মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ১০:০৯ পূর্বাহ্ন
সর্বশেষ :
ঝিনাইদহে আগুনে পুড়লো ৫ বিঘা পানের বরজ ও বসত বাড়ি ঝিনাইদহে তীব্র তাপদাহে দেখা দিয়েছে পানির সংকট, হাজার হাজার নলকূপে উঠছে না পানি প্রধানমন্ত্রীর স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে ত্রিপুরা সম্প্রদায়কে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান পার্বত্য প্রতিমন্ত্রী আ.লীগ মনোনীত চেয়ারম্যান,ভাইস চেয়ারম্যানগণের নোমিনেশন জমা অসহায় পরিবারের নিরুপায় নির্মমতা! চুরি ঠেকাতে ৩ বছর শেকল বন্দি কিশোর শিমুল তুলা পাড়তে গিয়ে শিক্ষকের করুণ মৃত্যু শব্দদূষণ বন্ধে সেবা সংগঠন এর পক্ষ থেকে শান্তিপূর্ণ অবস্থান কর্মসূচি এবং স্মারকলিপি প্রদান  দেশের উন্নয়ন ও শান্তির জন্য সকলকে ঐক্যবদ্ধ হতে হবে- রাঙ্গামাটির সাংগ্রাই উৎসবে পার্বত্য প্রতিমন্ত্রী প্রধানমন্ত্রী যার যার কৃষ্টি ও সংস্কৃতি পালন করার স্বাধীনতা দিয়ে অসাম্প্রদায়িক বাংলাদেশ নিশ্চিত করেছেন-পার্বত্য প্রতিমন্ত্রী রাজধানীতে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের উদ্যোগে পাহাড়ি প্রাণের উৎসব বৈসাবি পালিত

ঝিকরগাছার পল্লীতে মসজিদে জুম্মার নামাজ পড়তে গিয়ে দু’পক্ষের সংঘর্ষে অন্তত ১৫জন আহত

Reporter Name
  • Update Time : শুক্রবার, ১৫ এপ্রিল, ২০২২
  • ৩৪৩ Time View

যশোরের ঝিকরগাছায় পল্লীতে একটি মক্তবের হুজুর ও মসজিদের ইমামকে ‘রাখা না রাখার’ বিষয়ে মতপার্থক্যে গ্রামবাসীর দু’পক্ষের সংঘর্ষে অন্তত ১৫জন আহত হয়েছে।

বাঁকড়া পুলিশ তদন্ত কেন্দ্রের ওসি কামরুজ্জামান বলেন,শুক্রবার জুম্মার নামাজের সময় উপজেলার দেউলি আতিয়ার রহমান খান ফুরকানিয়া হাফিজিয়া মাদ্রাসা ও এতিমখানা মসজিদের মুসুল্লিদের মাঝে এই ঘটনাটি ঘটেছে। সংঘর্ষে মারাত্মক ভাবে আহত উপজেলার দেউলি গ্রামের সেলিম হোসেন(৪০),শাহিন রিপন হোসেন (৩০),আব্দুল্লাহ (২০),হযরত আলি (৫৫),ইশারত আলি (৫২) ও নূরহোসেন (৩৫) বিশা (৫৫)মাসুম(২০)বিপ্লবকে (২৮) নাভারন  স্বাস্থ্য কমপ্লেক্সে ও যশোর সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানান,সিরাজুল খাঁ(৫০)সোহারাব হোসেন(গুন্ডার) নেতৃত্বে তার  দুই ছেলে চয়ন(২৮)নয়ন(২৫)শফি খাঁ(৪০) রিংকু খাঁ(২৮)সামাদ (৪০) রহিম (৩৫) জামাল (২০) পূর্ব পরিকল্পিত ভাবে হাঁতুড়ি ও ধারালো অস্ত্র নিয়ে মসজিদের ভিতরে হামলা চালায়।

প্রত্যক্ষদর্শীর বরাতে ওসি কামরুজ্জামান বলেন,মাওলানা আব্দুর রউফ(৫০) দীর্ঘদিন ধরে ওই মাদ্রাসায় শিক্ষকতা করে আসছেন।কিছুদিন তিনি অসুস্থ হওয়ায় গ্রামের একটি গ্রুপ তাকে সরিয়ে দিতে চাইলে গ্রামবাসী দুই ভাগে বিভক্ত হয়ে মসজিদের ভেতরে বাকবিতন্ডায় জড়িয়ে পড়ে।পরে তা সংঘর্ষে রুপ নেয়। এতে উভয় পক্ষের অন্তত ১৫জন মুসুল্লি আহত হয়।আহতদের ছয় জনের অবস্থা মারাত্মক হওয়ায় তাদেরকে বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে। স্থানীয় হাজিরবাগ ইউপি সদস্য হুমায়ুন কবির বলেন,এই মসজিদ ও মক্তবের হুজুর নিয়ে বেশ কিছুদিন ধরে গ্রামবাসীর মধ্যে দ্বন্দ্ব চলে আসছিল।আমরা নিরসনের চেষ্টাও করেছিলাম কিন্তু আজ গন্ডগোল করায় পরিস্থিতি ঘোলাটে হয়ে গেল।

এদিকে হাজিরবাগ ইউপি চেয়ারম্যান আতাউর রহমান মিন্টু বলেন,মক্তব ও মসজিদের জমাজমি সংক্রান্ত বিরোধ ও টাকাপয়সা নিয়ে মুলত এই সংঘর্ষের ঘটনা ঘটেছে।এনিয়ে কয়েক দফা বসাবসিও করা হয়েছে। ওসি কামরুজ্জামান বলেন,পরিস্থিতি পুলিশের নিয়ন্ত্রণে রয়েছে।বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে।নজরুল ইসলাম ও সাইদুল ইসলামকে আটক করা হয়েছে।এ ব্যাপারে কেউ এখনও মামলা করেনি।

মিলন কবির/এসএনবিএন

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2023 SN BanglaNews
কারিগরি সহযোগিতায়: