মঙ্গলবার, ২৫ জুন ২০২৪, ০৮:৫৬ অপরাহ্ন
সর্বশেষ :
ঝিনাইদহে তামাক বিরোধী প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত পানছড়িতে দরিদ্র ও অসহায়দের মাঝে মানবিক সহযোগিতা প্রদান করেছে ৩ বিজিবি লোগাং জোন ঝিনাইদহে সাঁতার প্রতিযোগিতা অনুষ্ঠিত ঝিনাইদহ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাইদুল করিম মিন্টুর মুক্তির দাবীতে মানববন্ধন ঝিনাইদহের বিষয়খালীতে পবিত্র ঈদ-উল আযহার নামাজ আদায় ঝিনাইদহে ২৭ মণ ওজনের দুদরাজের দাম হাকা হচ্ছে ১০ লাখ টাকা ঝিনাইদহের সংসদ আনার হত্যার চাঞ্চল্যকর তথ্য, ছবি ও ভিডিও প্রকাশ ঝিনাইদহে ট্রাক চাপায় এক যুবকের মৃত্যু ঝিনাইদহে টেবিল টেনিস প্রতিযোগিতা অনুষ্ঠিত খুলনা রেঞ্জের শ্রেষ্ঠত্বের পুরস্কার পেলেন বেনাপোল পোর্ট থানার তিন অফিসার

বেনাপোল ও শার্শা থানার যৌথ উদ্যোগে জাতীয় শোক দিবসের বিশাল আলোচনা সভা।

Reporter Name
  • Update Time : সোমবার, ২৮ আগস্ট, ২০২৩
  • ১৩৬ Time View
বেনাপোল শার্শা ও থানার যৌথ উদ্যোগে জাতীয় শোক দিবসের বিশাল আলোচনা সভা।
বেনাপোল শার্শা ও থানার যৌথ উদ্যোগে জাতীয় শোক দিবসের বিশাল আলোচনা সভা।

মোঃ মিলন কবির,নিজস্ব প্রতিনিধি: জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদাত বার্ষিকী জাতীয় শোক দিবস উপলক্ষে শার্শা বেনাপোল থানার যৌথ উদ্যোগে জাতীয় শোক দিবসের বিশাল আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। 

সোমবার বিকাল সাড়ে ৩টার সময় জেলা পুলিশের আয়োজনে শার্শা বেনাপোল পোর্ট থানার যৌথ উদ্যোগে উপজেলার শার্শা সরকারি পাইলট মডেল মাধ্যমিক বিদ্যালয় মাঠে শার্শা থানার ওসি এসএম আকিকুল ইসলাম বেনাপোল পোর্ট থানার ওসি কামাল হোসেন ভূইয়ার সভাপতিত্বে বিশাল আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

বেনাপোল শার্শা ও থানার যৌথ উদ্যোগে জাতীয় শোক দিবসের বিশাল আলোচনা সভা।

বেনাপোল শার্শা ও থানার যৌথ উদ্যোগে জাতীয় শোক দিবসের বিশাল আলোচনা সভা।

সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যশোর শার্শা আসনের এমপি শেখ আফিল উদ্দিন৷

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যশোর জেলা পুলিশ সুপার প্রলয় কুমার জোয়ারদার, বিপিএম (বার) পিপিএম।

এতে প্রধান অতিথির বক্তব্যে শেখ আফিল উদ্দিন বলেন, শেখ মুজিব শুধু একজন ব্যক্তি না তিনি আদর্শ, চেতনা জীবনাচরণের আরেক নাম। তিনি দেখিয়েছেন কীভাবে মানুষকে ভালোবেসে অসাধ্য সাধন করা যায়। দেশ বিরোধীদের চক্রান্তে স্বাধীনতার ফসল তোলার আগেই তার জীবন স্তিমিত করে দেয়া হয়েছিল।

 

তিনি আরও বলেন, জাতির পিতার কন্যা সব হারিয়ে দেশের মানুষকে স্বজন ভেবে শোককে শক্তিতে পরিণত করেন। বাঙালি জাতির জন্য সৃষ্টি করেন নতুন এক দর্শন। সেই দর্শনে মানবিকতা উন্নয়নের নতুন দ্বার উন্মোচন করেছেন তিনি। যে দর্শন উন্নয়নের মহীসোপানে নিয়ে যাচ্ছে দেশকে। সেই অদম্য অগ্রযাত্রা থামানোর সাধ্য কারো নেই। যারা উন্নয়ন অগ্রগতি বাধাগ্রস্তের অপচেষ্টা চালাবেন তাদের কঠোর হাতে দমন করা হবে। 

বিশেষ অতিথি যশোর পুলিশ সুপার প্রলয় কুমার জোয়ারদার, বিপিএম (বার) পিপিএম। তাঁর বক্তব্যের শুরুতেই পঁচাত্তরের ১৫ আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান তাঁর পরিবারের যে সদস্যরা শাহাদাত বরণ করেছিলেন, তাঁদের আত্মার শান্তি কামনা করেন।

 

তিনি বলেন, ‘বাংলাদেশের ইতিহাস বঙ্গবন্ধুর ইতিহাস। বাংলা, বাঙালি, বঙ্গবন্ধু এবং বাংলাদেশ এক অভিন্ন সূত্রে গাঁথা। বঙ্গবন্ধু আমাদের স্বাধীনতা এনে দিয়েছেন, তাঁর নেতৃত্বেই আমরা স্বাধীনতা অর্জন করেছি এবং বিশ্বের বুকে একটি স্বাধীন সার্বভৌম রাষ্ট্র পেয়েছি। লালসবুজের একটি পতাকা পেয়েছি।

তিনি আরও বলেন, ‘একাত্তরের পরাজিত শক্তিরাই বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করেছিল, কিন্তু তারা বঙ্গবন্ধুর স্বপ্ন আদর্শ বাঙালির কাছ থেকে কেড়ে নিতে পারেনি। আমাদের সৌভাগ্য, বঙ্গবন্ধুকন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ অপ্রতিরোধ্য গতিতে এগিয়ে যাচ্ছে। আমরা তাঁর নেতৃত্বে ডিজিটাল বাংলাদেশ, যেটা বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলাদেশ অর্জন করতে সক্ষম হয়েছি।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2023 SN BanglaNews
কারিগরি সহযোগিতায়: