মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪, ০৬:২৭ অপরাহ্ন
সর্বশেষ :
ঝিকরগাছা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স যেন ভোগান্তির আরেক নাম, জনমনে তীব্র অসন্তোষ ঝিনাইদহে আগুনে পুড়লো ৫ বিঘা পানের বরজ ও বসত বাড়ি ঝিনাইদহে তীব্র তাপদাহে দেখা দিয়েছে পানির সংকট, হাজার হাজার নলকূপে উঠছে না পানি প্রধানমন্ত্রীর স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে ত্রিপুরা সম্প্রদায়কে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান পার্বত্য প্রতিমন্ত্রী আ.লীগ মনোনীত চেয়ারম্যান,ভাইস চেয়ারম্যানগণের নোমিনেশন জমা অসহায় পরিবারের নিরুপায় নির্মমতা! চুরি ঠেকাতে ৩ বছর শেকল বন্দি কিশোর শিমুল তুলা পাড়তে গিয়ে শিক্ষকের করুণ মৃত্যু শব্দদূষণ বন্ধে সেবা সংগঠন এর পক্ষ থেকে শান্তিপূর্ণ অবস্থান কর্মসূচি এবং স্মারকলিপি প্রদান  দেশের উন্নয়ন ও শান্তির জন্য সকলকে ঐক্যবদ্ধ হতে হবে- রাঙ্গামাটির সাংগ্রাই উৎসবে পার্বত্য প্রতিমন্ত্রী প্রধানমন্ত্রী যার যার কৃষ্টি ও সংস্কৃতি পালন করার স্বাধীনতা দিয়ে অসাম্প্রদায়িক বাংলাদেশ নিশ্চিত করেছেন-পার্বত্য প্রতিমন্ত্রী

দু‘দিন বন্ধ থাকার পর :বেনাপোলে ফের আমদানি-রপ্তানি সচল

Reporter Name
  • Update Time : মঙ্গলবার, ৪ এপ্রিল, ২০২৩
  • ১৪৭ Time View
দু‘দিন বন্ধ থাকার পর :বেনাপোলে ফের আমদানি-রপ্তানি সচল
দু‘দিন বন্ধ থাকার পর :বেনাপোলে ফের আমদানি-রপ্তানি সচল

নিজস্ব প্রতিনিধি : বাংলাদেশি রপ্তানি পণ্যবাহী মাছের ট্রাকে স্বর্ণ পাচারের ঘটনায় ভারতীয় সিঅ্যান্ডএফ স্টাফ এসোসিয়েশনের সদস্যের বিরুদ্ধে মিথ্যা মামলার প্রতিবাদে ও ভারতের পেট্রাপোল বন্দরে আধুনিক স্ক্যানার স্থাপনের দাবিতে অনির্দিষ্টকালের ধর্মঘট প্রত্যাহার করে নিয়েছে ভারতীয় পেট্রাপোল ব্যবসায়ী সংগঠন। এর ফলে দুইদিন বন্ধ থাকার পর পুনরায় বেনাপোল-পেট্রাপোল বন্দর দিয়ে আমদানি-রপ্তানি বাণিজ্য সচল হয়েছে। সোমবার (০৩ এপ্রিল) সকাল ১০ টার দিকে সমস্যা সমাধানের আশ্বাসে ভারতের পেট্রাপোল বন্দরের ব্যবসায়ী সংগঠনের সাথে ভারতীয় কাস্টমসের ফলপ্রশু আলোচনার পর আমদানি-রপ্তানি বাণিজ্য চালু হয়েছে।

গত শনিবার ও রবিবার শুধুমাত্র রপ্তানি বাণিজ্য বন্ধ রাখলেও রবিবার সন্ধ্যায় অনির্দিষ্টকালের জন্য আমদানি- রপ্তানি বন্ধের ঘোষনা দেয় ভারতের পেট্রাপোল সিএন্ডএফ এজেন্টস স্টাফ ওয়েলফেয়ার এসোসিয়েশনসহ বিভিন্ন ব্যবসায়ী সংগঠন। ফলে বেনাপোল বন্দর এলাকায় আটকা পড়ে হাজার হাজার পণ্যবাহী ট্রাক। বেনাপোল সিএন্ডএফ ষ্টাফ এ্যাসোসিয়েশনের সাধারন সম্পাদক সাজেদুর রহমান জানান, সকালে ভারতের পেট্রাপোল কাস্টমসের সংগে সিএন্ডএফ এজেন্ট স্টাফ ওয়েলফেয়ার এসোসিয়েশনসহ বিভিন্ন ব্যবসায়ী সংগঠনের ফলপ্রশু আলোচনার পর আমদানি- রপ্তানি কার্যক্রম চালু করেছে। তবে যে সমস্ত পণ্যের পুরাতন আইজিএম (ইমপোর্ট জেনারেল পারমিট) করা শুধুমাত্র সেই সমস্ত পণ্যের চালান আমদানি হচ্ছে। বেনাপোল চেকপোস্ট কাস্টমস কার্গো শাখার রাজস্ব অফিসার শেখ এনাম আহমেদ জানান, বেনাপোল-পেট্রাপোল বন্দর দিয়ে আমদানি-রপ্তানি চালু হওয়ায় বেলা ৫টা পর্যন্ত ভারত থেকে ২৮০ ট্রাক পণ্য বেনাপোল বন্দরে প্রবেশ করেছে এবং বেনাপোল থেকে ১৬০ ট্রাক পণ্য ভারতের পেট্রাপোল বন্দরে রপ্তানি হয়েছে।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2023 SN BanglaNews
কারিগরি সহযোগিতায়: