মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ০১:১৫ অপরাহ্ন
সর্বশেষ :
ঝিনাইদহে ব্লাড ব্যাংকের উদ্যোগে এক হাজার মানুষের মাঝে ঠান্ডা পানি ও শরবত বিতরণ সাংবাদিকদের সাথে চেয়ারম্যান পদপ্রার্থী সোহরাব হোসেনের মতবিনিময় সভা অনুষ্ঠিত বিএমএসএস’র বেনাপোল শাখা কমিটির অনুমোদন ঝিনাইদহে কৃষি ব্যাংকে হালখাতা অনুষ্ঠিত ঝিনাইদহ জেলা আনসার অফিসে ভোরের কাগজের সাংবাদিক অবরুদ্ধ, লাঞ্ছিত ঝিকরগাছা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স যেন ভোগান্তির আরেক নাম, জনমনে তীব্র অসন্তোষ ঝিনাইদহে আগুনে পুড়লো ৫ বিঘা পানের বরজ ও বসত বাড়ি ঝিনাইদহে তীব্র তাপদাহে দেখা দিয়েছে পানির সংকট, হাজার হাজার নলকূপে উঠছে না পানি প্রধানমন্ত্রীর স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে ত্রিপুরা সম্প্রদায়কে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান পার্বত্য প্রতিমন্ত্রী আ.লীগ মনোনীত চেয়ারম্যান,ভাইস চেয়ারম্যানগণের নোমিনেশন জমা

বাংলাদেশের বিশ্বকাপ দল কেমন হলো মাশরাফীর দৃষ্টিতে

Reporter Name
  • Update Time : রবিবার, ১ অক্টোবর, ২০২৩
  • ১২৬ Time View
মাশরাফীর চোখে কেমন হলো বাংলাদেশের বিশ্বকাপ দল
মাশরাফীর চোখে কেমন হলো বাংলাদেশের বিশ্বকাপ দল

বিশ্বকাপে বাংলাদেশ দল কেমন হলো? দল ঘোষণার পর এটাই হওয়ার কথা ছিল হট টপিক।

কিন্তু দেশসেরা ওপেনার তামিম ইকবালের বাদ পড়া ছাপিয়ে যায় সব আলোচনা। মাঠের ক্রিকেটের থেকে মাঠের বাইরের ইস্যুতে রীতিমত ঝড় ওঠে। তবে বিশ্বকাপের প্রথম প্রস্তুতি ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে জয় অবশ্য মাঠের ক্রিকেটে ফিরিয়েছে দৃষ্টি।

তাই তো এখন আলোচনা করায় যায় কেমন হলো টাইগারদের স্কোয়াড? বাংলাদেশ জাতীয় দলের সাবেক সফল অধিনায়ক মাশরাফী বিন মোর্ত্তজা জানালেন তার দৃষ্টিতে কেমন হলো দল। বিশেষ করে তানজিদ তামিমলিটন দাসের ওপেনিং। সেই সাথে সেখানে মিরাজ ইস্যু।

রোববার ( অক্টোবর) সন্ধ্যায় নিজের ভেরিফায়েড ফেসুবক পেজে মাশরাফী বিন মোর্ত্তজা বলেন, তানজিদ তামিম শট খেলতে অনেক পছন্দ করে। আমার মনে হয় ম্যানেজমেন্ট এই কারণেই তাকে দলে রেখেছে। যতগুলো ওপেনার আছে তাদের মধ্য থেকে এই কারণেই তামিমকে চয়েজ করেছে। লিটনতামিমকে নিয়ে একটা কথাই বলবো। ৯টা ম্যাচেই যে তাদের ভালো শুরু করতে হবে বা খেলতে হবে ব্যাপারটা এমন নয়। তারা যদি ৫টা ম্যাচেও সেরা ক্রিকেটটা খেলতে পারে তাহলে আমার কাছে মনে হয় যে দল অনেকটা এগিয়ে যাবে। মিরাজ এই দলের আনসাং হিরো, তাকে যেখানে সেট করা হচ্ছে সে সেখানেই রান করছে।  (মিরাজ) একটা প্যাকেজ। প্যাকেজ বলতে ওকে যেখানে ব্যাটিং করানো প্রয়োজন সেখানে ব্যাটিং করছে, পাশাপাশি দশ ওভার বোলিংও করছে। এবং এটা শুধু একদেড় মাস না, একদেড় বছর ধরেই করছে।

মিডল অর্ডারের দলের সবচেয়ে শক্তির জায়গা ম্যাশের চোখে। দীর্ঘদিন পর দলে ফেরা মাহমুদউল্লাহ আর শেখ মেহেদীকে নিয়েও বাস্তবতা জানালেন ম্যাশ। তিনি বলেন, সাকিব চারেপাঁচে ব্যাটিং করবে, তার সঙ্গে তাওহীদ হৃদয় আছে। এরপর মুশফিকুর রহিম। এই তিনজনই সম্ভবত দলের মধ্যে সেরা ফর্মে আছে। সাকিবের আত্মবিশ্বাস ভালো থাকার কথা। হৃদয় যেভাবে ব্যাটিং করছে, সবাই তাকে নিয়ে ভিন্ন কিছু ভাবছে। এবারের আসরের অন্যতম সেরা ব্যাটার হবে সে। মুশফিক এই দলের সবচেয়ে অভিজ্ঞ ব্যাটার। আগে চারে ব্যাটিং করেছে সে। এখন ছয়ে দেয়া হলেও দারুণ মানিয়ে নিয়েছে। আশা করছি মিডল অর্ডার দলকে টেনে নিতে পারবে। মাহমুদউল্লাহ রিয়াদের স্ট্রাইক রেট নিয়ে অনেক কথা হয়েছে। আমি সব সময় বলেছি রিয়াদের ওই সামর্থ্য আছে পার্থক্য তৈরি করার।

তবে একদিন যে পেইস আক্রমন ছিলো দূর্বল জায়গা সেটাই এখন তুরুপের তাস মাশরাফীর চোখে। প্রসঙ্গে তিনি বলেন, সম্প্রতি বাংলাদেশের সবচেয়ে বড় শক্তি হচ্ছে পেস ইউনিট। অ্যালান ডোনাল্ডকে ধন্যবাদ দিতেই হয়, তিনি দারুণভাবে তৈরি করেছেন পেসারদের। আমার মনে হয় বিশ্বের সেরা চারপাঁচের মধ্যে আছে আমাদের পেস আক্রমণ। এবারের বিশ্বকাপে বাংলাদেশ ভালো করলেও পেসারদের জন্য করবে, খারাপ করলেও তাদের জন্যই করবে। বিশ্বকাপের ফ্ল্যাট উইকেটে ১৫২০ রানই পার্থক্য গড়ে দেবে। প্রতিপক্ষকে আমাদের ২৫০৩০০ রানের মধ্যে আটকাতে হবে।

এই দল খারাপ করলেও দলের পাশে দাঁড়াবেন মাশরাফী। দলটা যে লাল সবুজের সেটাও মনে করিয়ে দিলেন বাংলাদেশ জাতীয় দলের সাবেক সফল অধিনায়ক।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2023 SN BanglaNews
কারিগরি সহযোগিতায়: