৌরারং ইউনিয়নের পুরান লক্ষণশ্রী গ্রামে এক সংখ্যালঘুর খড়ের ঘরে আগুন লাগিয়ে জ্বালিয়ে দিয়েছে গ্রামের কিছু দুস্কৃতিকারীরা। ফলে গরুর গোখাদ্য(খড়)সহ টিন সেটের এই ঘরটি সম্পূর্ণভাবে পুড়ে ছাই হয়ে যায় এবং আশাপাশের গাছপালাও পুড়ে যায়।

 

সোমবার রাত ১০টায় গ্রামের সুখময় তালুকদারের খড়ের ঘরে গ্রামের কিছু দুস্কৃতিকারীরা প্রভাবশালী হওয়ার কারণে এই সংখ্যালঘুর জায়গা জমি দখলে নিতে দীর্ঘদিন ধরেই এই সংখ্যালঘুকে বিভিন্নভাবে ক্ষতিগ্রস্থ করতেই গ্রামের সংখ্যালঘুদের বাড়িঘরে একাধিকবার অগ্নিকান্ডের মতো ঘটনা ঘটিয়ে বহাল তবিয়তে রয়েছেন এই প্রভাবশালীর চক্রের সদস্যরা। ক্ষতিগ্রস্থ লোকটি পুরান লক্ষণশ্রী গ্রামের মৃত অদ্বৈত্য তালুকদারের ছেলে।

 

এতে ঘরসহ প্রায় একলক্ষ টাকার ক্ষতি সাধিত হয়েছে। অগ্নিকান্ডের ঘটনার দিন ছিল ক্ষতিগ্রস্থ কৃষক সুখময় তালুকদারের কাকীর শ্রাদ্ধানুষ্ঠান। স্থানীয় সূত্রে জানা যায়,ঐ গ্রামের দৃস্কৃতিকারী চক্রটি গ্রামের সংখ্যালঘুদের বিভিন্নভাবে নির্যাতনসহ আর্থিকভাবে ক্ষতিগ্রস্থ করে তাদেরকে গ্রাম ছাড়া করে তাদের সহায় সম্বল দখলে নিতেই মরিয়া হয়ে উঠেছে তারা। চক্রটির নাম ঠিকানা জানার পর ও ভয়ে মুখ খুলতে রাজি নন ক্ষতিগ্রস্থরা। এ ব্যাপারে ক্ষতিগ্রস্থ সুখময় তালুকদারের খড়ের ঘর গ্রামের একটি দুষ্টচক্র জ্বালিয়ে দেয়ার সত্যতা শিকার করে জানান এই চক্রটি প্রভাবশালী হওয়ার কারণে বিভিন্ন সময় কারণে অকারণে আমাদেরকে গ্রামছাড়া করতে এমন অগ্নিকান্ডের মতো ঘটনা ঘটিয়ে চলেছে।

 

তিনি তার এবং গ্রামের সংখ্যালঘুদের নিশ্চিত নিরাপত্তা বিধানে প্রশাসনের সহযোগিতা কামনা করছেন। এ ব্যাপারে সুনামগঞ্জ সদর মডেল থানার অফিসার ইনচার্জ মো. ইখতিয়ার উদ্দিন চৌধুরী জানান,অভিযোগ পেলে দোষীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2023 SN BanglaNews
কারিগরি সহযোগিতায়: