সোমবার, ১৫ এপ্রিল ২০২৪, ০৩:১৮ পূর্বাহ্ন
সর্বশেষ :
প্রধানমন্ত্রী যার যার কৃষ্টি ও সংস্কৃতি পালন করার স্বাধীনতা দিয়ে অসাম্প্রদায়িক বাংলাদেশ নিশ্চিত করেছেন-পার্বত্য প্রতিমন্ত্রী রাজধানীতে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের উদ্যোগে পাহাড়ি প্রাণের উৎসব বৈসাবি পালিত ঝিনাইদহে শেষ মুহুর্তে জমে উঠেছে ঈদের বাজার ঝিনাইদহে ঈদ উপলক্ষে অস্বচ্ছল পরিবারের মাঝে ঈদ সামগ্রী বিতরণ ঝিকরগাছায় সেবা’র চার শতাধিক ব্যক্তির মাঝে ঈদ উপহার সামগ্রী বিতরণ গরীব অসহায় ও দুস্থদের মাঝে কোটচাঁদপুর ব্লাড ব্যাংকের উদ্দ্যোগে ঈদ সামগ্রী বিতরণ ঝিকরগাছা ফেমাস ক্লিনিক কাগজে কলমে বন্ধ, ভেতরে চলছে অপারেশন সহ সবকিছু বেনাপোলের কিশোরীর মরদেহ যশোরে উদ্ধার ঝিনাইদহে বিশ্ব অটিজম সচেতনতা দিবস পালিত এতিমদের সাথে “শার্শা উপজেলা সাংবাদিক ঐক্য পরিষদ” এর ইফতার আয়োজন

“খুলনা আর্ট একাডেমির পক্ষ থেকে দুই সাংবাদিক ও মানবাধিকার কর্মীকে ফুলেল শুভেচছা”

Reporter Name
  • Update Time : সোমবার, ১৩ মার্চ, ২০২৩
  • ১৯৮ Time View
“খুলনা আর্ট একাডেমির পক্ষ থেকে দুই সাংবাদিক ও মানবাধিকার কর্মীকে ফুলেল শুভেচছা”
“খুলনা আর্ট একাডেমির পক্ষ থেকে দুই সাংবাদিক ও মানবাধিকার কর্মীকে ফুলেল শুভেচছা”

স্টাফ রিপোর্টার: আহমেদ হোসাইন ছানু আজ ১২ই মার্চ অফিসিয়াল কাজের জন্য আমি আহমেদ হোসাইন ছানু ও আমার সহোযোদ্ধা মাসুম ভূইয়াকে নিয়ে একটি বিশেষ কাজের জন্য খুলনায় অবস্থান করি।সারাদিন অফিসিয়াল কাজ শেষ করে খুলনার আলোচিত প্রতিষ্ঠান যার সুনাম দেশ-বিদেশে ছড়িয়ে পড়েছে।তার হাত ধরে বাংলাদেশের সকল চারুকলায় পড়ার সুযোগ পেয়েছে দুইশতর ঊর্ধ্বে শিক্ষার্থীরা।ঢাকায় ও রয়েছে তার অনেক ভক্তবৃন্দ। আমাদের প্রিয় মানুষ চিত্রশিল্পী মিলন বিশ্বাস তার কর্মকাণ্ড সামাজিক যোগাযোগ মাধ্যমে আমরা সব সময় দেখে থাকি।

সেখান থেকেই তার প্রতি ভালোবাসা সৃষ্টি হয়। তার সাথে সরাসরি দেখা করার উদ্দেশ্য নিয়ে বিকাল ৫টায় তার মুঠোফোনে যোগাযোগ করলে আমাদের স্বাগত জানায়। আমরা বিকাল ৫ টায় খুলনা শের-এ-বাংলা রোডের আমেনা মঞ্জিলে অবস্থিত খুলনা আর্ট একাডেমির প্রতিষ্ঠাতা ও পরিচালক চিত্রশিল্পী মিলন বিশ্বাসের সঙ্গে আমি আহমেদ হোসাইন ছানু ও আমার সহযোদ্ধা মাসুম ভূইয়া দুজনে দেখা করি।প্রকৃতপক্ষে যেভাবে একজন শিল্পীর আন্তরিকতা হওয়া উচিৎ তার চেয়ে অনেক বেশি পেয়েছি চিত্রশিল্পী মিলন বিশ্বাসের কাছ থেকে। প্রথমেই প্রতিষ্ঠানের পক্ষ থেকে আমাদের ফুল দিয়ে অভিনন্দন জানায়।তাৎক্ষণিকভাবে আমাদের সামনে চিত্রশিল্পী মিলন বিশ্বাস মনের অনুভূতি ব্যক্ত করে বলেন যে৷ সমাজ পরিবর্তনের জন্য সাংবাদিকদের ভূমিকা অপরিসীম।কারণ সাংবাদিকরা নাকি অবহেলিত মানুষের মনের কথা তুলে ধরে গণমাধ্যমে পৌঁছে দেয় এবং সংগ্রামের সঙ্গে জীবন যাপন করে অনেক ঝুঁকি নিয়ে দেশের ভালোর জন্য কাজ করে তাই তাদেরকে তার হৃদয় থেকে ভালোবাসেন এবং সকল সাংবাদিকদের জন্য শুভ কামনা করেন এ সময় উপস্থিত ছিলেন খুলনা আর্ট একাডেমির সহকারী পরিচালক শিলা বিশ্বাস, ছেলে সৌহার্দ্য বিশ্বাস, মেয়ে সম্প্রীতি বিশ্বাস সব মিলিয়ে সুন্দর পরিবেশ সৃষ্টি হয়।

তিনি ২০০৩সাল থেকে প্রতিষ্ঠানে শুধুমাত্র শিক্ষার্থীদের শিক্ষা দেয় না হারিয়ে যাওয়া ঐতিহ্য ধারণ করে নানান ধরনের শিল্পকর্ম তৈরি করেন চিত্রশিল্পী মিলন বিশ্বাস। তিনি একজন শিল্পমনা ব্যক্তি। বাংলাদেশের খ্যাতনামা সনামধন্য চিত্রশিল্পীরা ঢাকা থেকে ২০১৫ সালের ২১শে এপ্রিল চিত্রশিল্পী রনবী সহ আটজনার একটি টিম খুলনা আর্ট একাডেমি পরিদর্শন করেন। এমন চিত্র একাডেমির অফিস রুমে দেখতে পেরেই আমরা বুঝতে পেরেছি এই প্রতিষ্ঠানের গুরুত্বটা কতটুকু।যতটুকু দেখেছি অনলাইনে তার চেয়েও বেশি দেখে আসলাম। আমাদের চোখে আমরা চিত্রশিল্পী মিলন বিশ্বাসের এই শিল্প সাধনার সাধুবাদ জানাই এবং যারা শিল্পপনা ব্যক্তি তাদেরকে এরকম প্রতিষ্ঠানের সঙ্গে থেকে সার্বিকভাবে সহযোগিতা করলে শিল্পচর্চার সুন্দর একটি কেন্দ্র তৈরি হবে এমনটা আশা করি। আমরা ঢাকা থেকে খুলনা এসে এই সুন্দর মুহূর্তটি সারা জীবন মনে রাখবো।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2023 SN BanglaNews
কারিগরি সহযোগিতায়: