শুক্রবার, ২৪ মে ২০২৪, ১১:৫৫ পূর্বাহ্ন
সর্বশেষ :
শার্শা উপজেলা পরিষদ নির্বাচনে সোহরাব চেয়ারম্যান ,ভাইস চেয়ারম্যান রহিম ও সালমা বিজয়ী আজ ঝিনাইদহের দুইটি উপজেলায় নির্বাচন হরিণাকুন্ডু ও শৈলকুপা উপজেলায় আ’লীগে আ’লীগে টক্কর ঝিনাইদহে মাস ব্যাপী সাঁতার প্রশিক্ষণের উদ্বোধন ঝিনাইদহ প্রেসক্লাবে এক নারীর সংবাদ সম্মেলন এমপির নির্দেশে সামটায় উপজেলা নির্বাচন প্রস্তুতি সভা প্রধানমন্ত্রী চান বাংলাদেশের সকল মানুষ এক ছাতার নিচে বাস করবে-পার্বত্য প্রতিমন্ত্রী বিদেশে লোক পাঠানোর নামে প্রতারণা, থানায় অভিযোগ আশীর্বাদের ৪ দিন পর অন্ত কুন্ডুর মৃত্যু নিয়ে ধোঁয়াসা, পরিবারটিতে চলছে শোকের মাতম নাগেশ্বরীতে পরিবার পরিকল্পনা বিষয় কর্মশালা অনুষ্ঠিত ঝিনাইদহে নিরাপদ ও কোয়ারেন্টাইন পোকামাকড় মুক্ত আম, সবজি ও রপ্তানি বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত

ছাতকের জাউয়াবাজারে দু”পক্ষের সংঘর্ষে নারী – শিশুসহ আহত ৪০

Reporter Name
  • Update Time : বৃহস্পতিবার, ৪ মে, ২০২৩
  • ১৬৩ Time View
ছাতকের জাউয়াবাজারে দু"পক্ষের সংঘর্ষে নারী - শিশুসহ আহত ৪০
ছাতকের জাউয়াবাজারে দু"পক্ষের সংঘর্ষে নারী - শিশুসহ আহত ৪০

সেলিম মাহবুব, ছাতক প্রতিনিধি: ছাতক উপজেলার জাউয়াবাজার ইউনিয়নে দু’পক্ষের সংঘর্ষের ঘটনায় নারী-শিশুসহ অর্ধশত লোক আহত হয়েছেন। বৃহস্পতিবার (৪ মে) সকালে জাউয়া ইউনিয়নের সাউদেরগাঁও গ্রামে মসজিদের জমির সীমানা চিহ্নিত করা নিয়ে দু’পক্ষের মধ্যে এ সংঘর্ষের ঘটনা ঘটে। সংঘর্ষে ইউনুছ খাঁন (৩০), আব্দুল মালিক (৩৫), ফরিদ খাঁন(৩৮), শিপা বেগম(১৮), আশিকুল ইসলাম (৩২), বদরুল আলম (১৮), মকবুল মিয়া (১১), আব্দুর রহমান খাঁন (৬০), ইমামুল হক(১৯), রিয়াজ উদ্দিন (৩৫) সহ গুরুতর আহত অন্তত ২৫ জনকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। অন্যান্য আহত দের কৈতক হাসপাতালে ভর্তি ও চিকিৎসা প্রদান করা হয়।

স্থানীয় সুত্রে জানাগেছে, গ্রামের খাঁন এবং শেখ গোষ্টির মধ্যে দীর্ঘদিন ধরে বিরোধ চলমান রয়েছে। বৃহস্পতিবার সকালে মসজিদের জমির সীমানা চিহ্নিত করতে গ্রামে এক বৈঠক বসে। ওই বৈঠকে খান গোষ্টির মুহিব খাঁন, মজম্মিল খাঁন এবং শেখ গোষ্টির জয়নাল আবেদীন, শেখ এহিয়ার মধ্যে কথা কাটা-কাটি ও হাতাহাতির ঘটনা নিয়ে গ্রামে তীব্র উত্তেজনার সৃষ্টি হয়। এক পর্যায়ে গ্রামের দু’ পক্ষের লোকজন সংঘর্ষে জড়িয়ে পড়েন। সংঘর্ষে সালিশকারি, শিশু, নারীসহ দু’পক্ষের অর্ধশত লোক আহত হয়েছে। ঘন্টাব্যাপী এ সংঘর্ষে উভয় পক্ষের লোকজন কাঁচের বোতল, ইট-পাটকেল, টেটা, লাঠি সহ বিভিন্ন ধরনের দেশীয় অস্ত্র ব্যবহার করেছে। খবর পেয়ে জাউয়াবাজার পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জসহ পুলিশ ঘটনাস্থলে পৌঁছে স্থানীয়দের সহায়তায় পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে সক্ষম হয়। এখনো গ্রামে দু’পক্ষের মধ্যে উত্তেজনা বিরাজ করছে।

ইউপি সদস্য আমতর আলী জানান, দুই গোষ্টির মধ্যে পুর্ব বিরোধ ছিলো। মসজিদের জমি মাপা- মাপি নিয়ে দুই পক্ষের লোকজন সংঘর্ষে জড়িয়ে পড়েন। তারা উভয় পক্ষই গ্রামের মুরব্বিদের কথা- বার্তা শুনতে রাজি নয়। সংঘর্ষে না জড়ানোর জন্য অনেক চেষ্টা করা হয়েছে। জাউয়াবাজার পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ ইন্সপেক্টর আহম্মেদ উল্লাহ ভূঁইয়া বলেন, সংঘর্ষে গুরুতর আহতদের সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। গ্রামে উত্তেজনা আছে তাই এখনে অতিরিক্ত পুলিশ মোতায়ন করা হয়েছে।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2023 SN BanglaNews
কারিগরি সহযোগিতায়: