রবিবার, ২৬ মে ২০২৪, ০৩:২৬ পূর্বাহ্ন
সর্বশেষ :
ঝিনাইদহ-৪ আসনের এমপি আনার হত্যাকান্ড হত্যাকারীদের ফাঁসির দাবীতে নেতাকর্মীদের অবস্থান কর্মসূচী বাগআঁচড়া পল্লী বিদ্যুৎ সাব জোনাল অফিসের কর্মকর্তা ও কর্মচারিদের বিরুদ্ধে অভিযোগ শার্শা উপজেলা পরিষদ নির্বাচনে সোহরাব চেয়ারম্যান ,ভাইস চেয়ারম্যান রহিম ও সালমা বিজয়ী আজ ঝিনাইদহের দুইটি উপজেলায় নির্বাচন হরিণাকুন্ডু ও শৈলকুপা উপজেলায় আ’লীগে আ’লীগে টক্কর ঝিনাইদহে মাস ব্যাপী সাঁতার প্রশিক্ষণের উদ্বোধন ঝিনাইদহ প্রেসক্লাবে এক নারীর সংবাদ সম্মেলন এমপির নির্দেশে সামটায় উপজেলা নির্বাচন প্রস্তুতি সভা প্রধানমন্ত্রী চান বাংলাদেশের সকল মানুষ এক ছাতার নিচে বাস করবে-পার্বত্য প্রতিমন্ত্রী বিদেশে লোক পাঠানোর নামে প্রতারণা, থানায় অভিযোগ আশীর্বাদের ৪ দিন পর অন্ত কুন্ডুর মৃত্যু নিয়ে ধোঁয়াসা, পরিবারটিতে চলছে শোকের মাতম

বিকাশ রকেট নগদ ও উপায় এর হ্যাকার চক্রের দুই সদস্য আটক

Reporter Name
  • Update Time : সোমবার, ২৫ সেপ্টেম্বর, ২০২৩
  • ১০৭ Time View

বসির আহাম্মেদ, ঝিনাইদহ- ডিজিটাল প্লাটফর্ম ব্যবহার করে বিকাশ, রকেট, নগদ ও উপায় এর মাধ্যমে ঝিনাইদহ জেলার বিভিন্ন থানা হতে বয়স্কভাতা, বিধবা ভাতা,  ছাত্র-ছাত্রীদের উপবৃত্তির টাকা ও কাস্টমার কেয়ারের পরিচয় দিয়ে ওটিপি হ্যাকিংয় চক্রের দুই প্রতারককে গ্রেফতার করেছে ঝিনাইদহ সাইবার ক্রাইম ইনভেস্টিগেশন সেল। গ্রেফতারকৃতরা হচ্ছে মাগুরার মোহাম্মদপুর উপজেলার মাধবপুর গ্রামের আলতাফ হোসেনের ছেলে রিকাবুল (২৮) ও একই উপজেলার চরমাধবপুর গ্রামের রফিকুল ইসলামের ছেলে উজ্জল হোসেন (৩৫)। হরিনাকুন্ডু থানায় একটি প্রতারণা মুলক মামলা দায়ের হলে মাঠে নামে ঝিনাইদহ সাইবার ক্রাইম ইনভেস্টিগেশন টিম।

তথ্য প্রযুক্তি ব্যবহার করে পুলিশ মাগুরার মোহাম্মদপুর উপজেলা থেকে উল্লেখিত দুই আসামীকে গ্রেফতার করে। সাইবার ক্রাইম ইনভেস্টিগেশনের অফিসার রবিউল ইসলাম জানান, আসামী রিকাবুল ও উজ্জল হোসেন দেশের বিভিন্ন এলাকায় হোয়াটসাপ ও ওটিপি হ্যাক করে বিভিন্ন সরকারী অনুদান, ছাত্র ছাত্রীদের উপবৃত্তির টাকা, বয়স্ক ভাতার টাকাসহ বিভিন্ন ভাবে মানুষের কাছ থেকে অর্থ হাতিয়ে নিতেন। হরিণাকুন্ডু থানায় দায়েরকৃত অভিযোগকারী শেখ মিলনের কাছে থেকে চক্রটি বিকাশ, নগদ, ও রকেটের মাধ্যমে এক লাখ টাকা হাতিয়ে নেয়। সাইবার ক্রাইম টিমের অন্যতম সদস্য খালিদ হাসান জানান, এই চক্রটি দেশের বিভিন্ন বিকাশ রকেট ও নগদ এজেন্টদের কাছ থেকে কৌশলে তথ্য চুরি করতেন। আসামী রিকাবুল ও উজ্জল ওটিপি হ্যাক করে মানুষের মোবাইল ব্যাংকিংয়ে জমা অর্থ হাতিয়ে নিতেন। গ্রেফতারের সময় আসামিদের কাছ থেকে অপরাধের কাজে ব্যবহৃত ৬ টি মোবাইল ফোন ও ১০ সিম উদ্ধার করা হয়।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2023 SN BanglaNews
কারিগরি সহযোগিতায়: