মঙ্গলবার, ২৫ জুন ২০২৪, ১০:১৮ অপরাহ্ন
সর্বশেষ :
ঝিনাইদহে তামাক বিরোধী প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত পানছড়িতে দরিদ্র ও অসহায়দের মাঝে মানবিক সহযোগিতা প্রদান করেছে ৩ বিজিবি লোগাং জোন ঝিনাইদহে সাঁতার প্রতিযোগিতা অনুষ্ঠিত ঝিনাইদহ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাইদুল করিম মিন্টুর মুক্তির দাবীতে মানববন্ধন ঝিনাইদহের বিষয়খালীতে পবিত্র ঈদ-উল আযহার নামাজ আদায় ঝিনাইদহে ২৭ মণ ওজনের দুদরাজের দাম হাকা হচ্ছে ১০ লাখ টাকা ঝিনাইদহের সংসদ আনার হত্যার চাঞ্চল্যকর তথ্য, ছবি ও ভিডিও প্রকাশ ঝিনাইদহে ট্রাক চাপায় এক যুবকের মৃত্যু ঝিনাইদহে টেবিল টেনিস প্রতিযোগিতা অনুষ্ঠিত খুলনা রেঞ্জের শ্রেষ্ঠত্বের পুরস্কার পেলেন বেনাপোল পোর্ট থানার তিন অফিসার

ঘূর্ণিঝড় ‘মিগজাউম’র প্রভাবে ঝিনাইদহে গুড়ি গুড়ি বৃষ্টি এসেছে শীতের আমেজ

বসির আহাম্মেদ,ঝিনাইদহ প্রতিনিধি।
  • Update Time : বৃহস্পতিবার, ৭ ডিসেম্বর, ২০২৩
  • ৮০ Time View

ঝিনাইদহে অসময়ে বঙ্গোপসাগরে তৈরি হওয়া ঘূর্ণিঝড় ‘মিগজাউম’র প্রভাবে বুধবার বিকাল থেকে গুড়ি গুড়ি বৃষ্টি হচ্ছে এতে উত্তরের হিমেল হাওয়ায় এসেছে শীতের আমেজ। এরই ফলে বিপর্যস্ত হয়ে পড়েছে জনজীবনের। তবে অসময়ে বঙ্গোপসাগরে তৈরি হওয়া ঘূর্ণিঝড় ‘মিগজাউম’র প্রভাবে গুড়ি গুড়ি বৃষ্টিতে ভোগান্তিতে পড়েছে সব শ্রেণীর মানুষসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা। বৃহস্পতিবার সকাল থেকে ঘূর্ণিঝড় ‘মিগজাউম’র প্রভাবে ঝিনাইদহে টানা বৃষ্টি হচ্ছে। যা চলতে থাকে সারাদিন।

শীতের বৃষ্টিতে জনদূর্ভোগ-ছবি বসির আহম্মেদ

বেশি বিপাকে পড়েছে খেটে খাওয়া নিম্ন আয়ের মানুষ গুলো। বৃষ্টির কারণে সকাল থেকেই শহর বা গ্রামে মানুষের চলাচল কম লক্ষ্য করা গেছে। বৃষ্টির কারণে ভোগান্তিতে পড়েছে প্রয়োজনের কাজে বাইরে আসা মানুষেরা। বৃষ্টি উপেক্ষা করেই অনেকেই ছুটছেন কাজের উদ্দেশ্যে। কাজ না পেয়ে অনেকে বিভিন্ন দোকানে বসে থাকতে দেখা গেছে। কথা হয় সদর উপজেলার বিষয়খালী গ্রামের রকি হাসানের সাথে তিনি জানান, ভোরে গ্রাম থেকে শহরে আসছি ইজিবাইক চালানোর জন্য কিন্তু আসার পর কিছু টাকা ভাড়া মারছি কিন্তু বৃষ্টির কারণে শীত লাগছে।

আজকের বৃষ্টিতে ঝিনাইদহের দৃশ্য-ছবি বসির আহম্মেদ

তাই চায়ের দোকানে বসে একটু চা খাচ্ছি আর ভাবছি আজ যে টাকা ভাড়া মাড়বো তা নিয়েই বাড়ি ফিরে যেতে হবে। এভাবে গুড়ি গুড়ি বৃষ্টি হলে আমি ভিজে ইজিবাইক চালাতে পারবো না। আর সারাদিন যা উপার্জন করতে পারবো তা দিয়ে বাজার সদায় করায় কষ্ট হয়ে যাবে। সেই সাথে বিপাকে পড়েছে বই-খাতা হাতে বিদ্যালয়ের উদ্দেশে রাস্তায় বের হওয়া শিক্ষার্থী ও অভিভাবকেরা। টানা বৃষ্টির কারণে শহরের কোথাও কোথাও সৃষ্টি হয়েছে জলাবদ্ধতার। আবহাওয়া অধিদপ্তর জানিয়েছে, বঙ্গোপসাগরে তৈরি হওয়া ঘূর্ণিঝড় ‘মিগজাউম’র প্রভাবে লঘুচাপে পরিণত হয়েছে। এর প্রভাবেই সারাদেশের ন্যায় ঝিনাইদহে গুড়ি গুড়ি বৃষ্টি হচ্ছে যা থামবার নয়। শুক্রবার থেকে বৃষ্টি কমবে বলে আশা আবহাওয়া অফিসের। বঙ্গোপসাগরে তৈরি হওয়া ঘূর্ণিঝড় ‘মিগজাউম’র প্রভাব কেটে যাওয়ার সাথে সাথে সারাদেশের তাপমাত্রা কমতে শুরু করবে। সেই সাথে শীত অনুভূত হতে থাকবে। এমনকি সারাদেশে শীত পড়বে বেশি।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2023 SN BanglaNews
কারিগরি সহযোগিতায়: