বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৮:৫২ অপরাহ্ন
সর্বশেষ :
শব্দদূষণ বন্ধে সেবা সংগঠন এর পক্ষ থেকে শান্তিপূর্ণ অবস্থান কর্মসূচি এবং স্মারকলিপি প্রদান  দেশের উন্নয়ন ও শান্তির জন্য সকলকে ঐক্যবদ্ধ হতে হবে- রাঙ্গামাটির সাংগ্রাই উৎসবে পার্বত্য প্রতিমন্ত্রী প্রধানমন্ত্রী যার যার কৃষ্টি ও সংস্কৃতি পালন করার স্বাধীনতা দিয়ে অসাম্প্রদায়িক বাংলাদেশ নিশ্চিত করেছেন-পার্বত্য প্রতিমন্ত্রী রাজধানীতে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের উদ্যোগে পাহাড়ি প্রাণের উৎসব বৈসাবি পালিত ঝিনাইদহে শেষ মুহুর্তে জমে উঠেছে ঈদের বাজার ঝিনাইদহে ঈদ উপলক্ষে অস্বচ্ছল পরিবারের মাঝে ঈদ সামগ্রী বিতরণ ঝিকরগাছায় সেবা’র চার শতাধিক ব্যক্তির মাঝে ঈদ উপহার সামগ্রী বিতরণ গরীব অসহায় ও দুস্থদের মাঝে কোটচাঁদপুর ব্লাড ব্যাংকের উদ্দ্যোগে ঈদ সামগ্রী বিতরণ ঝিকরগাছা ফেমাস ক্লিনিক কাগজে কলমে বন্ধ, ভেতরে চলছে অপারেশন সহ সবকিছু বেনাপোলের কিশোরীর মরদেহ যশোরে উদ্ধার

বেনাপোল সীমান্তে ১৫ পিস স্বর্ণের বার সহ গ্রেফতার-১

Reporter Name
  • Update Time : বুধবার, ২০ এপ্রিল, ২০২২
  • ২৯৫ Time View

মোঃ সাহিদুল ইসলাম শাহীন,বেনাপোল(যশোর): বেনাপোল পোর্ট থানাধীন সীমান্তবর্তী পুটখালী গ্রামে অভিযান চালিয়ে ১৫ পিস স্বর্ণের বার  (এক কেজি ৭৪৯ গ্রাম) সহ  মনিরুল ইসলাম (৩৭) নামে এক স্বর্ণ পাচারকারীকে গ্রেফতার করেছে ২১,ব্যাটেলিয়ন বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)’র সদস্যরা।

মঙ্গলবার (১৯ এপ্রিল) রাত সাড়ে ১১ দিকে পুটখালী গ্রাম সংলগ্ন ইছামতি নদীর তীর হতে ২৫ গজ বাংলাদেশ অভ্যন্তরে অভিযান চালিয়ে স্বর্ণ পাচারকারী মনিরুল ইসলামকে গ্রেফতার করে বিজিবি। আসামী মনিরুল পুটখালী উত্তরপাড়া গ্রামের মৃত নূর মোহাম্মদের ছেলে।

বিজিবি সুত্রে জানা গেছে, একজন স্বর্ণ পাচারকারী বিপুল পরিমাণ স্বর্ণের একটি চালান ভারতে পাচার করার জন্য যশোর থেকে বেনাপোলের সীমান্তবর্তী পুটখালী গ্রাম দিয়ে ইছামতি নদীর দিকে নিয়ে যাচ্ছে। এমন গোপণ সংবাদ পেয়ে খুলনা ২১ বিজিবি’র অধিনায়কের নেতৃত্বে একটি টহলদল অভিযান চালিয়ে ১৫ পিস স্বর্ণের বার সহ মনিরুল ইসলামকে গ্রেফতার করে। আটক স্বর্ণের বাজার মৃল্য ১ কোটি ১২ লাখ ৫০ হাজার টাকা।

আসামী মনিরুল জিজ্ঞাসাবাদে জানায়, সে স্বর্ণের বারগুলো পুটখালি উত্তরপাড়া গ্রামের আব্দুস সাত্তারের ছেলে ইব্রাহিম এর নিকট হতে সংগ্রহ করে পুটখালী সীমান্ত এলাকা দিয়ে ভারতে পাচার করতে চেয়েছিল। বিনিময়ে সে মাত্র এক হাজার টাকা পাবে বলে জানায়।

খুলনা ২১ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্ণেল মোহাম্মদ তানভীর রহমান (পিএসসি, ইঞ্জিনিয়ার্স) জানিয়েছেন, দীর্ঘদিন যাবত হুন্ডি, মাদক, চোরাচালান ও স্বর্ণ আটকের নিমিত্তে বিজিবি’র বিশেষ পরিকল্পনা অনুযায়ী গোয়েন্দা তৎপরতাসহ অভিযান জোরদার করা হয়েছে।

এছাড়াও, বর্তমান পরিস্থিতি বিবেচনায় চোরাকারবারীদের যেকোন তৎপরতা ও কর্মকান্ড রহিত করনের লক্ষে বিশেষ গোয়েন্দা তৎপরতা বৃদ্ধি ও অপারেশনাল কার্যক্রম পরিচালনা করা হচ্ছে। এরই অংশ হিসেবে নিজস্ব গোয়েন্দা তথ্যের ভিত্তিতে ১৫ পিস স্বর্ণের বার সহ আসামী মনিরুল কে গ্রেফতার করা হয়।

আসামী মনিরুলের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের লক্ষ্যে ১৫ পিস স্বর্ণের বার সহ তাকে বেনাপোল পোর্ট থানায় সোপর্দ করা হয়েছে।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2023 SN BanglaNews
কারিগরি সহযোগিতায়: