শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৬:২০ অপরাহ্ন
সর্বশেষ :
অসহায় পরিবারের নিরুপায় নির্মমতা! চুরি ঠেকাতে ৩ বছর শেকল বন্দি কিশোর শিমুল তুলা পাড়তে গিয়ে শিক্ষকের করুণ মৃত্যু শব্দদূষণ বন্ধে সেবা সংগঠন এর পক্ষ থেকে শান্তিপূর্ণ অবস্থান কর্মসূচি এবং স্মারকলিপি প্রদান  দেশের উন্নয়ন ও শান্তির জন্য সকলকে ঐক্যবদ্ধ হতে হবে- রাঙ্গামাটির সাংগ্রাই উৎসবে পার্বত্য প্রতিমন্ত্রী প্রধানমন্ত্রী যার যার কৃষ্টি ও সংস্কৃতি পালন করার স্বাধীনতা দিয়ে অসাম্প্রদায়িক বাংলাদেশ নিশ্চিত করেছেন-পার্বত্য প্রতিমন্ত্রী রাজধানীতে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের উদ্যোগে পাহাড়ি প্রাণের উৎসব বৈসাবি পালিত ঝিনাইদহে শেষ মুহুর্তে জমে উঠেছে ঈদের বাজার ঝিনাইদহে ঈদ উপলক্ষে অস্বচ্ছল পরিবারের মাঝে ঈদ সামগ্রী বিতরণ ঝিকরগাছায় সেবা’র চার শতাধিক ব্যক্তির মাঝে ঈদ উপহার সামগ্রী বিতরণ গরীব অসহায় ও দুস্থদের মাঝে কোটচাঁদপুর ব্লাড ব্যাংকের উদ্দ্যোগে ঈদ সামগ্রী বিতরণ

ছাতকের জাউয়াবাজারে দু”পক্ষের সংঘর্ষে নারী – শিশুসহ আহত ৪০

Reporter Name
  • Update Time : বৃহস্পতিবার, ৪ মে, ২০২৩
  • ১৫০ Time View
ছাতকের জাউয়াবাজারে দু"পক্ষের সংঘর্ষে নারী - শিশুসহ আহত ৪০
ছাতকের জাউয়াবাজারে দু"পক্ষের সংঘর্ষে নারী - শিশুসহ আহত ৪০

সেলিম মাহবুব, ছাতক প্রতিনিধি: ছাতক উপজেলার জাউয়াবাজার ইউনিয়নে দু’পক্ষের সংঘর্ষের ঘটনায় নারী-শিশুসহ অর্ধশত লোক আহত হয়েছেন। বৃহস্পতিবার (৪ মে) সকালে জাউয়া ইউনিয়নের সাউদেরগাঁও গ্রামে মসজিদের জমির সীমানা চিহ্নিত করা নিয়ে দু’পক্ষের মধ্যে এ সংঘর্ষের ঘটনা ঘটে। সংঘর্ষে ইউনুছ খাঁন (৩০), আব্দুল মালিক (৩৫), ফরিদ খাঁন(৩৮), শিপা বেগম(১৮), আশিকুল ইসলাম (৩২), বদরুল আলম (১৮), মকবুল মিয়া (১১), আব্দুর রহমান খাঁন (৬০), ইমামুল হক(১৯), রিয়াজ উদ্দিন (৩৫) সহ গুরুতর আহত অন্তত ২৫ জনকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। অন্যান্য আহত দের কৈতক হাসপাতালে ভর্তি ও চিকিৎসা প্রদান করা হয়।

স্থানীয় সুত্রে জানাগেছে, গ্রামের খাঁন এবং শেখ গোষ্টির মধ্যে দীর্ঘদিন ধরে বিরোধ চলমান রয়েছে। বৃহস্পতিবার সকালে মসজিদের জমির সীমানা চিহ্নিত করতে গ্রামে এক বৈঠক বসে। ওই বৈঠকে খান গোষ্টির মুহিব খাঁন, মজম্মিল খাঁন এবং শেখ গোষ্টির জয়নাল আবেদীন, শেখ এহিয়ার মধ্যে কথা কাটা-কাটি ও হাতাহাতির ঘটনা নিয়ে গ্রামে তীব্র উত্তেজনার সৃষ্টি হয়। এক পর্যায়ে গ্রামের দু’ পক্ষের লোকজন সংঘর্ষে জড়িয়ে পড়েন। সংঘর্ষে সালিশকারি, শিশু, নারীসহ দু’পক্ষের অর্ধশত লোক আহত হয়েছে। ঘন্টাব্যাপী এ সংঘর্ষে উভয় পক্ষের লোকজন কাঁচের বোতল, ইট-পাটকেল, টেটা, লাঠি সহ বিভিন্ন ধরনের দেশীয় অস্ত্র ব্যবহার করেছে। খবর পেয়ে জাউয়াবাজার পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জসহ পুলিশ ঘটনাস্থলে পৌঁছে স্থানীয়দের সহায়তায় পরিস্থিতি নিয়ন্ত্রণ করতে সক্ষম হয়। এখনো গ্রামে দু’পক্ষের মধ্যে উত্তেজনা বিরাজ করছে।

ইউপি সদস্য আমতর আলী জানান, দুই গোষ্টির মধ্যে পুর্ব বিরোধ ছিলো। মসজিদের জমি মাপা- মাপি নিয়ে দুই পক্ষের লোকজন সংঘর্ষে জড়িয়ে পড়েন। তারা উভয় পক্ষই গ্রামের মুরব্বিদের কথা- বার্তা শুনতে রাজি নয়। সংঘর্ষে না জড়ানোর জন্য অনেক চেষ্টা করা হয়েছে। জাউয়াবাজার পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ ইন্সপেক্টর আহম্মেদ উল্লাহ ভূঁইয়া বলেন, সংঘর্ষে গুরুতর আহতদের সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। গ্রামে উত্তেজনা আছে তাই এখনে অতিরিক্ত পুলিশ মোতায়ন করা হয়েছে।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2023 SN BanglaNews
কারিগরি সহযোগিতায়: