বুধবার, ২৪ জুলাই ২০২৪, ০৬:০২ পূর্বাহ্ন
সর্বশেষ :
ঢাকায় পুলিশের গুলিতে নিহত ঝিনাইদহের সাব্বিরের বাড়িতে চলছে শোকের মাতম দাদার লাশ দেখে ফেরার পথে ট্রাকের ধাকায় নাতি নিহত ঝিনাইদহে কোটা বিরোধী আন্দোলনের শিক্ষার্থীদের উপর ছাত্রলীগের হামলা, আহত-১০ মা হতে চলেছেন কণ্ঠ ও অভিনয়শিল্পী মেহা ঝিনাইদহ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের মুক্তির দাবীতে মানববন্ধন ঝিনাইদহে বিএম সভা অনুষ্ঠিত শার্শা যুব উন্নয়ন অধিদপ্তরের উদ্যোগে ঋণের চেক বিতরণ ঊষার আলো সমাজ কল্যাণ সংস্থার উদ্যোগে ঘর পেলো এতিম বালক জাহিদ হাসান নির্দিষ্ট সময়ের মধ্যে কাজ শেষ হবে কি না তা নিয়ে সাধারণ মানুষের মাঝে প্রশ্ন উঠেছে ৪৭ ঘণ্টা পর বাংলাদেশির মরদেহ ফেরত দিল বিএসএফ

বান্দরবানে বিভিন্ন জটিল রোগে আক্রান্তদের ১০ লাখ টাকার অনুদানের চেক বিতরণ করলেন পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং

Reporter Name
  • Update Time : শনিবার, ৫ আগস্ট, ২০২৩
  • ১৩৭ Time View
বান্দরবানে বিভিন্ন জটিল রোগে আক্রান্তদের ১০ লাখ টাকার অনুদানের চেক বিতরণ করলেন পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং
বান্দরবানে বিভিন্ন জটিল রোগে আক্রান্তদের ১০ লাখ টাকার অনুদানের চেক বিতরণ করলেন পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং

মো. রেজুয়ান খান: পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি বান্দরবানে ক্যান্সার, কিডনী, লিভারসিরোসিস, জন্মগত হৃদরোগ এবং থ্যালাসেমিয়ায় আক্রান্ত গরীব ও অস্বচ্ছল রোগীদের মাঝে এককালীন অনুদানের চেক বিতরণ করেন।

আজ বান্দরবান পার্বত্য জেলা পরিষদ ও জেলা সমাজ সেবা কার্যালয়ের যৌথ উদ্যোগে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি প্রধান অতিথি হিসেবে তাঁর বান্দরবান শহরের বাসভবন কার্যালয় হতে ক্যান্সার, কিডনী, লিভারসিরোসিস, জন্মগত হৃদরোগ ও থ্যালাসেমিয়ায় আক্রান্ত ২০ জনকে ৫০ হাজার টাকা করে মোট ১০ লাখ টাকার অনুদানের চেক বিতরন করেন।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে পার্বত্যমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি বলেন, জনবান্ধব আওয়ামী লীগ সরকার গরীব ও অস্বচ্চল মানুষের কল্যাণে সবসময় কাজ করে যাচ্ছে। তিনি বলেন,  ক্ষুধামুক্ত ও দারিদ্র্যমুক্ত দেশ গড়তে সরকার দেশের গরীব ও অস্বচ্ছল মানুষের জীবন ও জীবিকার মান উন্নয়নে  বিভিন্ন ভাতা প্রদান অব্যাহত রেখেছে। সরকারের এসব ভাতা পেয়ে দরিদ্র্য ও অস্বচ্ছল মানুষ তাদের জীবন সুন্দরভাবে চালাতে সক্ষম হচ্ছে।

মন্ত্রী বীর বাহাদুর আরও বলেন, অতীতের আগের কোন সরকার জনগণের জন্য এত সুযোগ সুবিধা দেয়নি। কিন্তু বাংলাদেশ আওয়ামী লীগের সভানেত্রী ও বর্তমান প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা মানুষের সুখ দুঃখের সরাথি হয়ে দেশের গরীব ও অস্বচ্ছল মানুষদের জন্য সর্বোচ্চ সহায়তা প্রদান অব্যাহত রেখেছেন। মন্ত্রী বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশে  আওয়ামী লীগ সরকার দেশব্যাপী বিধবা ভাতা, বয়স্কভাতা, ভিজিডি, ভিজিএফ, হরিজন, বেদে ও হিজড়া ভাতা, এছাড়া বিনামূল্যে ছাত্রছাত্রীদের পাঠ্যপুস্তক বিতরণ, গরীব ছাত্রীদের উপবৃত্তি প্রদান, অবৈতনিক শিক্ষা ব্যবস্থা চালুসহ নানান আর্থিক অনুদান প্রদান করে আসছে। তিনি বলেন, এ সরকার দেশের মানুষের কল্যাণে আজীবন নিবেদিত থাকবে।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বান্দরবান জেলার অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. সাইফুল ইসলাম, সহকারী পুলিশ সুপার মোজাফফর হোসেন, সিভিল সার্জন ডা. মাহবুবুর রহমান, জেলা পরিষদ সদস্য কাঞ্চন জয় তঞ্চঙ্গ্যা, সমাজসেবা অধিদপ্তর এর উপ-পরিচালক মিল্টন মুহুরী, সহকারী পরিচালক উর্বশী দেওয়ানসহ জেলার বিভিন্ন স্থান থেকে আগত চিকিৎসাসেবাপ্রাপ্ত উপকারভোগী গরীব এবং অস্বচ্ছল রোগী ও তাদের পরিবারের সদস্যরা উপস্থিত ছিলেন।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2023 SN BanglaNews
কারিগরি সহযোগিতায়: