শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৬:৪৯ অপরাহ্ন
সর্বশেষ :
অসহায় পরিবারের নিরুপায় নির্মমতা! চুরি ঠেকাতে ৩ বছর শেকল বন্দি কিশোর শিমুল তুলা পাড়তে গিয়ে শিক্ষকের করুণ মৃত্যু শব্দদূষণ বন্ধে সেবা সংগঠন এর পক্ষ থেকে শান্তিপূর্ণ অবস্থান কর্মসূচি এবং স্মারকলিপি প্রদান  দেশের উন্নয়ন ও শান্তির জন্য সকলকে ঐক্যবদ্ধ হতে হবে- রাঙ্গামাটির সাংগ্রাই উৎসবে পার্বত্য প্রতিমন্ত্রী প্রধানমন্ত্রী যার যার কৃষ্টি ও সংস্কৃতি পালন করার স্বাধীনতা দিয়ে অসাম্প্রদায়িক বাংলাদেশ নিশ্চিত করেছেন-পার্বত্য প্রতিমন্ত্রী রাজধানীতে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের উদ্যোগে পাহাড়ি প্রাণের উৎসব বৈসাবি পালিত ঝিনাইদহে শেষ মুহুর্তে জমে উঠেছে ঈদের বাজার ঝিনাইদহে ঈদ উপলক্ষে অস্বচ্ছল পরিবারের মাঝে ঈদ সামগ্রী বিতরণ ঝিকরগাছায় সেবা’র চার শতাধিক ব্যক্তির মাঝে ঈদ উপহার সামগ্রী বিতরণ গরীব অসহায় ও দুস্থদের মাঝে কোটচাঁদপুর ব্লাড ব্যাংকের উদ্দ্যোগে ঈদ সামগ্রী বিতরণ

যশোরের শার্শায় প্রধানমন্ত্রী’র ঈদ উপহারের পাকা ঘর পেল ৬ পরিবার

Reporter Name
  • Update Time : মঙ্গলবার, ২৬ এপ্রিল, ২০২২
  • ২৭৩ Time View
মোঃ সাহিদুল ইসলাম শাহীন,বেনাপোল(যশোর):- ভূমিহীন ও গৃহহীনদের মাঝে আবাসন নিশ্চিত করার লক্ষে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা পবিত্র ঈদূল ফিতর’র উপহার হিসেবে সমগ্র দেশে ৩২ হাজার ৯০৪ টি ভূমিহীন ও গৃহহীন পরিবারের মধ্যে পাকা ঘর সরকারি বাসভবন গণভবনে ভার্চ্যুয়াল অনুষ্ঠানের মাধ্যমে একযোগে তৃতীয় পর্যায়ের জমির দলিল ও নির্মিত ঘরগুলোর চাবিদান কর্মসূচির উদ্বোধন ঘোষণা করেন। এ পর্যায়ে যশোর জেলায় মোট ৬১০ গৃহহীন পরিবার এই পাকা ঘর পাবে। আজকের এই উদ্বোধনী দিনে শার্শা উপজেলায় ০৬(ছয়) টি পরিবারের মধ্যে এই ঘরের চাবি হস্তান্তর করা হয়।
মঙ্গলবার(২৬ এপ্রিল) সকাল ১০ টায় এ উপলক্ষে শার্শা উপজেলা পরিষদ প্রশাসনের উদ্যোগে শার্শা উপজেলা পরিষদ অডিটরিয়ামে আনুষ্ঠানিকভাবে পাকা ঘরের চাবি হস্তান্তরের কর্মসূচি গ্রহণ করা হয় সেই সাথে প্রধানমন্ত্রীর চাবি হস্তান্তর শুভ উদ্বোধনের ভার্চ্যুয়াল অনুষ্ঠানটি ভিডিও প্রদর্শণেরও ব্যবস্থা নেওয়া হয়।
উক্ত অনুষ্ঠানে ০৬ টি ভূমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে পাকা ঘরের চাবি হস্তান্তর করেন ৮৫,যশোর-১ শার্শা আসনের এমপি শেখ আফিল উদ্দিন। এ সময় উপকারভোগীদের মাঝে ঐচ্ছিক তহবিলের অর্থও বিতরণ করা হয়।
ভূমিহীন ০৬ পরিবারের অবস্থান-(১) মোছা: জাহানারা খাতুন,উলাশী,শার্শা,যশোর। (২) মোঃ তবিবর রহমান,উত্তর ঘীবা,শার্শা,যশোর। (৩) আব্দুর রহমান,উত্তর ঘীবা,শার্শা,যশোর। (৪) মোছাঃ তাসলিমা খাতুন,উত্তর ঘীবা,শার্শা,যশোর। (৫) মোঃ হাসান মৃধা,উত্তর ঘীবা,শার্শা,যশোর। (৬) শাহীন আলী,উত্তর ঘীবা,শার্শা,যশোর।
চাবি হস্তান্তর অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন শার্শা উপজেলার সহকারী কমিশনার (ভূমি) রাসনা শারমিন মিথি,শার্শা থানার অফিসার ইনচার্জ মোঃ মামুন খান,বেনাপোল পোর্ট থানার ওসি তদন্ত গোলাম রসুল,মহিলা ভাইস চেয়ারম্যান আলেয়া ফেরদৌস ও বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানগণ এবং বিভিন্ন পর্যায়ের রাজনৈতিক  নেতৃবৃন্দ।
 
উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন শার্শা উপজেলার নবাগত নির্বাহী অফিসার নারায়ণ চন্দ্র পাল।
 
উল্লেখ্য, আশ্রয়ন প্রকল্পের লক্ষ্য ও উদ্দেশ্য হলো- ভূমিহীন, গৃহহীন, অসহায় দরিদ্র জনগোষ্ঠীর পুনর্বাসন, ঋণপ্রদান ও প্রশিক্ষণের মাধ্যমে জীবিকা নির্বাহে সক্ষম করে তোলা এবং আয়বর্ধক কার্যক্রম সৃষ্টির মাধ্যমে দারিদ্র্য দূরীকরণ। ক্ষুধামুক্ত-দারিদ্রমুক্ত সোনার বাংলা বিনির্মাণে মুজিববর্ষে “বাংলাদেশে একজন মানুষও গৃহহীন থাকবে না” প্রধানমন্ত্রী শেখ হাসিনার এই নির্দেশনা বাস্তবায়নের লক্ষ্যে দেশের সব ভূমিহীন ও গৃহহীন মানুষের বাসস্থান নিশ্চিতকল্পে ‘মুজিব শতবর্ষ’ উপলক্ষে দেশের সব ভূমিহীন ও গৃহহীনদের জন্য গৃহ প্রদান নীতিমালা ২০২০ প্রণয়ন করা হয়।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2023 SN BanglaNews
কারিগরি সহযোগিতায়: