শুক্রবার, ২৪ মে ২০২৪, ১২:৪৮ পূর্বাহ্ন
সর্বশেষ :
শার্শা উপজেলা পরিষদ নির্বাচনে সোহরাব চেয়ারম্যান ,ভাইস চেয়ারম্যান রহিম ও সালমা বিজয়ী আজ ঝিনাইদহের দুইটি উপজেলায় নির্বাচন হরিণাকুন্ডু ও শৈলকুপা উপজেলায় আ’লীগে আ’লীগে টক্কর ঝিনাইদহে মাস ব্যাপী সাঁতার প্রশিক্ষণের উদ্বোধন ঝিনাইদহ প্রেসক্লাবে এক নারীর সংবাদ সম্মেলন এমপির নির্দেশে সামটায় উপজেলা নির্বাচন প্রস্তুতি সভা প্রধানমন্ত্রী চান বাংলাদেশের সকল মানুষ এক ছাতার নিচে বাস করবে-পার্বত্য প্রতিমন্ত্রী বিদেশে লোক পাঠানোর নামে প্রতারণা, থানায় অভিযোগ আশীর্বাদের ৪ দিন পর অন্ত কুন্ডুর মৃত্যু নিয়ে ধোঁয়াসা, পরিবারটিতে চলছে শোকের মাতম নাগেশ্বরীতে পরিবার পরিকল্পনা বিষয় কর্মশালা অনুষ্ঠিত ঝিনাইদহে নিরাপদ ও কোয়ারেন্টাইন পোকামাকড় মুক্ত আম, সবজি ও রপ্তানি বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত

জিডিপি লক্ষ্য অর্জনের জন্য আইএমএফ’র ঋণ নিচ্ছি:প্রধানমন্ত্রী

Reporter Name
  • Update Time : বুধবার, ২৪ মে, ২০২৩
  • ১৭৯ Time View
জিডিপি লক্ষ্য অর্জনের জন্য আইএমএফ’র ঋণ নিচ্ছি:প্রধানমন্ত্রী-ছবি: সংগৃহিত
জিডিপি লক্ষ্য অর্জনের জন্য আইএমএফ’র ঋণ নিচ্ছি:প্রধানমন্ত্রী-ছবি: সংগৃহিত

আইএমএফ তাদেরকেই ঋণ দেয় যারা পরিশোধ করতে পারবে। বাংলাদেশ এই ঋণ কাজে লাগাবে এবং পরিশোধও করতে পারবে। কাতারে ইকোনমি ফোরামের আলোচনায় এসব কথা বলেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বুধবার (২৪ মে) কাতার ইকোনমিক ফোরামের দ্বিতীয় দিনে প্রশ্নোত্তর পর্বে প্রধানমন্ত্রী বলেন, আমরা কোভিড মোকাবেলা করেছি। দুর্ভাগ্যজনকভাবে রাশিয়া-ইউক্রেন যুদ্ধ শুরু হলো। সবকিছুর দাম বেড়ে গেলো। আবার আমরা ওভারকাম করলাম। আমাদের অর্থনীতি চলছে। জিডিপি লক্ষ্য অর্জনের জন্য আইএমএফ’র ঋণ নিচ্ছি আমরা। একটা কথা হচ্ছেন, আইএমএফ তাদেরকেই লোন দেয় যারা পরিশোধ করতে পারবে। বাংলাদেশ এই ঋণ কাজে লাগাতে পারবে। পরিশোধও করতে পারবে।

বাংলাদেশে কীভাবে নির্বাচন সুষ্ঠু, নিরপেক্ষ ও অংশগ্রহণমূলক হবে; এ প্রশ্নের জবাবে প্রধানমন্ত্রী বলেন, এক সময় বাংলাদেশে নির্বাচন ছিল ‘জাস্ট এ গেম’। আমরা রিফিউজি ছিলাম। ৮১’তে আমরা ফিরলাম। তখন থেকে গণতন্ত্রের জন্য, ভোটাধিকারের জন্য সংগ্রাম শুরু করি। আমাদের চেষ্টা ছিল সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন নিশ্চিত করা। সেটা আমরা করেছি।

প্রধানমন্ত্রী এ সময় আরও বলেন, এখন যারা কথা বলছে তাদের জন্ম মিলিটারি ডিক্টেটরের মাধ্যমে। মানুষের ক্ষমতা নিশ্চিতের চেষ্টা করছি আমরা। বিদ্যমান পরিস্থিতিতে নিশ্চিত করে বলছি যে, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন হবে। একটি পক্ষ নির্বাচনে আসবে না। কী করে আসবে তারা? নির্বাচন মানুষের অধিকার। জনগণ যদি ভোট দেয় আমরা থাকবো। না দিলে থাকবো না। কিছু নির্বাচন হয়েছে এর মধ্যে, সেগুলো দেখেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, যে কেউ নির্বাচনে পর্যবেক্ষক পাঠাতে পারবেন। এসে দেখেন। আমি সারভাইভ করেছি। আমি বেঁচে আছি। সেজন্যই এখানে এসেছি। আমি তো বিচারও পাইনি। বাংলাদেশের উন্নয়নই আমাদের লক্ষ্য। অবশ্যই নির্বাচন গ্রহণযোগ্য হবে।

এসএনবিএন/

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2023 SN BanglaNews
কারিগরি সহযোগিতায়: