শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৬:০৮ পূর্বাহ্ন
সর্বশেষ :
ঢাকায় পুলিশের গুলিতে নিহত ঝিনাইদহের সাব্বিরের বাড়িতে চলছে শোকের মাতম দাদার লাশ দেখে ফেরার পথে ট্রাকের ধাকায় নাতি নিহত ঝিনাইদহে কোটা বিরোধী আন্দোলনের শিক্ষার্থীদের উপর ছাত্রলীগের হামলা, আহত-১০ মা হতে চলেছেন কণ্ঠ ও অভিনয়শিল্পী মেহা ঝিনাইদহ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের মুক্তির দাবীতে মানববন্ধন ঝিনাইদহে বিএম সভা অনুষ্ঠিত শার্শা যুব উন্নয়ন অধিদপ্তরের উদ্যোগে ঋণের চেক বিতরণ ঊষার আলো সমাজ কল্যাণ সংস্থার উদ্যোগে ঘর পেলো এতিম বালক জাহিদ হাসান নির্দিষ্ট সময়ের মধ্যে কাজ শেষ হবে কি না তা নিয়ে সাধারণ মানুষের মাঝে প্রশ্ন উঠেছে ৪৭ ঘণ্টা পর বাংলাদেশির মরদেহ ফেরত দিল বিএসএফ

ঝিনাইদহে অসংক্রামক রোগ প্রতিরোধে শরীরচর্চা নিশ্চিতে আলোচনা সভা

বসির আহাম্মেদ,ঝিনাইদহ প্রতিনিধি।
  • Update Time : মঙ্গলবার, ২৮ নভেম্বর, ২০২৩
  • ৮০ Time View
ঝিনাইদহে অসংক্রামক রোগ প্রতিরোধে শরীরচর্চা নিশ্চিতে আলোচনা সভা
ঝিনাইদহে অসংক্রামক রোগ প্রতিরোধে শরীরচর্চা নিশ্চিতে আলোচনা সভা

ঝিনাইদহে অসংক্রামক রোগ প্রতিরোধে শরীরচর্চা নিশ্চিতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা প্রসঙ্গে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার সকালে পদ্মা সমাজকল্যাণ সংস্থা’র আয়োজনে ঝিনাইদহ পৌরসভার সম্মেলন কক্ষে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে প্রাক্তন অধ্যক্ষ আমিনুর রহমান টুকুর সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন পৌরসভার প্যানেল মেয়র সাইফুল ইসলাম মধু। সেসময় উপস্থিত ছিলেন পৌরসভার নির্বাহী কর্মকর্তা মুসতাক আহমেদ, ওয়াজির আলী স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ নাহিদ আক্তার, ডাচ এর নির্বাহী পরিচালক আবুল কালাম আজাদ, ব্রাক ইউনির্ভাসিটি’র শিক্ষক কবির হোসেন, ঝিনাইদহ প্রথম আলোর নিজস্ব প্রতিবেদক আজাদ রহমান, ঝিনাইদহ টেলিভিশন সাংবাদিক ফোরামের সহ-সভাপতি ও এসএটিভি’র জেলা প্রতিনিধি ফয়সাল আহমেদ, দি বিজনেস স্ট্যান্ডার্ড পত্রিকার জেলা প্রতিনিধি বসির আহাম্মেদ, পদ্মা সমাজকল্যাণ সংস্থা’র নির্বাহী পরিচালক মোঃ হাবিবুর রহমান, এইড ফাউন্ডেশনের তামাক নিয়ন্ত্রণ প্রকল্পের প্রকল্প কর্মকর্তা নাছির উদ্দীন বিশ^াসসহ অনেকেই।

ঝিনাইদহে অসংক্রামক রোগ প্রতিরোধে শরীরচর্চা নিশ্চিতে আলোচনা সভা

ঝিনাইদহে অসংক্রামক রোগ প্রতিরোধে শরীরচর্চা নিশ্চিতে আলোচনা সভা

অনুষ্ঠানটির সহযোগিতা করেন সেন্টার ফর ল এন্ড পলিসি এফেয়ার্স-সিএলপিএ, সি.নেট. ও পাবলিক হেল্থ ল এয়ার্স নেটওয়ার্ক-পিএইচএল।
উল্লেখ্য, অসংক্রামক রোগ প্রতিরোধে শরীরর্চ্চা নিশ্চিতে পৌরসভা এলাকায় খেলার মাঠ, পার্ক এবং খোলা জায়গার জন্য বরাদ্দ, রক্ষণাবেক্ষণ ও পরিচালনার সার্বিক দায়িত্ব পালন করে থাকে পৌরসভা কর্তৃপক্ষ। এ কারণে পর্যাপ্ত শরীরর্চ্চা এবং কায়িক পরিশ্রমের অভাবে ডায়াবেটিস, হৃদরোগ, স্ট্রোক, ক্যান্সার রোগে আক্রান্ত হচ্ছে আপামর জনসাধারণ। এর জন্য পৌরসভা স্থানীয় জনসাধারণকে শরীরচর্চায় উদ্বুদ্ধ করতে উদ্যোগ নিতে পারে। এই উদ্যোগ নেয়ার জন্য পৌরসভা বাৎসরিক যে বাজেট প্রণয়ন করে সে বাজেটে খেলার মাঠ, পার্ক এবং খোলা জায়গা বরাদ্দ, রক্ষণাবেক্ষণ ও পরিচালন করতে অর্থ বরাদ্দ রাখতে পারে।

 

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2023 SN BanglaNews
কারিগরি সহযোগিতায়: