রবিবার, ১৯ মে ২০২৪, ০৮:১৯ অপরাহ্ন
সর্বশেষ :
প্রধানমন্ত্রী চান বাংলাদেশের সকল মানুষ এক ছাতার নিচে বাস করবে-পার্বত্য প্রতিমন্ত্রী বিদেশে লোক পাঠানোর নামে প্রতারণা, থানায় অভিযোগ আশীর্বাদের ৪ দিন পর অন্ত কুন্ডুর মৃত্যু নিয়ে ধোঁয়াসা, পরিবারটিতে চলছে শোকের মাতম নাগেশ্বরীতে পরিবার পরিকল্পনা বিষয় কর্মশালা অনুষ্ঠিত ঝিনাইদহে নিরাপদ ও কোয়ারেন্টাইন পোকামাকড় মুক্ত আম, সবজি ও রপ্তানি বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত ঝিনাইদহে জেলা বিএমএর সাধারণ সম্পাদক ডাঃ রাশেদ আল মামুনকে হত্যার হুমকি, থানায় জিডি ঝিনাইদহে উপ-নির্বাচনে লড়বেন হিরো আলম ঝিনাইদহ ইসলামিক ফাউন্ডেশনের উদ্যোগে মহান মে দিবসের আলোচনা সভা শিশু শ্রম বন্ধের দাবিতে ঝিনাইদহের কালীগঞ্জে ইয়ুথ এগেইনস্ট হাঙ্গারের মানববন্ধন কর্মসূচী জাতীয় শ্রমিকলীগের উদ্যোগে বেনাপোলে “মে” দিবস পালিত

শার্শায় কুড়িয়ে পাওয়া সেই নবজাতকের স্থান হল নিঃসন্তান দম্পতির কোলে

Reporter Name
  • Update Time : রবিবার, ১৭ এপ্রিল, ২০২২
  • ৩৫০ Time View
মিলন কবিরঃ যশোরের শার্শায় খড়ের গাদার মধ্যে পাওয়া নবজাতকে এক নিঃসন্তান দম্পত্তির হাতে তুলে দেওয়া হয়েছে।
রবিবার (১৭ মার্চ) শার্শা উপজেলা প্রশাসনের মাধ্যমে এক নিঃসন্তান দম্পতির হাতে নবজাতকে তুলে দেওয়া হয়।
শার্শা উপজেলা সহকারি কমিশনার (ভূমি) রাসনা শারমিন মিথি বলেন,জন্মাবার পর খড়ের গাদায় রেখে যাওয়া শিশুটিকে পাওয়ার জন্য ৬জন নিঃসন্তান দম্পত্তি আবেদন করেন।উপজেলা সমাজসেবা কর্মকর্তা, উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা,শার্শা সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও উপজেলা ভাইস চেয়ারম্যানের উপস্থিতিতে ৬ জনের ইন্টারভিউ নেওয়া হয়।
পরে আর্থিকভাবে স্বচ্ছল পরিবারের কাছে শিশুটিকে হস্তান্তর করার সিদ্ধান্ত নেওয়া হয়।তখন শিশুটির নামে ১০ শতক জমির দলিল রেজিস্ট্রি করানোর প্রতিশ্রুতি নিয়ে এই  নিঃসন্তান দম্পত্তির হাতে শিশুটিকে তুলে দেওয়া হয়।সোমবার  দলিল রেজিস্ট্রি হবে এই মর্মে  পরিবারটি মুচলেকা সম্পাদন করেন।
শিশুটিকে অভ্যর্থনা জানাতে সেখানে বাবা-মার পাশাপাশি তার  দাদা ও নানাও উপস্থিত ছিলেন।তাৎক্ষণিক শিশুটির দাদা তার নাম রাখেন আব্দুর রহিম।
সদর উপজেলার শোভা খাতুন (৩৫)(ছদ্মনাম) গত  ১৭বছর আগে বিবাহ বন্ধনে আবদ্ধ হন। কিন্তু  তাদের কোল জুড়ে কোন সন্তান আসেনি। নিঃসন্তান এই দম্পতি নবজাতক পুত্র সন্তানটিকে  কোলে নেওয়ার পর আবেগে আপ্লুত হয়ে পড়েন।
শোভা  খাতুন বলেন,আমার ১৭ বছরের বিবাহিত জীবনে  আল্লাহ আমার গর্ভে কোন  সন্তান দেয়নি।মাতৃত্বের স্বাদ আমি কখনো  পায়নি।তবে আজ আমি এই সন্তানকে আপন কোরে পেয়ে খুব খুশি।সেই সাথে ধন্যবাদ জানায় শার্শা প্রশাসনকে।দেশবাসি সকলে আমার সন্তানের জন্য দোয়া করবেন।আমি যেন তাকে মানুষের মত মানুষ করে গড়ে তুলতে পারি।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2023 SN BanglaNews
কারিগরি সহযোগিতায়: