রবিবার, ২৮ এপ্রিল ২০২৪, ০৩:৪৮ পূর্বাহ্ন
সর্বশেষ :
সাংবাদিকদের সাথে চেয়ারম্যান পদপ্রার্থী সোহরাব হোসেনের মতবিনিময় সভা অনুষ্ঠিত বিএমএসএস’র বেনাপোল শাখা কমিটির অনুমোদন ঝিনাইদহে কৃষি ব্যাংকে হালখাতা অনুষ্ঠিত ঝিনাইদহ জেলা আনসার অফিসে ভোরের কাগজের সাংবাদিক অবরুদ্ধ, লাঞ্ছিত ঝিকরগাছা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স যেন ভোগান্তির আরেক নাম, জনমনে তীব্র অসন্তোষ ঝিনাইদহে আগুনে পুড়লো ৫ বিঘা পানের বরজ ও বসত বাড়ি ঝিনাইদহে তীব্র তাপদাহে দেখা দিয়েছে পানির সংকট, হাজার হাজার নলকূপে উঠছে না পানি প্রধানমন্ত্রীর স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে ত্রিপুরা সম্প্রদায়কে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান পার্বত্য প্রতিমন্ত্রী আ.লীগ মনোনীত চেয়ারম্যান,ভাইস চেয়ারম্যানগণের নোমিনেশন জমা অসহায় পরিবারের নিরুপায় নির্মমতা! চুরি ঠেকাতে ৩ বছর শেকল বন্দি কিশোর

বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা ও প্রধানমন্ত্রীর স্মার্ট বাংলাদেশ বাস্তবায়নে কাজ করতে চাই-পার্বত্য প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি

মোঃ রেজুয়ান খান
  • Update Time : রবিবার, ১৪ জানুয়ারী, ২০২৪
  • ৭৩ Time View

পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল ত্রিপুরা বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের সোনার বাংলা এবং তাঁরই সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার ঘোষিত ক্ষুধা, দারিদ্র্যমুক্ত স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে পার্বত্যবাসীর সুখ-স্বাচ্ছন্দের সুব্যবস্থা করার লক্ষ্য বাস্তবায়ন করার জন্যই আমরা কাজ করে যাবো।

আজ দুপুরে বাংলাদেশ সচিবালয়ের পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের সভাকক্ষে প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি প্রথম অফিস কার্যদিবসে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রণালয়ের কর্মকর্তাদের সাথে মতবিনিময়ের সময় এসব কথা বলেন।

মতবিনিময় সভায় পার্বত্য প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল ত্রিপুরা বলেন, মন্ত্রণালয়ের কর্মকর্তাদের সকলের সহযোগিতায় পার্বত্য চট্টগ্রামের ধর্ম, বর্ণ, জাতি গোষ্ঠীসহ সকল সম্প্রদায়ের সাথে সম্প্রীতির বন্ধনে ঐক্যবদ্ধভাবে কাজ করে যাবো। জনাব কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি আরও বলেন, মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা পর পর চারবারসহ মোট পাঁচ বারের প্রধানমন্ত্রী নিবাচিত হওয়ায় আমি তাঁকে আন্তরিক ধন্যবাদ জানাই। পার্বত্য প্রতিমন্ত্রী বলেন, বাংলাদেশের কৃষ্টি সংস্কৃতির সাথে সংগতি রেখে সকলের সাথে ঐক্যের বন্ধন গড়ে তোলার লক্ষ্য নিয়ে আমি কাজ করে যাবো। তিনি এ বিষয়ে সংশ্লিষ্ট সকলের সহযোগিতা চান। প্রতিমন্ত্রী বলেন, পার্বত্য চট্টগ্রামের মানুষ এখন আর পিছিয়ে নেই। বাংলাদেশের উন্নয়নের মূল স্রোতধারার সাথে সংগতি রেখে পার্বত্যবাসীদের সামনের দিকে এগিয়ে নেয়ার জন্য আমি দৃঢ় প্রত্যয় ব্যক্ত করছি। একইসাথে আমি পার্বত্যবাসীর সুসম বন্টনের বিষয়ে সুদৃষ্টি রাখারও অঙ্গিকার করছি। প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি বলেন, দীর্ঘ দুই যুগেরও বেশি সময় ধরে পার্বত্য চট্টগ্রামে একসময় যে সংঘাত ছিল, ভ্রাতৃঘাতী ভুল বুঝাবুঝি ছিল, পাহাড়ি ও বাঙালিদের মধ্যে একটা বড় ধরনের প্রাচীর তৈরি করা রাখা হয়েছিল তা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ১৯৯৭ সালের ২ ডিসেম্বর চুক্তির মধ্য দিয়েই তার নিরসন করেছিলেন। চুক্তি অনুসারে কিছু ধারার বাস্তবায়ন এখনও সম্পন্ন করার বাকি আছে। এবারে আমি চেষ্টা করব মাননীয় প্রধানমন্ত্রীর বদান্যতায় ও পরামর্শ অনুযায়ী পার্বত্যবাসীর সকলের সহযোগিতায় চুক্তির বাকি অসমাপ্ত ধারাগুলো বাস্তবায়ন করা।

পার্বত্য মন্ত্রণালয়ের সচিব মো. মশিউর রহমান এনডিসি’র নেতৃত্বে অন্যান্য কর্মকর্তারা নতুন প্রতিমন্ত্রীকে ফুল দিয়ে বরণ করে নেন। জনাব কুজেন্দ্র লাল ত্রিপুরা বিগত ০৭ জানুয়ারি ২০২৪ অনুষ্ঠিত দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে খাগড়াছড়ি হতে তৃতীয়বারের মতো সংসদ সদস্য নির্বাচিত হন। তিনি ১১ জানুয়ারি গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী পদে নিয়োগ লাভ করেন।

পার্বত্য মন্ত্রণালয়ের সচিব মো. মশিউর রহমানের সভাপতিত্বে এসময় অন্যান্যের মধ্যে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. আমিনুল ইসলাম, অতিরিক্ত সচিব প্রদীপ কুমার মহোত্তম, যুগ্মসচিব মোঃ জাহাঙ্গীর আলম এনডিসি, বান্দরবান পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্য শৈ হ্লা, খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান মংসুই প্রু চৌধুরী অপু, রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান অংসুইপ্রু চৌধুরীসহ পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয় ও তিন জেলার সংশ্লিষ্ট সরকারি কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

Please Share This Post in Your Social Media

More News Of This Category
© All rights reserved © 2023 SN BanglaNews
কারিগরি সহযোগিতায়: