বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০৫:০৩ পূর্বাহ্ন
সর্বশেষ :
ঝিনাইদহ জেলা আনসার অফিসে ভোরের কাগজের সাংবাদিক অবরুদ্ধ, লাঞ্ছিত ঝিকরগাছা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স যেন ভোগান্তির আরেক নাম, জনমনে তীব্র অসন্তোষ ঝিনাইদহে আগুনে পুড়লো ৫ বিঘা পানের বরজ ও বসত বাড়ি ঝিনাইদহে তীব্র তাপদাহে দেখা দিয়েছে পানির সংকট, হাজার হাজার নলকূপে উঠছে না পানি প্রধানমন্ত্রীর স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে ত্রিপুরা সম্প্রদায়কে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান পার্বত্য প্রতিমন্ত্রী আ.লীগ মনোনীত চেয়ারম্যান,ভাইস চেয়ারম্যানগণের নোমিনেশন জমা অসহায় পরিবারের নিরুপায় নির্মমতা! চুরি ঠেকাতে ৩ বছর শেকল বন্দি কিশোর শিমুল তুলা পাড়তে গিয়ে শিক্ষকের করুণ মৃত্যু শব্দদূষণ বন্ধে সেবা সংগঠন এর পক্ষ থেকে শান্তিপূর্ণ অবস্থান কর্মসূচি এবং স্মারকলিপি প্রদান  দেশের উন্নয়ন ও শান্তির জন্য সকলকে ঐক্যবদ্ধ হতে হবে- রাঙ্গামাটির সাংগ্রাই উৎসবে পার্বত্য প্রতিমন্ত্রী

ঝিনাইদহে ইসলামিক ফাউন্ডেশনের ৪৮ তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে কোরআন খতম আলোচনা সভা ও দোয়া মাহফিল

Reporter Name
  • Update Time : বুধবার, ২২ মার্চ, ২০২৩
  • ১৬৯ Time View
বসির আহাম্মেদ, ঝিনাইদহ প্রতিনিধি- ঝিনাইদহে ইসলামিক ফাউন্ডেশনের ৪৮ তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষ্যে ইসলামিক ফাউন্ডেশনের উদ্যোগে  পবিত্র কোরআন খতম, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ,র‍্যলি , আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। বুধবার সকালে নিজস্ব মিলনায়তনে ইসলামিক ফাউন্ডেশনের উপ-পরিচালক মোহাম্মদ আব্দুল হামিদ খান এর সভাপতিত্বে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ সেলিম রেজা পিএএ।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এডভোকেট মোঃ আব্দুর রশিদ ও ঝিনাইদহ প্রেসক্লাবের সভাপতি এম রায়হান। আলোচক হিসেবে উপস্থিত ছিলেন জেলা জাতীয় ইমাম সমিতির সভাপতি ও পুরাতন ডিসি কোর্ট জামে মসজিদের খতিব মাওলানা মুহাম্মাদুল্লাহ । অনুষ্ঠানে স্বাগত বক্তব্য প্রদান করেন ইসলামিক ফাউন্ডেশনের ফিল্ড অফিসার মিজানুর রহমান।  অথিতিবৃন্দ বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯৭৫ সালের ২২ শে মার্চ ইসলাম প্রচার ও প্রসারের জন্য ইসলামিক ফাউন্ডেশন প্রতিষ্ঠা করেন।
এছাড়াও বাংলাদেশ সিরাত মজলিস প্রতিষ্ঠা ,হজ্ব পালনের জন্য সরকারি অনুদানের ব্যবস্থা সমুদ্রপথে হজ্ব যাত্রীদের জন্য জাহাজ ক্রয়,মাদ্রাসা শিক্ষা বোর্ড পূর্ণ:গঠন , বেতার ও টিভিতে কোরআন তেলাওয়াত প্রচার,মদ জুয়া হাউজি ও অসামাজিক কার্যকলাপ নিষিদ্ধ এবং শাস্তির বিধান ঘোড়দৌড় প্রতিযোগিতা নিষিদ্ধকরণ, বিশ্ব ইজতেমার জন্য টঙ্গীতে সরকারি জায়গা বরাদ্দ,কাকরাইল মারকাজ মসজিদের সম্প্রসারণের জন্য জমি বরাদ্দ, তাবলীগ জামাতের ব্যবস্থা, ওআইসি সম্মেলনে যোগদান এবং মুসলিমদের সাথে কূটনৈতিক সম্পর্ক স্থাপনসহ ইসলামের অনেক খেদমতে কাজ করে গেছেন।বর্তমানে মাননীয় প্রধানমন্ত্রী নিজস্ব অর্থায়নে বাংলাদেশের ৬৪ টি জেলা ৫’শ ৬৪ টি মডেল মসজিদ ইসলামী সংস্কৃতি কেন্দ্র স্থাপন,কওমী শিক্ষার্থীদের সনদের সরকারি স্বীকৃতি প্রদান ,ইমাম মুয়াজ্জিন কল্যাণ ট্রাস্ট প্রতিষ্ঠা, হজ্ব ব্যবস্থাপনার আধুনিকায়ন ,আল কুরআন ডিজিটাইলেশনসহ ইসলামের জন্য অনেক কাজ করে যাচ্ছেন ।
এর মধ্যে ১’শ ৫৯ টি মসজিদ উদ্বোধন করা হয়েছে। অবশিষ্ট মসজিদগুলো দ্রুত কাজ শেষ করে উদ্বোধন করবেন । এই মডেল মসজিদের মাধ্যমে অনেক ইমাম ও মুয়াজ্জিনের কর্মসংস্থানের ব্যবস্থা হবে।আলোচনা শেষে  জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ সকল শহীদদের রুহের মাগফেরাত দেশ ও জাতির কল্যাণ কামনা করে বিশেষ দোয়া করা হয়। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারের সকল সদস্য এবং শহীদ মুক্তিযোদ্ধাদের রুহের মাগফিরাত কামনা করে দোয়া পরিচালনা করেন ইসলামিক ফাউন্ডেশনের মাষ্টার ট্রেইনার মাওলানা আব্দুল্লাহ আল মামুন ।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2023 SN BanglaNews
কারিগরি সহযোগিতায়: