শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৫:৫৮ পূর্বাহ্ন
সর্বশেষ :
ঢাকায় পুলিশের গুলিতে নিহত ঝিনাইদহের সাব্বিরের বাড়িতে চলছে শোকের মাতম দাদার লাশ দেখে ফেরার পথে ট্রাকের ধাকায় নাতি নিহত ঝিনাইদহে কোটা বিরোধী আন্দোলনের শিক্ষার্থীদের উপর ছাত্রলীগের হামলা, আহত-১০ মা হতে চলেছেন কণ্ঠ ও অভিনয়শিল্পী মেহা ঝিনাইদহ জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদকের মুক্তির দাবীতে মানববন্ধন ঝিনাইদহে বিএম সভা অনুষ্ঠিত শার্শা যুব উন্নয়ন অধিদপ্তরের উদ্যোগে ঋণের চেক বিতরণ ঊষার আলো সমাজ কল্যাণ সংস্থার উদ্যোগে ঘর পেলো এতিম বালক জাহিদ হাসান নির্দিষ্ট সময়ের মধ্যে কাজ শেষ হবে কি না তা নিয়ে সাধারণ মানুষের মাঝে প্রশ্ন উঠেছে ৪৭ ঘণ্টা পর বাংলাদেশির মরদেহ ফেরত দিল বিএসএফ

ঝিনাইদহ প্রেসক্লাবে এক নারীর সংবাদ সম্মেলন

বসির আহাম্মেদ,ঝিনাইদহ প্রতিনিধি।
  • Update Time : রবিবার, ১৯ মে, ২০২৪
  • ৩২ Time View

জোর করে জমি লিখে নেওয়া ও স্থাপনা নির্মানের প্রতিবাদে ঝিনাইদহ প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করেছে এক নারী। রোববার দুপুরে ঝিনাইদহ প্রেসক্লাব মিলনায়তনে এ সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। লিখিত সংবাদ সম্মেলনে ঝিনাইদহ সদর উপজেলার পোতাহাটি গ্রামের মৃত দিলীপ কুমার দের স্ত্রী অলোকা রানী দে নামের এক নারী বলেন, আমার স্বামী বিগত ২০০০ সালের ১৬ জানুয়ারি মারা যায়। আমার একটি ছেলে ও মেয়ে আছে। আমার স্বামীর নামীয় ডাকবাংলা ত্রিমোহনী তে, ১৬.৩৩ শতক জমি ছিল। হিন্দু আইন অনুযায়ী আমি ৮.১৬৫ শতক ও আমার ছেলে ৮.১৬৫ শতক এর মধ্যে জমি পাইবে। আমার পুত্রের অংশ ৬ শতক জমি: ২। জুয়েলের ১১. সোহেল নিকট বিক্রি করিয়া দেয়।

পরবর্তীকালে কিছু অসাধু ব্যাক্তি এবং ডাকবাংলা এলাকার সন্ত্রাসী মাগুড়া গ্রামের মৃত. মান্নান শেখ এর ছেলে ইসরাফিল শেখ। কায়দায় আমার ছেলেকে ভুল বুঝাইয়া রেজিস্ট্রি অফিসে নিয়া যাইয়া প্রথমে ৪ শতক ও পরে আরো ৬ শতক, জমি গত ২/৮/২৩ তারিখে জোরপূর্বক রেজিস্ট্রি করে নেয়। আমার অংশের ৮ শতক জমির উপর রাইস মিলের একটি ঘর ছিল। যাহা রাতের অন্ধকারে ইসরাফিল শেখ ভেঙ্গে দেয় এবং সেখানে অবৈধ স্থাপনা নির্মাণ করার চেষ্টা করে। ফলে আমি বাদী হয়ে দেওয়ানি আদালতে একটি মামলা করি যার নং-৮৫/২০২৪। পরে ইসরাফিল শেখ আমার পুত্র দীপঙ্কর দে এর বিরদ্ধে মিথ্যা ভাবে হয়রানি করার জন্য আমলী জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত ঝি. সি. আর ১১৫/২০২৪ ইং মামলা করে। ধারা ভূমি অপরাধ ও প্রতিকার আইন-২০২৩ এর ৪(খ) (গ) (চ ৪ ধারা। উক্ত মামলা করার পর ইসরাফিল শেখ আমার ও আমার পুত্রকে বিভিন্নভাবে হুমকি প্রদান অব্যাহত রেখেছে। আমার দায়ের কৃত মামলাটির কোন প্রতিকার পাচ্ছি না। ইসরাফিল এলাকার সন্ত্রাসী প্রকৃতির লোকজন নিয়ে আমাকে এলাকায় থাকতে দিচ্ছে না। আমি বর্তমানে পরিবার পরিজন নিয়ে মানবেতর জীবন যাপন করছি। তাই আমার জীবনের নিরাপত্তা ও আমার জমিতে যাহাতে অন্যায়ভাবে কোন নির্মান কাজ করিতে না পারে তার প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করিতে প্রশাসনের আশুহস্তক্ষেপ কামনা করেন। সেসময় সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন- রুম্পা পাল ও প্রতিমা রানী দে।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2023 SN BanglaNews
কারিগরি সহযোগিতায়: