শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০১:০৪ পূর্বাহ্ন
সর্বশেষ :
শিমুল তুলা পাড়তে গিয়ে শিক্ষকের করুণ মৃত্যু শব্দদূষণ বন্ধে সেবা সংগঠন এর পক্ষ থেকে শান্তিপূর্ণ অবস্থান কর্মসূচি এবং স্মারকলিপি প্রদান  দেশের উন্নয়ন ও শান্তির জন্য সকলকে ঐক্যবদ্ধ হতে হবে- রাঙ্গামাটির সাংগ্রাই উৎসবে পার্বত্য প্রতিমন্ত্রী প্রধানমন্ত্রী যার যার কৃষ্টি ও সংস্কৃতি পালন করার স্বাধীনতা দিয়ে অসাম্প্রদায়িক বাংলাদেশ নিশ্চিত করেছেন-পার্বত্য প্রতিমন্ত্রী রাজধানীতে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের উদ্যোগে পাহাড়ি প্রাণের উৎসব বৈসাবি পালিত ঝিনাইদহে শেষ মুহুর্তে জমে উঠেছে ঈদের বাজার ঝিনাইদহে ঈদ উপলক্ষে অস্বচ্ছল পরিবারের মাঝে ঈদ সামগ্রী বিতরণ ঝিকরগাছায় সেবা’র চার শতাধিক ব্যক্তির মাঝে ঈদ উপহার সামগ্রী বিতরণ গরীব অসহায় ও দুস্থদের মাঝে কোটচাঁদপুর ব্লাড ব্যাংকের উদ্দ্যোগে ঈদ সামগ্রী বিতরণ ঝিকরগাছা ফেমাস ক্লিনিক কাগজে কলমে বন্ধ, ভেতরে চলছে অপারেশন সহ সবকিছু

বেনাপোলে ৫ তলা ভবন ঝুঁকিপূর্ন-দ্রুত অপসারণের দাবী

Reporter Name
  • Update Time : বুধবার, ২৬ এপ্রিল, ২০২৩
  • ১৫১ Time View
বেনাপোলে ৫ তলা ভবন ঝুঁকিপূর্ন-দ্রুত অপসারণের দাবী
বেনাপোলে ৫ তলা ভবন ঝুঁকিপূর্ন-দ্রুত অপসারণের দাবী

নিজস্ব প্রতিনিধি : যশোরের বেনাপোল বাজারের একটি ৫ তলা ভবনের বিভিন্ন অংশে ফাটল ও ভবন হেলে গিয়ে ভয়াবহ ঝুঁকিপূর্ণ হয়ে পড়েছে। ফলে ঝুঁকিপূর্ণ ভবনটি অতিদ্রুত অপসারণ করতে বেনাপোল পৌরসভায় লিখিত ভাবে আবেদন জানিয়েছেন ভবনের আশেপাশে বসবাসকারী ও স্থানীয়রা। সরেজমিনে তথ্য অনুসন্ধানে দেখা যায়, ১৯৯৬ সালে মৃত আলহাজ্ব হাজী আব্দুল গণি ভবনটি নির্মান করেন। তাহার মৃত্যুর পর ওয়ারিশ সূত্রে উক্ত ভবনটিতে তাহার সন্তানরা বসবাস করে আসছে। দীর্ঘদিন ধরে ভবনের বিভিন্ন অংশে ফাটল দেখা দেওয়ার পাশাপাশি মাথা হেলে আছে।

বেনাপোলে ৫ তলা ভবন ঝুঁকিপূর্ন-দ্রুত অপসারণের দাবী

বেনাপোলে ৫ তলা ভবন ঝুঁকিপূর্ন-দ্রুত অপসারণের দাবী-ছবি:রাসেল ইসলাম।

দৃশ্যমান এসব চিত্র দেখেই বুঝা যায় ভবনটি যে কোন মুহূর্তে হেলে পড়তে পারে বা ধ্বসে পড়তে পারে। বিষয়টি ভবনের মালিক পক্ষ তেমন ভাবে আমলে না নিলেও জীবনের ঝুঁকি থাকায় ভবনটি অপসারণ করতে পৌরসভার দারস্থ হন স্থানীয়রা। স্থানীয়রা জানান, ভনটি হেলে পড়া সহ বিভিন্ন জায়গায় ফাটল দেখা দিয়েছে। যে কোন মুহূর্তে ভেঙে পড়ে অনেকের প্রাণহানী ঘটতে পারে। ভবনটি খুবই ঝুঁকিপূর্ণ হওয়ায় অতিদ্রুত এটা অপসারণ করা দরকার। তা না হলে অনেক জান মালের ক্ষতি হতে পারে। মৃত আলহাজ্ব হাজী আব্দুল গণির ছেলে মো. আমিনুর রহমান বলেন, অনেকে বলছে ভবনটি ঝুঁকিপূর্ণ কিন্তু আমার কাছে সেটা মনে হচ্ছে না। পৌরসভা থেকে কোন নোটিশ এখনো পাইনি। তবে কতৃপক্ষ যদি মনে করে আমার ভবনটি ঝুঁকিপূর্ণ এবং যদি আইনি নোটিশ দেন তাহলে আমরা এটি অপসারণ করার জন্য চেষ্টা করবো।

বেনাপোলে ৫ তলা ভবন ঝুঁকিপূর্ন-দ্রুত অপসারণের দাবী

বেনাপোলে ৫ তলা ভবন ঝুঁকিপূর্ন-দ্রুত অপসারণের দাবী

বেনাপোল পৌরসভার নির্বাহী প্রকৌশলী মোশারফ হোসেন বলেন, ওই ভবনের আশেপাশের লোকজন ভবনটি ঝুঁকিপূর্ণ দাবী করে এলাকাবাসীর সমন্বয়ে একটি লিখিত অভিযোগ করেছেন। আমরা ভবনটি সরেজমিনে পরিদর্শন করেছি। ভবনটি হেলে গিয়ে এবং বিভিন্ন জায়গায় ফাটল ধরে চরম ঝুঁকিপূর্ণ মনে হচ্ছে। আমরা ভবনে বসবাসকারী সকলকে ভবনটি খালি করার পাশাপাশি দ্রুত অপসারণ করার জন্য পরামর্শ প্রদান করেছি। ভবনটির বর্তমান অবস্থা খুবই শোচনীয়। এটি দ্রুত অপসারণ করা না হলে ভবনের লোকজন সহ স্থানীয়দের জীবনের ঝুঁকি রয়েছে। এ বিষয়ে ভবন মালিককে একটি চুড়ান্ত নোটিশ প্রদান করা হবে।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2023 SN BanglaNews
কারিগরি সহযোগিতায়: