শনিবার, ১৫ জুন ২০২৪, ০২:১২ পূর্বাহ্ন
সর্বশেষ :
ঝিনাইদহে ২৭ মণ ওজনের দুদরাজের দাম হাকা হচ্ছে ১০ লাখ টাকা ঝিনাইদহের সংসদ আনার হত্যার চাঞ্চল্যকর তথ্য, ছবি ও ভিডিও প্রকাশ ঝিনাইদহে ট্রাক চাপায় এক যুবকের মৃত্যু ঝিনাইদহে টেবিল টেনিস প্রতিযোগিতা অনুষ্ঠিত খুলনা রেঞ্জের শ্রেষ্ঠত্বের পুরস্কার পেলেন বেনাপোল পোর্ট থানার তিন অফিসার দির্ঘ ৯ বছরেও পূর্ণতা পায়নি ঝিনাইদহ সরকারি বাক ও শ্রবণ প্রতিবন্ধি স্কুলটি ঝিকরগাছায় ধর্ষিতা কিশোরীর ইজ্জতের দাম নির্ধারণ হলো ৩০ হাজার টাকা! দেশের দক্ষিনাঞ্চলে রেণু পোনা উৎপাদনে এক সমৃদ্ধ ভান্ডার ঝিনাইদহের বলুহর কেন্দ্রীয় মৎস্য হ্যাচারি ঝিনাইদহে প্রতিবন্ধী শিশুদের শিক্ষায় অর্ন্তভুক্তি বৃদ্ধির লক্ষ্যে অ্যাডভোকেসি সভা ঝিনাইদহের মহেশপুরে এক ব্যক্তিকে গলা কেটে হত্যা করেছে দুর্বৃত্তরা

ঝিনাইদহে ব্লাড ব্যাংকের উদ্যোগে এক হাজার মানুষের মাঝে ঠান্ডা পানি ও শরবত বিতরণ

বসির আহাম্মেদ, ঝিনাইদহ-
  • Update Time : রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪
  • ২০ Time View

হাসি মুখে রক্তদান বাঁচতে পারে লক্ষ প্রাণ এই শ্লোগানকে সামনে রেখে কোটচাঁদপুর ব্লাড ব্যাংক এর উদ্যোগে তৃষ্ণার্ত এক হাজার পথচারী ও শ্রমজীবী মানুষের মাঝে এক হাজার গ্লাসেরও বেশি বিশুদ্ধ ঠান্ডা পানি ও লেবুর শরবত বিতরণ করা হয়েছে। রোববার সকাল থেকে দুপুর ২ টা পর্যন্ত বিশুদ্ধ ঠান্ডা পানি ও লেবুর শরবত বিতরণ করা হয়।

কোটচাঁদপুর ব্লাড ব্যাংক এর সভাপতি মোঃ আব্দুস সালামের দিকনির্দেশনায় প্রোগ্রামটি সাফল্যমন্ডিত করতে উপস্থিত ছিলেন কোটচাঁদপুর উপজেলা ভাইস চেয়ারম্যান মোঃ রিয়াজ হোসেন ফারুক, সরকারি কে.এম.এইচ কলেজের প্রভাষক মোঃ রফিকুল ইসলাম, কোটচাঁদপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ডাঃ মোঃ তানভীর জামান প্রতিক, সাফদারপুর এসডি কলেজের লেকচারাল মোঃ সাদ আহাম্মেদ, কে.বি.বি’র অর্থ সম্পাদক মোঃ মেহেদী হাসান, দপ্তর সম্পাদক মোঃ ইনারুল ইসলাম, সহ-দপ্তর সম্পাদক ইমরান নাজির, ক্রিয়া বিষয়ক সম্পাদক মোঃ শাকিল আহাম্মেদ, সহ-সমাজকল্যান বিষয়ক সম্পাদক জনি পারভেজ, কার্যকরী সদস্য মোঃ কামরুল হাসান সহ সংগঠনের অন্যান্য সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।
চার্জার ভ্যান চালক রবিউল ইসলাম জানান, প্রচন্ড গরমে আমাদের ভ্যান চালাতে খুবই কষ্ট হয়। তারপরও জীবন জীবিকার তাগিদে তীব্র রোদের ভিতরে ভ্যান নিয়ে বাহিরে বেড় হতে হয়। তিনি কোটচাঁদপুর ব্লাড ব্যাংক এর এমন ব্যতিক্রমী উদ্যোগকে স্বাগত জানিয়ে বিশুদ্ধ ঠান্ডা পানি ও ঠান্ডা লেবুর শরবত পান করতে পেরে আনন্দিত হন।
পথচারী আমেনা বেগম জানান, অসুস্থ মেয়েকে ডাক্তার দেখাতে কোটচাঁদপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এসেছিলাম। অসুস্থ মেয়েকে ডাক্তার দেখিয়ে বাসায় ফেরার পথে ঠান্ডা লেবুর শরবত পান করার পর আমি স্বস্তি ফিরে পেলেন। পরে তিনি ব্লাড ব্যাংকের প্রতি শুভকামনা জানিয়ে বাসায় ফিরে যান।

কোটচাঁদপুর উপজেলা ভাইস-চেয়ারম্যান রিয়াজ হোসেন ফারুক জানান, কয়েকদিন ধরে তীব্র তাপপ্রবাহ বাড়ছে। এই তীব্র গরমে অতিষ্ঠ হয়ে পড়েছে জনসাধারণ। বিশেষ করে দিনমজুর খেটে খাওয়া মানুষেরা পড়ছে চরম বিপাকে। রাস্তায় বের হলে প্রচন্ড তাপদাহে তৃষ্ণার্ত হচ্ছেন তারা। এতে করে হিটস্ট্রোকের সম্ভবনা রয়েছে। তাই কোটচাঁদপুর ব্লাড ব্যাংক এর উদ্যোগে পথচারী ও শ্রমজীবীদের কথা ভেবেই তাদের শরীর শীতল রাখার জন্য বিশুদ্ধ ঠান্ডা পানি ও লেবুর রস মিশ্রিত শরবত বিতরণ করা হয়। তিনি এই গরমে বিনা প্রয়োজনে কাউকে বাড়ি থেকে বের না হওয়ার জন্য পরামর্শ দেন।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2023 SN BanglaNews
কারিগরি সহযোগিতায়: