শনিবার, ১৫ জুন ২০২৪, ১২:১৫ পূর্বাহ্ন
সর্বশেষ :
ঝিনাইদহে ২৭ মণ ওজনের দুদরাজের দাম হাকা হচ্ছে ১০ লাখ টাকা ঝিনাইদহের সংসদ আনার হত্যার চাঞ্চল্যকর তথ্য, ছবি ও ভিডিও প্রকাশ ঝিনাইদহে ট্রাক চাপায় এক যুবকের মৃত্যু ঝিনাইদহে টেবিল টেনিস প্রতিযোগিতা অনুষ্ঠিত খুলনা রেঞ্জের শ্রেষ্ঠত্বের পুরস্কার পেলেন বেনাপোল পোর্ট থানার তিন অফিসার দির্ঘ ৯ বছরেও পূর্ণতা পায়নি ঝিনাইদহ সরকারি বাক ও শ্রবণ প্রতিবন্ধি স্কুলটি ঝিকরগাছায় ধর্ষিতা কিশোরীর ইজ্জতের দাম নির্ধারণ হলো ৩০ হাজার টাকা! দেশের দক্ষিনাঞ্চলে রেণু পোনা উৎপাদনে এক সমৃদ্ধ ভান্ডার ঝিনাইদহের বলুহর কেন্দ্রীয় মৎস্য হ্যাচারি ঝিনাইদহে প্রতিবন্ধী শিশুদের শিক্ষায় অর্ন্তভুক্তি বৃদ্ধির লক্ষ্যে অ্যাডভোকেসি সভা ঝিনাইদহের মহেশপুরে এক ব্যক্তিকে গলা কেটে হত্যা করেছে দুর্বৃত্তরা

ঝিনাইদহে ইসলামিক ফাউন্ডেশনের ৪৮ তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে কোরআন খতম আলোচনা সভা ও দোয়া মাহফিল

Reporter Name
  • Update Time : বুধবার, ২২ মার্চ, ২০২৩
  • ১৮৪ Time View
বসির আহাম্মেদ, ঝিনাইদহ প্রতিনিধি- ঝিনাইদহে ইসলামিক ফাউন্ডেশনের ৪৮ তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষ্যে ইসলামিক ফাউন্ডেশনের উদ্যোগে  পবিত্র কোরআন খতম, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ,র‍্যলি , আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। বুধবার সকালে নিজস্ব মিলনায়তনে ইসলামিক ফাউন্ডেশনের উপ-পরিচালক মোহাম্মদ আব্দুল হামিদ খান এর সভাপতিত্বে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ সেলিম রেজা পিএএ।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা এডভোকেট মোঃ আব্দুর রশিদ ও ঝিনাইদহ প্রেসক্লাবের সভাপতি এম রায়হান। আলোচক হিসেবে উপস্থিত ছিলেন জেলা জাতীয় ইমাম সমিতির সভাপতি ও পুরাতন ডিসি কোর্ট জামে মসজিদের খতিব মাওলানা মুহাম্মাদুল্লাহ । অনুষ্ঠানে স্বাগত বক্তব্য প্রদান করেন ইসলামিক ফাউন্ডেশনের ফিল্ড অফিসার মিজানুর রহমান।  অথিতিবৃন্দ বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯৭৫ সালের ২২ শে মার্চ ইসলাম প্রচার ও প্রসারের জন্য ইসলামিক ফাউন্ডেশন প্রতিষ্ঠা করেন।
এছাড়াও বাংলাদেশ সিরাত মজলিস প্রতিষ্ঠা ,হজ্ব পালনের জন্য সরকারি অনুদানের ব্যবস্থা সমুদ্রপথে হজ্ব যাত্রীদের জন্য জাহাজ ক্রয়,মাদ্রাসা শিক্ষা বোর্ড পূর্ণ:গঠন , বেতার ও টিভিতে কোরআন তেলাওয়াত প্রচার,মদ জুয়া হাউজি ও অসামাজিক কার্যকলাপ নিষিদ্ধ এবং শাস্তির বিধান ঘোড়দৌড় প্রতিযোগিতা নিষিদ্ধকরণ, বিশ্ব ইজতেমার জন্য টঙ্গীতে সরকারি জায়গা বরাদ্দ,কাকরাইল মারকাজ মসজিদের সম্প্রসারণের জন্য জমি বরাদ্দ, তাবলীগ জামাতের ব্যবস্থা, ওআইসি সম্মেলনে যোগদান এবং মুসলিমদের সাথে কূটনৈতিক সম্পর্ক স্থাপনসহ ইসলামের অনেক খেদমতে কাজ করে গেছেন।বর্তমানে মাননীয় প্রধানমন্ত্রী নিজস্ব অর্থায়নে বাংলাদেশের ৬৪ টি জেলা ৫’শ ৬৪ টি মডেল মসজিদ ইসলামী সংস্কৃতি কেন্দ্র স্থাপন,কওমী শিক্ষার্থীদের সনদের সরকারি স্বীকৃতি প্রদান ,ইমাম মুয়াজ্জিন কল্যাণ ট্রাস্ট প্রতিষ্ঠা, হজ্ব ব্যবস্থাপনার আধুনিকায়ন ,আল কুরআন ডিজিটাইলেশনসহ ইসলামের জন্য অনেক কাজ করে যাচ্ছেন ।
এর মধ্যে ১’শ ৫৯ টি মসজিদ উদ্বোধন করা হয়েছে। অবশিষ্ট মসজিদগুলো দ্রুত কাজ শেষ করে উদ্বোধন করবেন । এই মডেল মসজিদের মাধ্যমে অনেক ইমাম ও মুয়াজ্জিনের কর্মসংস্থানের ব্যবস্থা হবে।আলোচনা শেষে  জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ সকল শহীদদের রুহের মাগফেরাত দেশ ও জাতির কল্যাণ কামনা করে বিশেষ দোয়া করা হয়। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারের সকল সদস্য এবং শহীদ মুক্তিযোদ্ধাদের রুহের মাগফিরাত কামনা করে দোয়া পরিচালনা করেন ইসলামিক ফাউন্ডেশনের মাষ্টার ট্রেইনার মাওলানা আব্দুল্লাহ আল মামুন ।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2023 SN BanglaNews
কারিগরি সহযোগিতায়: