শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ১১:৫৮ পূর্বাহ্ন
সর্বশেষ :
শব্দদূষণ বন্ধে সেবা সংগঠন এর পক্ষ থেকে শান্তিপূর্ণ অবস্থান কর্মসূচি এবং স্মারকলিপি প্রদান  দেশের উন্নয়ন ও শান্তির জন্য সকলকে ঐক্যবদ্ধ হতে হবে- রাঙ্গামাটির সাংগ্রাই উৎসবে পার্বত্য প্রতিমন্ত্রী প্রধানমন্ত্রী যার যার কৃষ্টি ও সংস্কৃতি পালন করার স্বাধীনতা দিয়ে অসাম্প্রদায়িক বাংলাদেশ নিশ্চিত করেছেন-পার্বত্য প্রতিমন্ত্রী রাজধানীতে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের উদ্যোগে পাহাড়ি প্রাণের উৎসব বৈসাবি পালিত ঝিনাইদহে শেষ মুহুর্তে জমে উঠেছে ঈদের বাজার ঝিনাইদহে ঈদ উপলক্ষে অস্বচ্ছল পরিবারের মাঝে ঈদ সামগ্রী বিতরণ ঝিকরগাছায় সেবা’র চার শতাধিক ব্যক্তির মাঝে ঈদ উপহার সামগ্রী বিতরণ গরীব অসহায় ও দুস্থদের মাঝে কোটচাঁদপুর ব্লাড ব্যাংকের উদ্দ্যোগে ঈদ সামগ্রী বিতরণ ঝিকরগাছা ফেমাস ক্লিনিক কাগজে কলমে বন্ধ, ভেতরে চলছে অপারেশন সহ সবকিছু বেনাপোলের কিশোরীর মরদেহ যশোরে উদ্ধার

বিশ্ব নারী দিবস উপলক্ষে শার্শা উপজেলা সাংবাদিক ঐক্য পরিষদের র্যা লীও আলোচনা সভা

মো:মিলন কবির।
  • Update Time : শুক্রবার, ৮ মার্চ, ২০২৪
  • ৩৮ Time View

নারীদের উপর বিনিয়োগ করুন : দ্রুত উন্নতি আনুন” এই প্রতিপাদ্যকে সামনে রেখে যশোরের শার্শা উপজেলা সাংবাদিক ঐক্য পরিষদের আয়োজনে আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষ্যে র্যা লী, আলোচনা সভা ও গর্বিত নারীদের সম্মাননা অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।
শুক্রবার (৮ মার্চ) শার্শা উপজেলায় কর্মরত টিভি,পত্রিকা ও অনলাইন নিউজপোর্টাল সাংবাদিকদের সংগঠন শার্শা উপজেলা সাংবাদিক ঐক্য পরিষদের আয়োজনে বেনাপোল ও নাভরণ বাজারে এ র্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

উপজেলা সাংবাদিক ঐক্য পরিষদের সভাপতি আজিজুল হকের সভাপতিত্বে ও সাধারন সম্পাদক আইয়ুব হোসেনের সঞ্চলনায় আলোচনা সভায় অতিথী ছিলেন, ঝিকরগাছা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামাল হোসেন ভুইয়া, ঢাকা বিশ্ব বিদ্যালয় পড়ুয়া ছাত্র মা ও খুলনা বিশ্ব বিদ্যালয়ে পড়ুয়া ছাত্র মা।

সভায় বক্তারা বলেন, অর্থনৈতিকভাবে সমৃদ্ধির জন্য সম্পত্তিতে নারীর সম-অধিকার প্রতিষ্ঠা করা ও কাজের ক্ষেত্রে মজুরি বৈষম্য দূর করা, তৃণমূল পর্যায়ের নারীদের উন্নয়নে কাজ করা দরকার। সভায় নারী উন্নয়নে অনেকটা এগিয়ে গেলেও নারীর টেকসই উন্নয়ন অগ্রযাত্রায় বিজ্ঞানভিত্তিক ও জ্ঞানভিত্তিক সমাজ বিনির্মাণ, প্রযুক্তি ও উদ্ভাবনে সুযোগ তৈরি, প্রবেশাধিকার, সক্ষমতা তৈরি ও ক্ষমতায়ন করার উপর গুরুত্বারোপ করা হয়। এছাড়া, সিদ্ধান্তগ্রহণ, রাজনৈতিক অধিকার, নারীর নিজের শরীরসহ নিজেকে নিয়ন্ত্রণ করার স্বাধীনতা, নারীদের দারিদ্রতা দূরীকরণ, সন্তানের অভিভাবকত্বসহ নারী-পুরুষের সমতা আনয়নে নারী-পুরুষ সকলের সত্যিকারের মানসিকতার পরিবর্তন এনে ধারাবাহিকভাবে কাজ করতে হবে।

উক্ত আলোচনা সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, শার্শা উপজেলা সাংবাদিক ঐক্য পরিষদের উপদেষ্টা বীর মুক্তি যোদ্ধা সাংবাদিক আলতাফ চৌধুরী ও সাংবাদিক এনামুল হক। সিনিয়র সহ সভাপতি আনিছুর রহমান, সহ সভাপতি আশানুর রহমান আশা, আবুল বাশার, কামাল উদ্দীন বিস্বাস,মতিয়ার রহমান ও মনির হোসেন। যুগ্ম সাধারন সম্পাদক ওসমান গণি, রাশেদুজ্জামান রাসেল, আসাদুজ্জামান রিপন ও জাহিদ হাসান। সাংগঠনিক সম্পাদক আরিফুজ্জামান আরিফ, সহঃ তামিম হোসেন সবুজ ও সুমন হুসাইন। অর্থ সম্পাদক সেলিম আহম্মেদ,সহঃ জাকির হোসেন।আইন বিষয়ক সম্পাদক আসাদুর রহমান আসাদ, সহঃ শাহরিয়ার হুসাইন মুন। দপ্তর সম্পাদক শাহনেওয়াজ স্বপন, সহঃ লোকমান হোসেন রাসেল। প্রচার সম্পাদক রাসেল ইসলাম,সহঃ জসিম উদ্দীন ও আকাশ হোসেন সাগর।
ক্রীড়া ও সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক ইকরামুল হোসেন,সহঃ এবিএস রনি। শিক্ষা বিষয়ক সম্পাদক জাহিরুল মিলন,সহঃ সাইবুর রহমান সুমন। আন্তজার্তিক বিষয়ক আসাদুজ্জামান আশা,সহ : মোস্তাফিজুর রহমান রুবেল। সমাজ কল্যান বিষয়ক সম্পাদক শাহাবুদ্দিন আহম্মেদ,সহঃ মেহেদি মোল্লা।
স্বাস্থ্য বিষয়ক সম্পাদক জয়নাল আবেদিন,সহঃ আতাউর রহমান ও রবিউল ইসলাম। সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক মিলন কবির, সহঃ জাকির হোসেন। সাহিত্য ও প্রকাশনা বিষয়ক সম্পাদক জিসান আহম্মেদ রাব্বি,সহও মারুফ ইসলাম ও নাজিম উদ্দীন জনি। তথ্য ও গবেষনা বিষয়ক সম্পাদক শরিফুল ইসলাম, সহঃ শেখ মাসুদুর রহমান ও নূরে হাবিবি।

কার্যকারী সদস্য সাহিদুল ইসলাম সাহীন,আরিফুল ইসলাম সেন্টু , সেলিম রেজা তাজ। সাধারন সদস্য নোমান খসরু সংগ্রাম ,সোহাগ হোসেন, সংগ্রাম হোসেন ও শাওন আহম্মেদ, ফজলুর রহমান, মিরাজ এস বি,কুরবান গাজী,মোস্তাফিজুর রহমান মারুফ,ইকবাল আমিন,টিটু মিলন, প্রিন্স শাওন,সাহিদ আতিকুজ্জামান রিমু,জমির হোসে,রাকিব উদ্দীন, সম্রাট হুসাইন , ইবাদুল্লাহ ইবাদ ,আবু সাইদ শান্ত, মুক্তার হোসেন, আব্দুল্লাহ আল মামুন,সবুজ বিপ্লব ও রানা আহমেদ।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2023 SN BanglaNews
কারিগরি সহযোগিতায়: