সোমবার, ১৫ এপ্রিল ২০২৪, ০১:৪৯ পূর্বাহ্ন
সর্বশেষ :
প্রধানমন্ত্রী যার যার কৃষ্টি ও সংস্কৃতি পালন করার স্বাধীনতা দিয়ে অসাম্প্রদায়িক বাংলাদেশ নিশ্চিত করেছেন-পার্বত্য প্রতিমন্ত্রী রাজধানীতে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের উদ্যোগে পাহাড়ি প্রাণের উৎসব বৈসাবি পালিত ঝিনাইদহে শেষ মুহুর্তে জমে উঠেছে ঈদের বাজার ঝিনাইদহে ঈদ উপলক্ষে অস্বচ্ছল পরিবারের মাঝে ঈদ সামগ্রী বিতরণ ঝিকরগাছায় সেবা’র চার শতাধিক ব্যক্তির মাঝে ঈদ উপহার সামগ্রী বিতরণ গরীব অসহায় ও দুস্থদের মাঝে কোটচাঁদপুর ব্লাড ব্যাংকের উদ্দ্যোগে ঈদ সামগ্রী বিতরণ ঝিকরগাছা ফেমাস ক্লিনিক কাগজে কলমে বন্ধ, ভেতরে চলছে অপারেশন সহ সবকিছু বেনাপোলের কিশোরীর মরদেহ যশোরে উদ্ধার ঝিনাইদহে বিশ্ব অটিজম সচেতনতা দিবস পালিত এতিমদের সাথে “শার্শা উপজেলা সাংবাদিক ঐক্য পরিষদ” এর ইফতার আয়োজন

সুনামগঞ্জের হরিনাপাটি গ্রামে এক নিরীহ মহিলার জমি দখল এবং হামলা মামলায় এক আসামী গ্রেপ্তার

Reporter Name
  • Update Time : সোমবার, ১৮ এপ্রিল, ২০২২
  • ২৪৫ Time View

স্টাফ রিপোর্টার: সুনামগঞ্জ সদর উপজেলার রঙ্গারচর ইউনিয়নের হরিনাপাটি গ্রামের এক নিরীহ মহিলারচারারকম ভূমি জোরপূর্বক দখল করে জমিতে মাটি কাটতে গেলেই বাধা দেয়া হয়। ভূমিখেকো মো. আব্দুল জলির ওরফে আব্দুল গরু চুরি থেকে শুরু করে একাধিক মামলার আসামী ও তিনি।

তারা দেশীয় অস্ত্রে সুসজ্জিত হয়ে তার দলবল নিয়ে ফুল বাহার বেগমের বসত বাড়িতে উঠে হামলা করে জমির মালিক ফুল বাহার বেগম(৮৫) ও তার ছেলে মজ্ঞিল মিয়ার উপরে। দেশীয় দাড়াঁলো অস্ত্র চাকু ও লাঠিসোটা নিয়ে হামলা করেন। এতে ফুল বাহার বেগমের ডান চোখে স্টেপিং করলে অধিক রক্তখননে তিনি গুরুতর আহত হয়ে মাঠিতে লুটিয়ে পড়েন। এদিকে তার ছেলেকে ও মাঠিতে পেলে গলায় চেপে ধরে এবং লাঠিসোটা নিয়ে পিটিয়ে আহত করে।

ঘটনাটি ঘটেছে গত ৬ এপ্রিল বিকেলে হরিণাপাটি গ্রামে এই হামলার ঘটনাটি ঘটে। গুরুতর মহিলা ফুল বাহার বেগম। তিনি হরিনাপাটি গ্রামের মৃত আব্দুল রবের স্ত্রী।খবর পেয়ে স্বজনরা তাকে গুরুতর আহত অবস্থায় সুনামগঞ্জ জেলা সদর হাসাপাতালে নিয়ে আসা হলে অবস্থান অবনতি দেখলে তাকে দ্রুত সিলেট এম এ জি ওসমানী মেডিকের কলেজ হাসপাতালে প্রেরণ করেন। বর্তমানে তিনি চিতিৎসাধীন রয়েছেন।

এ ঘটনায় গত ৯ এপ্রিল আহত মহিলার ছেলে মঞ্জিল মিয়া বাদি হয়ে হরিনাপাটি গ্রামের মৃত হরমুজ আলী ওরফে সাধু মিয়ার ছেলে আব্দুল জলির ওরফে আব্দুল(৩৫),তার সহোদর আব্দুল ছোবাহান(৫০),আমির উদ্দিন(২৮),খাতুন বিবি,ফতেমা বেগম,ছায়েদ আলীর ছেলে কামাল,আব্দুস ছোবাহানের স্ত্রী সুমা বেগম,আমির উদ্দিনের স্ত্রী কাপিয়া,তারামিয়ার স্ত্রী মিনারা বেগমকে আসামী করে সুনামগঞ্জ সদর মডেল থানায় একটি মামলা দায়ের করা হয়। যার মামলা নং-১৪ ।

তারিখ ০৯/০৪/২০২২ইং। এ ঘটনায় পুলিশ রবিবার রাতে হরিনাপাটি গ্রাম থেকে মামলার প্রধান আসামীকে গ্রেপ্তার করে। অভিযোগ সুত্রে জানা যায়, এই হামলাকারীগণ দীর্ঘদিন ধরে এই অসহায় মহিলার চারা রকম ভূমিদখলের জন্য বিভিন্নভাবে হুমকি দামকী দিয়ে আসছিল। গত ৬ এপ্রিল আসামীগণ দেশীয় অস্ত্র নিয়ে জমি দখল করে মাটি কাটতে শুরু করেন। মহিলা তার স্বজনদের নিয়ে বাধাঁ প্রদান করলেই মহিলা ও তার সন্তানের উপর হামলা চালায় তারা। এ ব্যাপারে সুনামগঞ্জ সদর মডেল থানার অফিসার ইনচার্জ মো. ইখতিয়ার উদ্দিন চৌধুরী আসামী গ্রেপ্তারের সত্যতা নিশ্চিত করে জানান বাকি আসামীদের ও গ্রেপ্তারে পুলিশী তৎপরতা অব্যাহত আছে।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2023 SN BanglaNews
কারিগরি সহযোগিতায়: