শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭:৩৯ অপরাহ্ন
সর্বশেষ :
অসহায় পরিবারের নিরুপায় নির্মমতা! চুরি ঠেকাতে ৩ বছর শেকল বন্দি কিশোর শিমুল তুলা পাড়তে গিয়ে শিক্ষকের করুণ মৃত্যু শব্দদূষণ বন্ধে সেবা সংগঠন এর পক্ষ থেকে শান্তিপূর্ণ অবস্থান কর্মসূচি এবং স্মারকলিপি প্রদান  দেশের উন্নয়ন ও শান্তির জন্য সকলকে ঐক্যবদ্ধ হতে হবে- রাঙ্গামাটির সাংগ্রাই উৎসবে পার্বত্য প্রতিমন্ত্রী প্রধানমন্ত্রী যার যার কৃষ্টি ও সংস্কৃতি পালন করার স্বাধীনতা দিয়ে অসাম্প্রদায়িক বাংলাদেশ নিশ্চিত করেছেন-পার্বত্য প্রতিমন্ত্রী রাজধানীতে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের উদ্যোগে পাহাড়ি প্রাণের উৎসব বৈসাবি পালিত ঝিনাইদহে শেষ মুহুর্তে জমে উঠেছে ঈদের বাজার ঝিনাইদহে ঈদ উপলক্ষে অস্বচ্ছল পরিবারের মাঝে ঈদ সামগ্রী বিতরণ ঝিকরগাছায় সেবা’র চার শতাধিক ব্যক্তির মাঝে ঈদ উপহার সামগ্রী বিতরণ গরীব অসহায় ও দুস্থদের মাঝে কোটচাঁদপুর ব্লাড ব্যাংকের উদ্দ্যোগে ঈদ সামগ্রী বিতরণ

টেস্টে গত ২৫ বছরে দুইশ উইকেট নিয়েছেন ৭ অজি বোলার, বাংলাদেশ-পাকিস্তানের কেউ পারেনি

Reporter Name
  • Update Time : বুধবার, ২৭ জুলাই, ২০২২
  • ২৯০ Time View

সবশেষ ২৫ বছরে টেস্ট ক্রিকেটে পেসারদের দাপটে এগিয়ে অস্ট্রেলিয়া ও দক্ষিণ আফ্রিকা। তাদের ৭ জন করে পেসার নিয়েছেন দুইশ উইকেট। এই সময়ে দুইশো উইকেট শিকার করেছেন তিন ভারতীয় পেসার।

তবে পিছিয়ে পড়েছে পাকিস্তান। তাদের কোনো পেসারই দুইশ উইকেট শিকার করতে পারেননি দুই যুগে। এই মাইলফলক স্পর্শ করতে পারেননি বাংলাদেশের কোনো পেসারও।

গল টেস্টে শ্রীলঙ্কার দেয়া ৫০৮ রানের লক্ষ্যে ব্যাট করছে পাকিস্তান। প্রতিপক্ষর বড় সংগ্রহ গড়ে তোলার পেছনের কারণ, ধারে-ভারে পাকিস্তানের আগ্রাসী পেস বোলিং এখন শুধুই স্মৃতি। গেল ২৫ বছরে কোনো পাকিস্তানি পেসারের নেই ২০০ টেস্ট উইকেট শিকারের স্মৃতি। অথচ এই দেশটিই জন্ম দিয়েছে ইমরান খান, ওয়াসিম আকরাম, ওয়াকার ইউনিস, শোয়েব আখতারের মতো সর্বকালের সেরা সব পেসার।

গেল ২৫ বছরের পরিসংখ্যান বলছে, টেস্টে ২০০ উইকেট পাওয়া পেসারের সংখ্যা ২৯ জন। সবচেয়ে বেশি অস্টেলিয়ার, ৭ জন। সমান সংখ্যা দক্ষিণ আফ্রিকারও। ইংল্যান্ডের আছেন ৬ জন। নিউজিল্যান্ডের ৪ জন। ভারতের ৩ আর শ্রীলঙ্কা ও ওয়েস্ট ইন্ডিজের ১ জন করে।

পাকিস্তান যখন পিছিয়ে পড়েছে, তখন গেল এক যুগে পেস বোলিংয়ে অভাবনীয় উন্নতি করেছে ভারত। যার ফল টেস্ট র‍্যাঙ্কিংয়ে পাচ্ছে কপিল দেবের উত্তরসূরীরা। এখন দেশ আর দেশের বাইরে ছড়ি ঘোরাচ্ছেন মোহাম্মদ শামি-জাসপ্রিত বুমরাহরা। এর আগে দাঁপিয়ে বেড়িয়েছেন ৩শ উইকেট শিকারি জহির খান-ইশান্ত শর্মারা। বর্তমানে টেস্ট র‍্যাঙ্কিংয়ে ২ নম্বরে অবস্থান করছে ভারত।

অভিষেকের ২২ বছরেও সাদা পোশাকে খাবি খাচ্ছে বাংলাদেশ। দক্ষ পেসারের অভাব স্পষ্ট। সবশেষ টেস্ট স্পেশ্যালিস্ট পেসার শাহাদাত রাজিবের বিকল্প এখনও খুঁজে পায়নি টাইগাররা। টেস্ট সংস্কৃতির বড় এক অনুষঙ্গ ভালো মানের পেসার তৈরি করা। যেখানে যোজন যোজন পিছিয়ে বাংলাদেশ।

সূত্র:যমুনা টিভি

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2023 SN BanglaNews
কারিগরি সহযোগিতায়: