বুধবার, ৩০ নভেম্বর ২০২২, ০৫:৪৩ অপরাহ্ন

বিগত দিনে চাষী সার বীজের পিছনে ছুটেছে,বর্তমান আ.লীগ সরকার তা পৌছে দিচ্ছে ঘরে ঘরে-শেখ আফিল উদ্দিন

Reporter Name
  • Update Time : বুধবার, ২৩ ফেব্রুয়ারী, ২০২২
  • ১২৩ Time View
মোঃ সাহিদুল ইসলাম শাহীন,বেনাপোল(যশোর):- ইরি-বোরো মৌসুমে ধানের ফলন দেখতে এবং কৃষকদের দাবীর পরিপ্রেক্ষিতে বেনাপোল পৌরসভাধীন সাদিপুর গ্রামের মোস্তফার বাড়ী হইতে বড় খালের রাস্তাটি শ্মশান ঘাট পর্যন্ত ব্রিজ ও মাটি ভরাটের জন্য সেখানকার কৃষকদের দাবীর পরিপ্রেক্ষিতে পরিদর্শনে যান ৮৫,যশোর-১শার্শা আসনের এমপি শেখ আফিল উদ্দিন।
বুধবার(২৩ ফেব্রুয়ারী) বেলা ১১ টার দিকে এম পি শেখ আফিল উদ্দিন বেনাপোল সীমান্তের সাদীপুর গ্রামের ফসলের মাঠে পৌছান। সরাসরি মাঠে এমপি কে কাছে পেয়ে সাধারণ কৃষক আবেগে আপ্লুত হয়ে পড়ে। সেখানকার কৃষকরা এমপি কে ফলণ হওয়া মাঠের ফসল ঘুরে ঘুরে দেখান। ঐ সময় ধানের ফলণ দেখে আনন্দে উদ্বেলিত হয়ে পড়েন। এ সময় তিনি ধান চাষে কৃষকদের সুবিধা-অসুবিধা গুলো মনোযোগ সহকারে শোনেন। সাদীপুর গ্রামের খাল-বিল সংলগ্ন ধান ক্ষেতে বিঘা প্রতি ৩০ থেকে ৩২ মণ ধান পান বলে কৃষকরা এমপিকে জানান।
ফলণ শেষে বিল এলাকার মাঠের ফসল ঘরে তুলতে এমপি’র নিকট প্রয়োজনীয়র কথা তুলে ধরে রাস্তা এবং ব্রীজ নির্মাণের দাবী করেন সেখানকার কৃষকরা। তাদের সেই দাবী পূরণে প্রতিশ্রুতি দেন এমপি। ফসল ঘরে তুলতে খুব দ্রুত গতিতে রাস্তা এবং ব্রীজ নির্মানের জন্য তিনি সংশ্লিষ্ট সকলকে নির্দেশনা প্রদান করবেন বলে কৃষকদেরকে জানিয়ে দেন। ধানের ফলণ বৃদ্ধি এবং কৃষি উপকরণ সহজভাবে পেতে এমপি এবং আ.লীগ সরকারের অবদানের কথা তুলে ধরেন সেখানকার কৃষকরা।
বর্তমান সময়ে ধানের ফলন বৃদ্ধি’র কারণ উল্লেখ করে এমপি শেখ আফিল উদ্দিন বলেন,বিএনপি-জামাত সরকারের সময় কৃষি উপকরণের অভাবে বিঘা প্রতি ১০ থেকে ১২ মণ ধান পেয়েছে,সে সময় চাষিরা তেল,সার, বীজ,কীটনাশক সহ অন্যান্য কৃষি উপকরণ ঠিকমত পায় নাই। বর্তমানে মাননীয় প্রধানমন্ত্রী’র আ.লীগ সরকার ধান সহ অন্যান্য ফসল চাষে ফলণ বৃদ্ধি করতে কৃষকের সকল চাহিদা পূরণ করতে সরকার সবধরণের সহযোগীতা করায় আজ দেশের প্রতিটি কৃষি জমি হতে ধানের ফলণ বিঘা প্রতি ২৮ থেকে ৩০ মণ ধান কৃষক ঘরে তুলতে পারছে। বিগতে দিনে চাষিদেরকে চাষের জন্য সার, বীজের জন্য হাহাকার করেছে, আন্দোলন- সংগ্রাম করেও ঠিকমত পায়নি। কিন্তু বর্তমান আ.লীগ সরকারের আমলে কৃষকের ঘরের দোর গোড়ায় পৌছে যাচ্ছে সার,বীজ,কীটনাশক সহ কৃষি’র নানা উপকরণ।
এ পরিদর্শনে এমপি’র সাথে অংশ নেন- মোঃ  সিরাজুল হক মঞ্জু(শার্শা উপজেলা পরিষদ চেয়ারম্যান ও শার্শা আ. লীগ সভাপতি), অধ্যক্ষ ইব্রাহীম খলিল(শার্শা উপজেলা আ.লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক ও যশোর জেলা পরিষদ সদস্য),মোঃ এনামুল হক(সভাপতি,বেনাপোল পৌর আ.লীগ),মোঃ নাসির উদ্দিন(সাধারণ সম্পাদক,বেনাপোল পৌর আ.লীগ),মোঃ অহিদুজ্জামান অহিদ(শার্শা যুবলীগ সভাপতি), মোঃ কবির উদ্দিন আহম্মেদ তোতা(১০ নং শার্শা সদর ইউনিয়ন পরিষদের নব-নির্বাচিত চেয়ারম্যান),বেনাপোল ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান-বজলুর রহমান।
এ ছাড়াও অন্যান্যদের মধ্যে অংশ নেন-শার্শার এমপি’র এসিসট্যান্ট সেক্রেটারী-আসাদুজ্জামান আসাদ, শার্শা ছাত্রলীগ সভাপতি-আব্দুর রহিম সরদার,সাধারণ সম্পাদক-ইকবাল হোসেন রাসেল, সাংগঠনিক সম্পাদক-আল-আমিন রুবেল, বেনাপোল পৌর যুবলীগ আহবায়ক ও পৌর কমিশনার(সাদীপুর ওয়ার্ড),আহাদুজ্জামান বকুল, বাবু মেম্বর(সাবেক), যুগ্ম-আহবায়ক-জসিম উদ্দিন,বেনাপোল পৌর স্বেচ্ছাসেবকলীগ সভাপতি-জুলফিকার আলী মন্টু,সাধারন সম্পাদক-মোঃ কামাল হোসেন,সাংগঠনিক সম্পাদক-নাজিম উদ্দিন রাব্বি, বেনাপোল পৌর ছাত্রলীগ সাবেক সভাপতি- আব্দুল্লাহ-আল মামুন,সাবেক সাধারণ সম্পাদক-তৌহিদুল ইসলাম তৌহিদ, বড়আঁচড়া ওয়ার্ড আ.লীগ সভাপতি-আব্দুল হামিদ, মোঃ কামাল হোসেন(বড়আঁচড়া রাসেল স্মৃতি সংঘের প্রতিষ্ঠাতা) এবং মোঃ জামাল হোসেন(সভাপতি,রাসের স্মৃতি সংঘ),আ.লীগ নেতা-বড় আলী কদর,আরিফুজ্জামান ভাদু সহ ঐ গ্রামের আ.লীগের বিভিন্ন স্তরের নেতা-নেতৃবৃন্দ।

Please Share This Post in Your Social Media

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

More News Of This Category
© All rights reserved © 2021 SN BanglaNews
কারিগরি সহযোগিতায়: