শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৪:৩৪ পূর্বাহ্ন
সর্বশেষ :
ঝিনাইদহে কৃষি ব্যাংকে হালখাতা অনুষ্ঠিত ঝিনাইদহ জেলা আনসার অফিসে ভোরের কাগজের সাংবাদিক অবরুদ্ধ, লাঞ্ছিত ঝিকরগাছা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স যেন ভোগান্তির আরেক নাম, জনমনে তীব্র অসন্তোষ ঝিনাইদহে আগুনে পুড়লো ৫ বিঘা পানের বরজ ও বসত বাড়ি ঝিনাইদহে তীব্র তাপদাহে দেখা দিয়েছে পানির সংকট, হাজার হাজার নলকূপে উঠছে না পানি প্রধানমন্ত্রীর স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে ত্রিপুরা সম্প্রদায়কে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান পার্বত্য প্রতিমন্ত্রী আ.লীগ মনোনীত চেয়ারম্যান,ভাইস চেয়ারম্যানগণের নোমিনেশন জমা অসহায় পরিবারের নিরুপায় নির্মমতা! চুরি ঠেকাতে ৩ বছর শেকল বন্দি কিশোর শিমুল তুলা পাড়তে গিয়ে শিক্ষকের করুণ মৃত্যু শব্দদূষণ বন্ধে সেবা সংগঠন এর পক্ষ থেকে শান্তিপূর্ণ অবস্থান কর্মসূচি এবং স্মারকলিপি প্রদান 

বাংলাদেশ মানবাধিকার কমিশন জামালগঞ্জ উপজেলা শাখা কমিটি গঠন।

Reporter Name
  • Update Time : সোমবার, ৩০ মে, ২০২২
  • ৩১৬ Time View

স্টাফ রিপোর্টার: বাংলাদেশ মানবাধিকার কমিশন BHRC’র জামালগঞ্জ উপজেলা শাখা কমিটি গঠন হয়েছে। ৩৯ সদস্য বিশিষ্ট এ কমিটির বাংলাদেশ মানবাধিকার কমিশন জামালগঞ্জ উপজেলা শাখার অনুমোদন দিয়েছে কেন্দ্রীয় বাংলাদেশ মানবাধিকার কমিশন-BHRC। জাতিসংঘ মানবাধিকার কমিশনের ১৬ নভেম্বর ২০০০ইং সালে জেনেভায় অনুষ্ঠিত ১৯৯৬/৩১নং অধিবেশনে বাংলাদেশ মানবাধিকার কমিশন-BHRC আনুষ্ঠানিক অনুমোদন ও নিবন্ধন লাভ করে।

BHRCর বাংলাদেশ মানবাধিকার কমিশন সুনামগঞ্জ জেলার সভাপতি সেলিনা বেগম ও সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন জামালগঞ্জ থানা শাখার ৩৯ সদস্য বিশিষ্ট নির্বাহী কমিটি আগামী ২৬ মে ২০২৪ইং পর্যন্ত মেয়াদে আনুষ্ঠানিকভাবে অনুমোদন প্রদান করেছে। বাংলাদেশ মানবাধিকার কমিশনের এক পত্রে স্বাক্ষর করে এ কমিটি অনুমোদন দিয়েছেন। সভাপতি- তোফায়েল আহমদ ও সাধারণ সম্পাদক মোঃ নয়ন মিয়া, সাংগঠনিক সম্পাদক আনোয়ার হোসেনকে নির্বাচিত করা হয়। কমিটির অন্যরা হলেন সহ সভাপতি তাহমিনা বেগম,রেজওয়ান আহমদ চৌধুরী,রাকেশ তালুকদার,মােঃ মনিরুাজ্জামান মােঃ মিজানুর রহমান,মনসুর রহমান তালুকদার মােঃ পলাশ মিয়া,মােঃ ইবাদুর রহমান।

সহ সাধারণ সম্পাদক মােঃ মাহফুজ আলম,আবু তালহা,হৃদয় রায়,জোৎস্মা বেগম। সহ সাংগঠনিক সম্পাদক মােঃ সাইফুর রহমান, বাহাউদ্দিন সুজন, মােছা: রােজিনা আক্তার। অর্থ সম্পাদক আনােয়ার হােসেন,সহ অর্থ সম্পাদক তােফাজ্জল ইসলাম,প্রচার ও প্রকাশনা সম্পাদক আব্দুস সামাদ আফিন্দী, আইন বিষয়ক সম্পাদক সুকান্ত তালুকদার,সহ আইন বিষয়ক সম্পাদক নাজির আহমদ, মহিলা বিষয়ক সম্পাদক মােছা:রাবেকা সুলতানা। সহ মহিলা বিষয়ক সম্পাদক মােছা: নুরুন নাহার বেগম,আন্তর্জাতিক সম্পাদক মােঃ হুমায়ুন রশীদ,সহ আন্তর্জাতিক সম্পাদক মােঃ আলমগীর মিয়া।সমাজ ও কল্যাণ বিষয়ক সম্পাদক গােপন কুমার দাস, সহ সমাজ ও কল্যাণ বিষয়ক সম্পাদক মাে: ছালেহ আহমদ। দপ্তর সম্পাদক মােঃ গােলাম রব্বানী,সহ দপ্তর সম্পাদক খাদিজা আক্তার।

কমিটির সদস্যরা হলেন মাে: আলী আকবর,মােছা: বিলকিস আক্তার,মােছা: জাছমিনা বেগম,শরীফ হোসেন মােছা: শাপলা বেগম,মােছা: নুরজাহান বেগম ও শাহীনা আক্তার। পত্রে উল্লেখ করেন, বাংলাদেশ মানবাধিকার কমিশন বিশ্বাস করে জামালগঞ্জ উপজেলা শাখার মাধ্যমে এ অঞ্চলের অসহায় ও নির্যাতিত নারী, পুরুষ তথা ধর্ম, বর্ণ, গোত্র, জাতি, উপজাতি নির্বিশেষে সমভাবে আইনগত সাহায্য পাবে এবং মানবধিকার লংঘন জনিত যে কোন কর্মকাণ্ড প্রতিরোধে অনুমোদিত কমিটি প্রতিবাদী ভুমিকা পালন করাসহ-১০জানুয়ারী BHRC’র প্রতিষ্ঠা বার্ষিকী ও প্রতিষ্ঠানের জন্ম বার্ষিকী, বিভিন্ন আন্তর্জাতিক দিবস, জাতীয় দিবস গুলো স্থানীয়ভাবে যথাযথ মর্যাদায়-BHRC অনুমোদিত উপজেলা শাখা পালন করবে।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2023 SN BanglaNews
কারিগরি সহযোগিতায়: