শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১২:৫৪ অপরাহ্ন
সর্বশেষ :
শব্দদূষণ বন্ধে সেবা সংগঠন এর পক্ষ থেকে শান্তিপূর্ণ অবস্থান কর্মসূচি এবং স্মারকলিপি প্রদান  দেশের উন্নয়ন ও শান্তির জন্য সকলকে ঐক্যবদ্ধ হতে হবে- রাঙ্গামাটির সাংগ্রাই উৎসবে পার্বত্য প্রতিমন্ত্রী প্রধানমন্ত্রী যার যার কৃষ্টি ও সংস্কৃতি পালন করার স্বাধীনতা দিয়ে অসাম্প্রদায়িক বাংলাদেশ নিশ্চিত করেছেন-পার্বত্য প্রতিমন্ত্রী রাজধানীতে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের উদ্যোগে পাহাড়ি প্রাণের উৎসব বৈসাবি পালিত ঝিনাইদহে শেষ মুহুর্তে জমে উঠেছে ঈদের বাজার ঝিনাইদহে ঈদ উপলক্ষে অস্বচ্ছল পরিবারের মাঝে ঈদ সামগ্রী বিতরণ ঝিকরগাছায় সেবা’র চার শতাধিক ব্যক্তির মাঝে ঈদ উপহার সামগ্রী বিতরণ গরীব অসহায় ও দুস্থদের মাঝে কোটচাঁদপুর ব্লাড ব্যাংকের উদ্দ্যোগে ঈদ সামগ্রী বিতরণ ঝিকরগাছা ফেমাস ক্লিনিক কাগজে কলমে বন্ধ, ভেতরে চলছে অপারেশন সহ সবকিছু বেনাপোলের কিশোরীর মরদেহ যশোরে উদ্ধার

ঝিনাইদহ ইসলামিক ফাউন্ডেশনের উদ্যোগে জেলা পর্যায়ে প্রশিক্ষণপ্রাপ্ত ইমাম সম্মেলন

বসির আহাম্মেদ, ঝিনাইদহ-
  • Update Time : মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারী, ২০২৪
  • ৪২ Time View

ঝিনাইদহ ইসলামিক ফাউন্ডেশনের উদ্যোগে জেলার জেলা পর্যায়ের প্রশিক্ষণপ্রাপ্ত ইমাম সম্মেলন-২০২৪ অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার সকালে নিজস্ব মিলনায়তনে ইসলামিক ফাউন্ডেশনের উপ-পরিচালক মোঃ আব্দুল হামিদ খান এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক এস. এম. রফিকুল ইসলাম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সাবেক মেয়র আলহাজ্ব সাইদুল করিম মিন্টু। প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন ঝিনাইদহ জেলা ইমাম সমিতির সভাপতি ও পুরাতন ডিসি কোর্ট জামে মসজিদের খতিব মাওলানা মুহাম্মাদুল্লাহ । অনুষ্ঠানে স্বাগত বক্তব্য প্রদান করেন ইসলামিক ফাউন্ডেশনের ফিল্ড অফিসার মাওলানা আব্দুর রশিদ। মসজিদের খতিব ও ইমামগনের উদ্দেশ্যে অথিতিবৃন্দ বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯৭৫ সালের ২২ শে মার্চ ইসলাম প্রচার ও প্রসারের জন্য ইসলামিক ফাউন্ডেশন প্রতিষ্ঠা করেন। এরপর ইমামদের আত্মকর্মসংস্থানের লক্ষ্যে প্রশিক্ষণ প্রদানের জন্য ইমাম প্রশিক্ষণ একাডেমী গঠন করা হয়। ইমাম প্রশিক্ষণ একাডেমী মাধ্যমে বাংলাদেশ প্রায় তিন লক্ষ মসজিদের তিন লক্ষ ইমাম ও তিন লক্ষ মুয়াজ্জিনকে প্রশিক্ষণের আওতায় আনা হয়েছে। ইমাম ও মুয়াজ্জিনগণ ইমাম প্রশিক্ষণের মাধ্যমে নিজেরা স্বাবলম্বী হবে ও সমাজের যাবতীয় অনাচার, জঙ্গিবাদ, সন্ত্রাস, মাদক, নারী পাচার, বাল্যবিবাহ ও আত্মহত্যার মত জঘন্য কাজ থেকে দেশের জনগণকে বিরত রাখবে।

তাহলেই আজকের ইমাম সম্মেলন সার্থক হবে আমরা আশা করি। বর্তমানে মাননীয় প্রধানমন্ত্রী নিজস্ব অর্থায়নে বাংলাদেশের ৬৪ টি জেলায় ৫’শত ৬৪ টি মডেল মসজিদ ইসলামী সংস্কৃতি কেন্দ্রের কাজ শুরু করেছেন। ইতি মধ্যে ৩’শত মসজিদ উদ্বোধন করা হয়েছে এবং অবশিষ্ট মসজিদের কাজ শেষ করে উদ্বোধন করা হবে ইনশাআল্লাহ। এই মডেল মসজিদের মাধ্যমে অনেক ইমাম ও মুয়াজ্জিনের কর্মসংস্থানের ব্যবস্থা হবে। সম্মেলন শেষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ সকল শহীদদের রুহের মাগফেরাত, দেশ ও জাতির কল্যাণ কামনা করে বিশেষ দোয়া করা হয়। দোয়া পরিচালনা করেন ইসলামিক ফাউন্ডেশনের মাষ্টার ট্রেইনার মাওলানা আব্দুল্লাহ আল মামুন।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2023 SN BanglaNews
কারিগরি সহযোগিতায়: