সোমবার, ১৩ মে ২০২৪, ০৭:২৪ অপরাহ্ন
সর্বশেষ :
বিদেশে লোক পাঠানোর নামে প্রতারণা, থানায় অভিযোগ আশীর্বাদের ৪ দিন পর অন্ত কুন্ডুর মৃত্যু নিয়ে ধোঁয়াসা, পরিবারটিতে চলছে শোকের মাতম নাগেশ্বরীতে পরিবার পরিকল্পনা বিষয় কর্মশালা অনুষ্ঠিত ঝিনাইদহে নিরাপদ ও কোয়ারেন্টাইন পোকামাকড় মুক্ত আম, সবজি ও রপ্তানি বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত ঝিনাইদহে জেলা বিএমএর সাধারণ সম্পাদক ডাঃ রাশেদ আল মামুনকে হত্যার হুমকি, থানায় জিডি ঝিনাইদহে উপ-নির্বাচনে লড়বেন হিরো আলম ঝিনাইদহ ইসলামিক ফাউন্ডেশনের উদ্যোগে মহান মে দিবসের আলোচনা সভা শিশু শ্রম বন্ধের দাবিতে ঝিনাইদহের কালীগঞ্জে ইয়ুথ এগেইনস্ট হাঙ্গারের মানববন্ধন কর্মসূচী জাতীয় শ্রমিকলীগের উদ্যোগে বেনাপোলে “মে” দিবস পালিত ঝিনাইদহে ব্লাড ব্যাংকের উদ্যোগে এক হাজার মানুষের মাঝে ঠান্ডা পানি ও শরবত বিতরণ

ঝিনাইদহে ব্লাড ব্যাংকের উদ্যোগে এক হাজার মানুষের মাঝে ঠান্ডা পানি ও শরবত বিতরণ

বসির আহাম্মেদ, ঝিনাইদহ-
  • Update Time : রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪
  • ১১ Time View

হাসি মুখে রক্তদান বাঁচতে পারে লক্ষ প্রাণ এই শ্লোগানকে সামনে রেখে কোটচাঁদপুর ব্লাড ব্যাংক এর উদ্যোগে তৃষ্ণার্ত এক হাজার পথচারী ও শ্রমজীবী মানুষের মাঝে এক হাজার গ্লাসেরও বেশি বিশুদ্ধ ঠান্ডা পানি ও লেবুর শরবত বিতরণ করা হয়েছে। রোববার সকাল থেকে দুপুর ২ টা পর্যন্ত বিশুদ্ধ ঠান্ডা পানি ও লেবুর শরবত বিতরণ করা হয়।

কোটচাঁদপুর ব্লাড ব্যাংক এর সভাপতি মোঃ আব্দুস সালামের দিকনির্দেশনায় প্রোগ্রামটি সাফল্যমন্ডিত করতে উপস্থিত ছিলেন কোটচাঁদপুর উপজেলা ভাইস চেয়ারম্যান মোঃ রিয়াজ হোসেন ফারুক, সরকারি কে.এম.এইচ কলেজের প্রভাষক মোঃ রফিকুল ইসলাম, কোটচাঁদপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ডাঃ মোঃ তানভীর জামান প্রতিক, সাফদারপুর এসডি কলেজের লেকচারাল মোঃ সাদ আহাম্মেদ, কে.বি.বি’র অর্থ সম্পাদক মোঃ মেহেদী হাসান, দপ্তর সম্পাদক মোঃ ইনারুল ইসলাম, সহ-দপ্তর সম্পাদক ইমরান নাজির, ক্রিয়া বিষয়ক সম্পাদক মোঃ শাকিল আহাম্মেদ, সহ-সমাজকল্যান বিষয়ক সম্পাদক জনি পারভেজ, কার্যকরী সদস্য মোঃ কামরুল হাসান সহ সংগঠনের অন্যান্য সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।
চার্জার ভ্যান চালক রবিউল ইসলাম জানান, প্রচন্ড গরমে আমাদের ভ্যান চালাতে খুবই কষ্ট হয়। তারপরও জীবন জীবিকার তাগিদে তীব্র রোদের ভিতরে ভ্যান নিয়ে বাহিরে বেড় হতে হয়। তিনি কোটচাঁদপুর ব্লাড ব্যাংক এর এমন ব্যতিক্রমী উদ্যোগকে স্বাগত জানিয়ে বিশুদ্ধ ঠান্ডা পানি ও ঠান্ডা লেবুর শরবত পান করতে পেরে আনন্দিত হন।
পথচারী আমেনা বেগম জানান, অসুস্থ মেয়েকে ডাক্তার দেখাতে কোটচাঁদপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে এসেছিলাম। অসুস্থ মেয়েকে ডাক্তার দেখিয়ে বাসায় ফেরার পথে ঠান্ডা লেবুর শরবত পান করার পর আমি স্বস্তি ফিরে পেলেন। পরে তিনি ব্লাড ব্যাংকের প্রতি শুভকামনা জানিয়ে বাসায় ফিরে যান।

কোটচাঁদপুর উপজেলা ভাইস-চেয়ারম্যান রিয়াজ হোসেন ফারুক জানান, কয়েকদিন ধরে তীব্র তাপপ্রবাহ বাড়ছে। এই তীব্র গরমে অতিষ্ঠ হয়ে পড়েছে জনসাধারণ। বিশেষ করে দিনমজুর খেটে খাওয়া মানুষেরা পড়ছে চরম বিপাকে। রাস্তায় বের হলে প্রচন্ড তাপদাহে তৃষ্ণার্ত হচ্ছেন তারা। এতে করে হিটস্ট্রোকের সম্ভবনা রয়েছে। তাই কোটচাঁদপুর ব্লাড ব্যাংক এর উদ্যোগে পথচারী ও শ্রমজীবীদের কথা ভেবেই তাদের শরীর শীতল রাখার জন্য বিশুদ্ধ ঠান্ডা পানি ও লেবুর রস মিশ্রিত শরবত বিতরণ করা হয়। তিনি এই গরমে বিনা প্রয়োজনে কাউকে বাড়ি থেকে বের না হওয়ার জন্য পরামর্শ দেন।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2023 SN BanglaNews
কারিগরি সহযোগিতায়: