সোমবার, ২৪ জুন ২০২৪, ০৬:৩৮ অপরাহ্ন
সর্বশেষ :
ঝিনাইদহে তামাক বিরোধী প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত পানছড়িতে দরিদ্র ও অসহায়দের মাঝে মানবিক সহযোগিতা প্রদান করেছে ৩ বিজিবি লোগাং জোন ঝিনাইদহে সাঁতার প্রতিযোগিতা অনুষ্ঠিত ঝিনাইদহ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাইদুল করিম মিন্টুর মুক্তির দাবীতে মানববন্ধন ঝিনাইদহের বিষয়খালীতে পবিত্র ঈদ-উল আযহার নামাজ আদায় ঝিনাইদহে ২৭ মণ ওজনের দুদরাজের দাম হাকা হচ্ছে ১০ লাখ টাকা ঝিনাইদহের সংসদ আনার হত্যার চাঞ্চল্যকর তথ্য, ছবি ও ভিডিও প্রকাশ ঝিনাইদহে ট্রাক চাপায় এক যুবকের মৃত্যু ঝিনাইদহে টেবিল টেনিস প্রতিযোগিতা অনুষ্ঠিত খুলনা রেঞ্জের শ্রেষ্ঠত্বের পুরস্কার পেলেন বেনাপোল পোর্ট থানার তিন অফিসার

বান্দরবানের বন্যা দুর্গত মানুষ স্বাভাবিক জীবনে না ফিরা পর্যন্ত ত্রাণ বিতরণ আব্যাহত থাকবে- পার্বত্য মন্ত্রী

Reporter Name
  • Update Time : বৃহস্পতিবার, ৩১ আগস্ট, ২০২৩
  • ১১৯ Time View
বান্দরবানের বন্যা দুর্গত মানুষ স্বাভাবিক জীবনে না ফিরা পর্যন্ত ত্রাণ বিতরণ আব্যাহত থাকবে- পার্বত্য মন্ত্রী
বান্দরবানের বন্যা দুর্গত মানুষ স্বাভাবিক জীবনে না ফিরা পর্যন্ত ত্রাণ বিতরণ আব্যাহত থাকবে- পার্বত্য মন্ত্রী

মো. রেজুয়ান খান:পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি বলেছেন, যতদিন না বান্দরবানের বন্যা দুর্গত মানুষ স্বাভাবিক জীবনে ফিরে আসছে, ততোদিন ত্রাণ বিতরণ কাজ অব্যাহত থাকবে। তিনি বলেন, প্রাকৃতিক দুর্যোগ আমাদের মতো মানুষের অসচেতনতার কারণেই হয়ে থাকে। ক্ষুদ্র লাভের আশায় কেউ কেউ পাহাড় কেটে, ঝিড়ি-ঝর্ণার পাথর তুলে প্রকৃতিকে ধংস করছে। আর খাল-বিল নালার পানি প্রবাহকে দখল করে অট্টালিকা গড়ে তোলা হচ্ছে। এসব কারণেই প্রকৃতির বিরুপ আচরণের প্রভাব পড়ছে এবং অতি বৃষ্টিতে জলাবদ্ধতা সৃষ্টি হচ্ছে। মন্ত্রী বন ও পরিবেশ রক্ষার্থে প্রাকৃতিক পরিবেশ বিনষ্টকারীদের ধ্বংসাত্মক কাজ পরিহার করার জন্য হুশিয়ার করে দেন।

আজ বান্দরবানের রেইচা সদর ইউনিয়ন পরিষদ চত্বরে বন্যায় ক্ষতিগ্রস্থ মানুষদের ত্রাণ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি এসব কথা বলেন।

মন্ত্রী বীর বাহাদুর আরো বলেন, বর্তমান আওয়ামী লীগ সরকার দেশের দুর্গত মানুষদের সহযোগিতা প্রদানের পাশাপাশি বিভিন্ন এনজিও সংস্থাও দুর্গতদের ত্রাণ দিয়ে সহযোগিতা করে যাচ্ছে।

বান্দরবান সদর ইউনিয় ১৫০টি ক্ষতিগ্রস্ত পরিবারকে খাদ্য ও পানীয়, ঔষধ ক্রয়ের জন্য প্রতি পরিবারকে ৫ হাজার ৫শত টাকা নগদ অর্থ সহায়তা প্রদান করা হয়। স্বাস্থ্যবিধি উপকরণ ওয়াশকিটস্ প্যাকেজ ও প্রদান করা হয়। উল্লেখ্য, পর্যায়ক্রমে বান্দরবান জেলাসহ নির্বাচিত এলাকায় মোট ৩,৭৫০ পরিবারকে নগদ অর্থ সহায়তাও উপকরণ বিতরণ করা হবে। কারিতাস বাংলাদেশ চট্টগ্রাম অঞ্চলের উদ্যোগে এ সহায়তা প্রদান করা হয়।

আয়োজকেরা জানান, কারিতাস বাংলাদেশ চট্টগ্রাম অঞ্চলের ব্যবস্থাপনায় এবং স্টার্ট ফান্ড বাংলাদেশ এর মাধ্যমে যুক্তরাজ্য, নেদারল্যান্ডস, জার্সি সরকার এবং সিআরএস-এর আর্থিক সহায়তায় বান্দরবান, রাঙ্গামাটি ও কক্সবাজার জেলায় মোট ৩,৭৫০ পরিবারকে সহায়তা প্রদান করার প্রকল্প গ্রহণ করেছে কারিতাস বাংলাদেশ। স্থানীয় সংস্থা হিসেবে এতে বাস্তবায়নে সার্বিক সহায়তা প্রদান করছে বান্দরবানের হিউম্যানিটারিয়ান ফাউন্ডেশন ও রাঙ্গামাটিতে আশিকা।

অনুষ্ঠানে কারিতাস বাংলাদেশ চট্টগ্রাম অঞ্চলের আঞ্চলিক পরিচালক মার্সেল রতন গুদা, বান্দরবান জেলা প্রশাসনের সিনিয়র সহকারী কমিশনার অরুপ রতন সিংহ, অতিরিক্ত পুলিশ সুপার হোসাইন মোহাম্মদ রায়হান কাজেমী, বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি বান্দরবান ইউনিটের সেক্রেটারি অমল কান্তি দাশ, রেইচা সদর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান অংসাহ্লা মারমা, হিউম্যানিট্যারিয়ান ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক মং মং সিং সহ প্রমুখ উপস্থিত ছিলেন।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2023 SN BanglaNews
কারিগরি সহযোগিতায়: